বিএনপি নেতা দুদুর বিরুদ্ধে চট্টগ্রামে গ্রেপ্তারি পরোয়ানা

  • আপডেট টাইম : ডিসেম্বর ০৪ ২০১৯, ০৯:৪৯
  • 105 বার পঠিত
বিএনপি নেতা দুদুর বিরুদ্ধে চট্টগ্রামে গ্রেপ্তারি পরোয়ানা

রাষ্ট্রদ্রোহ মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে এ মামলা দায়ের হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে দুদুর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা গ্রহণের অনুমতি দেওয়ার পর আদালতের এই আদেশ এসেছে। চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এস এম শহীদুল্লাহ কায়সারের আদালতের এই আদেশ গতকাল মঙ্গলবার পেয়েছেন বলে জানিয়েছেন মামলার বাদীর আইনজীবী অতিরিক্ত মহানগর পিপি নিখিল কুমার নাথ। তথ্য মতে, টেলিভিশনের টকশোতে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে গত ১৯ সেপ্টেম্বর চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জয়ন্তী রাণী রায়ের আদালতে মামলার আবেদন করেন রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি নুরুল আলম। আদালত আবেদন গ্রহণ করে রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন নিয়ে থানায় নিয়মিত মামলা দায়েরের নির্দেশ দিয়েছিলেন।
এ বিষয়ে আইনজীবী নিখিল কুমার নাথ জানান, ‘রাষ্ট্রদ্রোহের অভিযোগে দন্ডবিধির ১২৪ (ক) ধারায় এবং হত্যার হুমকি দেওয়ার অভিযোগে দন্ডবিধির ৫০৬ (২) ধারায় মামলার আবেদন করা হয়েছিল। নিয়ম অনুযায়ী আদালত সেটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদনের জন্য পাঠিয়েছিলেন। গত সপ্তাহে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে মামলাটির অনুমোদনের নথি চট্টগ্রামের জেলা প্রশাসকের কাছে আসে। রোববার মামলার তদন্তকারী কর্মকর্তা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতিপত্র আদালতে দাখিল করেন। যাচাইপূর্বক আদালত সেটি গ্রহণ করে তদন্তকারী কর্মকর্তার আবেদনের ভিত্তিতে আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন। মামলার আরজিতে থাকা অভিযোগে বলা হয়, গত ১৬ সেপ্টেম্বর ডিবিসি টেলিভিশনের রাজকাহন অনুষ্ঠানে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু উত্তেজিত হয়ে বলেন, শেখ মুজিব যেভাবে বিদায় হয়েছেন, শেখ হাসিনাও সেভাবে বিদায় হবেন। এই বক্তব্য রাঙ্গুনিয়া পৌরসভা সদরে সংগঠনের কার্যালয়ে বসে ছাত্রলীগ সভাপতি নুরুল আলম শুনেছেন বলে আরজিতে উল্লেখ করা হয়। এ বক্তব্যের প্রেক্ষিতেই মামলা দায়ের হয়।

সূত্র- দৈনিক আজাদী

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
ঝালকাঠির নলছিটিতে রাস্তার ঢালে সবজি চাষের ওপপটুয়াখালীতে ছাত্র ও যুব পরিষদের মানববন্ধন ও ছালাহউদ্দিন সভাপতি, আবদুল্লাহ জুয়েল সম্পাদক অবশেষে বরখাস্ত হলেন আগৈলঝাড়ার সেই শিক্ষকভাণ্ডারিয়ায় খালে মাথাবিহীন যুবকের লাশআল্লামা শফিকে নিয়ে কটুক্তির প্রতিবাদে দৌলতখঝালকাঠির পুলিশ কর্মকর্তা এমএম মাহমুদ হাসানকমৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এবরিশাল রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার ফাতিহা ইয়বরিশালে ঢাবি সাবেক ভিপি নুরের বিরুদ্ধে মিথ্যনুরের বিরুদ্ধে আরেকটি মামলা২৫ শতাংশ প্রাথমিক বিদ্যালয় খুলে দেয়ার প্রস্তমৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রীর মায়ের মৃত্যুবরিশাল নগরীর মাদক ব্যবসায়ী গ্রেপ্তারদল থেকে বহিস্কার হচ্ছেন শারমিন মৌসুমি কেকা
%d bloggers like this: