আজ কলাপাড়ায় মুক্ত দিবস

  • আপডেট টাইম : ডিসেম্বর ০৬ ২০১৯, ০২:০২
  • 133 বার পঠিত
আজ কলাপাড়ায় মুক্ত দিবস

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি।। পটুয়াখালীর কলাপাড়ায় আজ শুক্রবার ৬ ডিসেম্বর হানাদার মুক্ত দিবস। ১৯৭১ সালের ৫ ডিসেম্বর বৃহস্পতিবার সন্ধ্যায় মুক্তিবাহিনীর কমান্ডার বর্তমান প্রধান নির্বাচন কমিশনার কে.এম নুরুল হুদার নেতৃত্বে এবং বিএলএফ’র (মুজিববাহিনী) কমান্ডার হাবিবুল্ল্ধাসঢ়;হ রানা’র পরিচালনায় কলাপাড়া থানা ভবনে পাকিস্তানী হানাদারদের বিরুদ্ধে ত্রিমুখী আক্রমন করা হয়। দীর্ঘ সাত ঘন্টা যুদ্ধের পর রাত তিনটার দিকে পাক-হানাদাররা আত্মসমর্পন করে। পরদিন ৬ ডিসেম্বর শুক্রবার কলাপাড়া শত্রু মুক্ত হয় বলে বিএলএফ’র (মুজিববাহিনী) কমান্ডার ও দৈনিক সোনালী খবরের যুগ্ন সম্পাদক হাবিবুল্ল্ধাসঢ়;হ রানা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন।
দিবসটি পালন উপলক্ষে কলাপাড়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ প্রতি বছরের ন্যায় এবার বিভিন্ন কর্মসূচি নিয়েছে। সকাল ১০ টায় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে আলোচনা সভা। আলোচনা সভা শেষে ’৭৫ এর ১৫ আগষ্টে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ’৭১ এর সকল শহীদ ও শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত কামনার্থে দোয়া-মোনাজাতের আয়োজন করা হয়েছে বলে জানা গেছে।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
মনপুরা ৫০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্স চলছে খুড়নির্দলীয় কমিশনের অধীনে নির্বাচন চাই : মির্জশস্যচিত্রে বঙ্গবন্ধুর সবচেয়ে বড় প্রতিকৃতিপটুয়াখালীতে নির্মাণাধীন পায়রা সেতু থেকে পজমজম কূপের প্রধান প্রকৌশলী আর নেইপুলিশ হেফাজতে বরিশালে শিক্ষানবিশ আইনজীবীর মজামিন পেলেন কার্টুনিস্ট কিশোররমজা‌নে‌ওে শিক্ষা প্রতিষ্ঠান খোলাশিক্ষাপ্রতিষ্ঠান খুলছে ৩০ মার্চচলে গেলেন মিডিয়াঙ্গনের পরিচিত মুখ মুরাদ হোসেযুক্তরাষ্ট্রে আবারও চালু হল গ্রিন কার্ডএকসঙ্গে বিষপান করে প্রেমিকের মৃত্যু, প্রেমিকসংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রীবিডিনিউজ টোয়েন্টিফোরের প্রতিবেদন মুছতে ব‌রউন্নীত হচ্ছে সরকারি কর্মচারীদের গ্রেড ও বেতন
%d bloggers like this: