বঙ্গবন্ধুর চরিত্রে কলকাতার কৌশিক

  • আপডেট টাইম : ডিসেম্বর ০৫ ২০১৯, ০৯:৫২
  • 210 বার পঠিত
বঙ্গবন্ধুর চরিত্রে কলকাতার কৌশিক

বিনোদন ডেস্ক।। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী ২০২০ সালের ১৭ মার্চ। এ উপলক্ষে বছরব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে সরকার। যার অনেকটা অংশ জুড়ে থাকছে সাংস্কৃতিক আয়োজন। আর এতে দেশি শিল্পীদের সঙ্গে থাকছেন ভারতের অনেকেই। যার অংশ হিসেবে ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের প্রতিলিপি চিত্রায়ণে বঙ্গবন্ধুরূপে দেখা যাবে কলকাতার অভিনেতা কৌশিক সেনকে।

টাইমস অব ইন্ডিয়ায় প্রকাশিত খবরে এমনটি জানা গেছে। সংবাদমাধ্যমটিতে কৌশিক সেন বলেন, এটি একটি হলোগ্রাফিক কাজ। প্রযুক্তিগতভাবে হলোগ্রাফিক প্রজেক্ট খুব জটিল। এতে সৃজনশীলতার দিক থেকে তৃপ্তি নেই। এ কাজ একটু সময় সাপেক্ষ ব্যাপারও। বেশির ভাগ ক্ষেত্রে ফটোকপি মেশিনের মতো এর প্রতিলিপি তৈরি করতে হয়।

যুক্তরাজ্যে এর শুটিং শেষ করে কলকাতায় ফিরেছেন কৌশিক সেন। এটি পরিচালনা করেছেন অ্যাডাম ডোনেন। বৃটিশ এই পরিচালক এ ধরণের আরো কিছু কাজ করছেন।

এছাড়াও বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক চলচ্চিত্র নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ উদ্যোগে নির্মিত হবে চলচ্চিত্রটি। এটি পরিচালনা করবেন শ্যাম বেনেগাল। এর বাইরেও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ভারত ও বাংলাদেশ সরকার তথ্যচিত্রসহ বেশ কিছু কাজ করছে।

সূত্র- ডেইলি বাংলাদেশ

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
রাসেল বেঁচে থাকলে সেনাবাহিনীর বড় অফিসার হতো শেখ রাসেলের জন্মদিন আজহচ্ছে না পিইসি ও ইবতেদায়ি পরীক্ষালালমোহনে কুকুরের কামড়ে এক সপ্তাহে ১৫ জন হাসপ‘রাসেল বেঁচে থাকলে একজন মহানুভব, দূরদর্শী ও আএবার সম্প্রচারে ফিরলো স্টার জলসাওখাদ্য উৎপাদন বাড়াতে গবেষণায় গুরুত্বারোপ প্রগণতন্ত্রকে উদ্ধারের জন্য সকলকে ঐক্যবন্ধ হয়ে বরিশালের ভাটারখালে দু’গ্রুপের সংঘর্ষ ॥ নারীবরিশালে কোরআন অবমাননা করে ফেসবুকে আপত্তিকর কক্লিন ফিড শর্ত মেনে বাংলাদেশে ফিরলো জি বাংলারান্নার এলপিজি একলাফে বাড়ল ২২৬টাকাদক্ষিণাঞ্চলে আরেকটি পারমাণবিক বিদ্যুৎকেন্দশিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগে ছাত্রলীগ নেতার ১৬ ঘণ্টা পর পটুয়াখালীর অপহৃত স্বেচ্ছাসেবক লী
%d bloggers like this: