বঙ্গবন্ধুর চরিত্রে কলকাতার কৌশিক

  • আপডেট টাইম : ডিসেম্বর ০৫ ২০১৯, ০৯:৫২
  • 943 বার পঠিত
বঙ্গবন্ধুর চরিত্রে কলকাতার কৌশিক
সংবাদটি শেয়ার করুন....

বিনোদন ডেস্ক।। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী ২০২০ সালের ১৭ মার্চ। এ উপলক্ষে বছরব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে সরকার। যার অনেকটা অংশ জুড়ে থাকছে সাংস্কৃতিক আয়োজন। আর এতে দেশি শিল্পীদের সঙ্গে থাকছেন ভারতের অনেকেই। যার অংশ হিসেবে ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের প্রতিলিপি চিত্রায়ণে বঙ্গবন্ধুরূপে দেখা যাবে কলকাতার অভিনেতা কৌশিক সেনকে।

টাইমস অব ইন্ডিয়ায় প্রকাশিত খবরে এমনটি জানা গেছে। সংবাদমাধ্যমটিতে কৌশিক সেন বলেন, এটি একটি হলোগ্রাফিক কাজ। প্রযুক্তিগতভাবে হলোগ্রাফিক প্রজেক্ট খুব জটিল। এতে সৃজনশীলতার দিক থেকে তৃপ্তি নেই। এ কাজ একটু সময় সাপেক্ষ ব্যাপারও। বেশির ভাগ ক্ষেত্রে ফটোকপি মেশিনের মতো এর প্রতিলিপি তৈরি করতে হয়।

যুক্তরাজ্যে এর শুটিং শেষ করে কলকাতায় ফিরেছেন কৌশিক সেন। এটি পরিচালনা করেছেন অ্যাডাম ডোনেন। বৃটিশ এই পরিচালক এ ধরণের আরো কিছু কাজ করছেন।

এছাড়াও বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক চলচ্চিত্র নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ উদ্যোগে নির্মিত হবে চলচ্চিত্রটি। এটি পরিচালনা করবেন শ্যাম বেনেগাল। এর বাইরেও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ভারত ও বাংলাদেশ সরকার তথ্যচিত্রসহ বেশ কিছু কাজ করছে।

সূত্র- ডেইলি বাংলাদেশ

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
এক কেন্দ্রে ৫৯ পরীক্ষার্থীই ভুয়া , কেন্দ্রসচআমরা মাথা উঁচু করে বিশ্ব-দরবারে এগিয়ে যাব: প্র১০ টাকা কমলো সয়াবিন তেলের দামবিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেবে না পঁচাত্তর পরবর্তী এবার সবচেয়ে সুষ্ঠু নির্বাচভোটে কারচুপির দায় স্বীকার, পাকিস্তানে নির্বা১৩ মাসে এক হাজারের বেশি হত্যাকাণ্ড, ৫২৯ জন শিশসারাদেশে ৪৯ জনের করোনা শনাক্তজামিন মেলেনি মির্জা ফখরুলেরবিশেষ অপরাধের বিচার দ্রুত করতে দ্রুত বিচার আইমরান খানের আরও ১৪ বছরের কারাদণ্ড, একই দণ্ড বুযুক্তরাষ্ট্র আবারও বললো নির্বাচন অবাধ ও সুষ্পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের উড়ন্ত জয়জয়পুরহাটে স্কুলছাত্র হত্যা মামলায় ২১ বছর পর বিপিএল থেকে সরে দাঁড়ালেন মাশরাফি
%d