বরিশালে ধান, গবাদি পশু লুটের অভিযোগ আ.লীগ নেতার বিরুদ্ধে

  • আপডেট টাইম : ডিসেম্বর ০৮ ২০১৯, ১৩:১১
  • 817 বার পঠিত
বরিশালে ধান, গবাদি পশু লুটের অভিযোগ আ.লীগ নেতার বিরুদ্ধে
সংবাদটি শেয়ার করুন....

একটি চরের প্রায় ১০০ একর জমির পাকা ধান, সাতটি গরু, ১১টি ছাগল এবং হাঁস-মুরগি লুটের অভিযোগ উঠেছে বরিশালের মেহেন্দিগঞ্জ ও হিজলা উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের চরে পার্শ্ববর্তী ভোলার আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান খানের বিরুদ্ধে। তিনি ভোলা সদর উপজেলার রাজাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি।

জানা গেছে, চেয়ারম্যান মিজানের নেতৃত্বে গত তিন দিন ধরে ওই চরে লুটপাট চালায় তার বাহিনী। এ ঘটনার প্রতিবাদে গতকাল শনিবার মেঘনা নদী তীরবর্তী গোবিন্দপুর গুচ্ছগ্রাম বাজারে বিক্ষোভ করেছে চরের নারী-পুরুষ।

কৃষক আব্দুর রহমান ও আলাউদ্দিন দৈনিক আমাদের সময়কে জানান, প্রতি বছর শীত মৌসুম শুরুর আগে ভোলা সীমান্তের লোকজন গোবিন্দপুর চরে প্রবেশ করে ধান, গরু, ছাগলসহ মূল্যবান মালামাল লুট করে। এই ধারাবাহিকতায় গত দুই দিন ধরে ভোলার রাজাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমানের নেতৃত্বে চলেছে লুটপাট।

গোবিন্দপুর ইউনিয়ন পরিষদের এক নম্বর ওয়ার্ডের সদস্য জয়নাল আবেদীন বলেন, ‘সর্বশেষ গত শুক্রবার রাতে এবং শনিবার সকালেও মিজানের নেতৃত্বে চরের ধান ও গরু-ছাগল লুট করেছে মিজান চেয়ারম্যানের নেতৃত্বে তার দস্যু বাহিনী।’

তিনি আরও বলেন, ‘দুর্গম গোবিন্দপুর চরের একাংশ হিজলা থানা এবং অপরাংশ মেহেন্দিগঞ্জ থানার আওতাধীন হওয়ায় থানা পুলিশে অভিযোগ করেও কোনো প্রতিকার পাওয়া যায়নি।’

এসব অভিযোগ অস্বীকার করেছেন ভোলা সদর উপজেলার রাজাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান খান। দৈনিক আমাদের সময়কে তিনি জানান, তার কোনো লোকজন নেই। তিনি ওই চরে যান না। ওই চরের ধানও তিনি খান না। ভাবমূর্তি ক্ষুণ্ন করতে তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হয়েছে।

মেহেন্দিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবিদুর রহমান এবং হিজলা থানার ওসি অসীম কুমার সিকদার জানান, গোবিন্দপুর চরের ধান কিংবা গবাদি পশু লুটের কোনো অভিযোগ তারা পাননি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d