বঙ্গোপসাগরে লঘুচাপ, শৈত্য প্রবাহের আশঙ্কা

  • আপডেট টাইম : ডিসেম্বর ০৪ ২০১৯, ০৯:৪৩
  • 56 বার পঠিত
বঙ্গোপসাগরে লঘুচাপ, শৈত্য প্রবাহের আশঙ্কা

ডেস্ক রিপোর্ট।। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে যার বর্ধিতাংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে অবস্থান করছে। আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, ডিসেম্বরের শেষ ভাগে দেশের উত্তর, উত্তর-পূর্বাঞ্চল ও মধ্যাঞ্চলে একটি বা দুটি মৃদু (৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা) কিংবা মাঝারি (৬ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা) শৈত্য প্রবাহ বয়ে যেতে পারে।
আবহাওয়া অধিদফতরের পরিচালক ও বিশেষজ্ঞ কমিটির চেয়ারম্যান সামছুদ্দিন আহমেদ জানান, চলতি মাসজুড়ে শেষ রাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তরাঞ্চল ও নদ-নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়বে। অন্য অঞ্চলে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। মাসের প্রথমার্ধে রাতের তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে বেশি থাকলেও শেষার্ধে কমে যাবে।
ডিসেম্বরে মৌসুমের স্বাভাবিক বৃষ্টিপাত হবে।
আজ বুধবার দুপুর ১টা পর্যন্ত ঘন কুয়াশার কারণে দৃষ্টিসীমা ৬০০ মিটার বা কোথাও কোথাও তার চেয়ে কম হতে পারে। কোনো সংকেত দেখাতে না হলেও নৌযান চালকদের সাবধানে চলার পরামর্শ দিয়েছে আবহাওয়া দফতর।
এছাড়া দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে। অস্থায়ীভাবে আকাশ মেঘলা থাকলেও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। রাতে কিছু কমে যেতে পারে।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
বরিশালের উজিরপুরে নিরাপদ পান উৎপাদনের ওপর মাবরিশালে র‍্যাবের অভিযানে বিপুল পরিমান ফেন্সমনপুরা-চরফ্যাসন আসনের সাবেক সংসদের মৃত্যু বাপটুয়াখালীতে র‌্যাব কর্তৃক ৪,৫৪৫ কেজি পলিথিন মনপুরায় ৩০ হাজার মিটার কারেন্ট জাল ও দেড় মন জাকুয়াকাটায় সড়ক দূর্ঘটনায় আহত-৪এক ঘণ্টায় এক কিলোমিটার এলাকা সুগন্ধা নদী গর্বিএমপির করোনা দূর্গত পরিবারের প্রতি সহয়তা তহনা ফেরার দেশে ছাত্রলীগ নেতা সাদ্দাম ॥ মেয়রের বরিশালে ৫৭৩ বোতল ফেন্সিডিলসহ ৫ মাদক ব্যবসায়ীসাবেক এমপি আউয়াল দম্পতির জামিন বাতিল প্রশ্নে১৪ অক্টোবর থেকে ২২ দিন ইলিশ ধরা বন্ধফিফা র‌্যাংকিংয়ে বাংলাদেশ ১৮৭লেবু খাওয়ায় শিশুকে গাছে বেঁধে কুপিয়ে জখম!বরিশাল সিটি মেয়রের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করলে
%d bloggers like this: