বিএনপি নেতা দুদুর বিরুদ্ধে চট্টগ্রামে গ্রেপ্তারি পরোয়ানা

  • আপডেট টাইম : ডিসেম্বর ০৪ ২০১৯, ০৯:৪৯
  • 160 বার পঠিত
বিএনপি নেতা দুদুর বিরুদ্ধে চট্টগ্রামে গ্রেপ্তারি পরোয়ানা

রাষ্ট্রদ্রোহ মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে এ মামলা দায়ের হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে দুদুর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা গ্রহণের অনুমতি দেওয়ার পর আদালতের এই আদেশ এসেছে। চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এস এম শহীদুল্লাহ কায়সারের আদালতের এই আদেশ গতকাল মঙ্গলবার পেয়েছেন বলে জানিয়েছেন মামলার বাদীর আইনজীবী অতিরিক্ত মহানগর পিপি নিখিল কুমার নাথ। তথ্য মতে, টেলিভিশনের টকশোতে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে গত ১৯ সেপ্টেম্বর চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জয়ন্তী রাণী রায়ের আদালতে মামলার আবেদন করেন রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি নুরুল আলম। আদালত আবেদন গ্রহণ করে রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন নিয়ে থানায় নিয়মিত মামলা দায়েরের নির্দেশ দিয়েছিলেন।
এ বিষয়ে আইনজীবী নিখিল কুমার নাথ জানান, ‘রাষ্ট্রদ্রোহের অভিযোগে দন্ডবিধির ১২৪ (ক) ধারায় এবং হত্যার হুমকি দেওয়ার অভিযোগে দন্ডবিধির ৫০৬ (২) ধারায় মামলার আবেদন করা হয়েছিল। নিয়ম অনুযায়ী আদালত সেটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদনের জন্য পাঠিয়েছিলেন। গত সপ্তাহে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে মামলাটির অনুমোদনের নথি চট্টগ্রামের জেলা প্রশাসকের কাছে আসে। রোববার মামলার তদন্তকারী কর্মকর্তা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতিপত্র আদালতে দাখিল করেন। যাচাইপূর্বক আদালত সেটি গ্রহণ করে তদন্তকারী কর্মকর্তার আবেদনের ভিত্তিতে আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন। মামলার আরজিতে থাকা অভিযোগে বলা হয়, গত ১৬ সেপ্টেম্বর ডিবিসি টেলিভিশনের রাজকাহন অনুষ্ঠানে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু উত্তেজিত হয়ে বলেন, শেখ মুজিব যেভাবে বিদায় হয়েছেন, শেখ হাসিনাও সেভাবে বিদায় হবেন। এই বক্তব্য রাঙ্গুনিয়া পৌরসভা সদরে সংগঠনের কার্যালয়ে বসে ছাত্রলীগ সভাপতি নুরুল আলম শুনেছেন বলে আরজিতে উল্লেখ করা হয়। এ বক্তব্যের প্রেক্ষিতেই মামলা দায়ের হয়।

সূত্র- দৈনিক আজাদী

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
ঢাকার সঙ্গে সারাদেশের লঞ্চ চলাচল বন্ধবাকেরগঞ্জের ওসিসহ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্পিরোজপুরে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মবরিশালে ভূমি ও গৃহহীন ৫৪৯টি পরিবারের মাঝে ঘর সারা দেশে ব্যাটারি চালিত রিকশা বন্ধের সিদ্ধাজুলাইয়েও খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠানবরিশাল বিভাগে করোনায় একদিনে ৪ জনের মৃত্যু, নতঅটো প্রমোশন পেলে অনার্স প্রথম বর্ষের ৩ লক্ষবাংলাদেশি পাসপোর্ট হাতে পেলেন নাইজেরিয়ান স্আরো এক মাসের লকডাউন / যুক্ত হলো যেসব নির্দেশনাবরিশালে পৌঁছেছে “সিনোভ্যাক” এর ৩৯ হাজার ৬ শত বরিশাল ওয়ালটন এস ডি এস ইলেকট্রনিক্স শো রুমে ডআমতলীতে একই স্থানে আ’লীগের দু’গ্রুপে সমাবেশ মানব জমিনের সাংবাদিক হেনস্তকারী ববির সেই ছা৭ মাস কারা‌ভো‌গের পর জা‌মিন পে‌লেন বরিশাল স
%d bloggers like this: