আজ কলাপাড়ায় মুক্ত দিবস

  • আপডেট টাইম : ডিসেম্বর ০৬ ২০১৯, ০২:০২
  • 201 বার পঠিত
আজ কলাপাড়ায় মুক্ত দিবস

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি।। পটুয়াখালীর কলাপাড়ায় আজ শুক্রবার ৬ ডিসেম্বর হানাদার মুক্ত দিবস। ১৯৭১ সালের ৫ ডিসেম্বর বৃহস্পতিবার সন্ধ্যায় মুক্তিবাহিনীর কমান্ডার বর্তমান প্রধান নির্বাচন কমিশনার কে.এম নুরুল হুদার নেতৃত্বে এবং বিএলএফ’র (মুজিববাহিনী) কমান্ডার হাবিবুল্ল্ধাসঢ়;হ রানা’র পরিচালনায় কলাপাড়া থানা ভবনে পাকিস্তানী হানাদারদের বিরুদ্ধে ত্রিমুখী আক্রমন করা হয়। দীর্ঘ সাত ঘন্টা যুদ্ধের পর রাত তিনটার দিকে পাক-হানাদাররা আত্মসমর্পন করে। পরদিন ৬ ডিসেম্বর শুক্রবার কলাপাড়া শত্রু মুক্ত হয় বলে বিএলএফ’র (মুজিববাহিনী) কমান্ডার ও দৈনিক সোনালী খবরের যুগ্ন সম্পাদক হাবিবুল্ল্ধাসঢ়;হ রানা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন।
দিবসটি পালন উপলক্ষে কলাপাড়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ প্রতি বছরের ন্যায় এবার বিভিন্ন কর্মসূচি নিয়েছে। সকাল ১০ টায় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে আলোচনা সভা। আলোচনা সভা শেষে ’৭৫ এর ১৫ আগষ্টে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ’৭১ এর সকল শহীদ ও শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত কামনার্থে দোয়া-মোনাজাতের আয়োজন করা হয়েছে বলে জানা গেছে।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
১২ কেজি এলপিজির দাম কমল ৮৫ টাকাবর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বরিশালে পার্বত্য ভবিষ্যতে গাড়িতে আগুন দিলে শাস্তি দেয়া হবে: প্বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’আগৈলঝাড়ায় খ্রিষ্টান দেব প্রসাদ হত্যা ॥ ৭ মাসআইপিএল থেকে বাদ পড়লেন সাকিব ও মোস্তাফিজপিরোজপুরে লঞ্চের সাথে ট্রলারের ধাক্কায় নিহত খালেদা জিয়ার লিভার সিরোসিসচক্রান্ত-ষড়যন্ত্র থাকবে, তবু দেশ এগিয়ে যাবে: পবাংলাদেশের মিষ্টি সকাল ॥ দুর্দান্ত দুপুর ॥ বখালেদা জিয়া সরকারের কাস্টডিতে নেই: আইনমন্ত্রআগৈলঝাড়ায় কলেজছাত্রীর লাশ উদ্ধারবরিশালে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করায় আটক ৯৩৩৩ তে ফোন করা ১০০০ পরিবারের মাঝে প্রধানমন্তগৌরনদীতে বিএনপি নেতাদের ওপর ছাত্রলীগ ও যুবলী
%d bloggers like this: