বরিশালে ভেজাল মিশিয়ে তৈরি হয় ব্রান্ডের ভূষি

  • আপডেট টাইম : ডিসেম্বর ০৮ ২০১৯, ০৭:২৪
  • 256 বার পঠিত
বরিশালে ভেজাল মিশিয়ে তৈরি হয় ব্রান্ডের ভূষি

শামীম আহমেদ, ॥ গো-খাদ্যের ভূষিতে ধানের কুরা ও পচা আটাসহ অন্যান্য ভেজাল দ্রবাদি মিশিয়ে বিভিন্ন ব্রান্ডের ভূষি তৈরির গোডাউনের সন্ধান পাওয়া গেছে জেলার গৌরনদী উপজেলার টরকীর বন্দরে।

সরেজমিনে টকরীর বন্দরের লঞ্চঘাট সংলগ্ন বিনয় এন্টারপ্রাইজ নামের গোডাউন ঘুরে দেখা গেছে, ভেজাল ভূষি তৈরির জন্য গোডাউনের ফ্লোরে বিছিয়ে রাখা হয়েছে ধানের কুরা ও পচা আটা। পাশেই তীর, বসুন্ধরাসহ বিভিন্ন ব্রান্ডের ভূষির বস্তা ও বস্তা সেলাই দেওয়ার মেশিনারী।
জানা গেছে, পাইকারী বাজারে ব্রান্ডের একবস্তা ভাল মানের ভূষি পাইকারী বিক্রি হয় ১৫৫০ টাকায়। অথচ ভেজালকারী ব্যবসায়ীরা কুরা ও পচা আটা মিশ্রিত ভেজাল ভূষি তীর ও অন্যান্য ব্রান্ডের বস্তায় ভরে প্রতিবস্তা বিক্রি করছে ১৩৫০ টাকায়। আর এভাবেই বছরের পর বছর গো-খাদ্যে ভেজাল দিয়ে ঠকিয়ে আসছে ক্রেতাদের। ফলে গবাদি পশুর রোগ ব্যর্ধি লেগেই রয়েছে।

এ ব্যাপারে গোডাউন মালিক বিনয় মন্ডল ও বাবুল সিকদার কোন বক্তব্য দিতে রাজি না হলেও মোটা অংকের টাকার বিনিময়ে সাংবাদিকদের ম্যানেজের চেষ্টা করেছেন।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
১২ কেজি এলপিজির দাম কমল ৮৫ টাকাবর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বরিশালে পার্বত্য ভবিষ্যতে গাড়িতে আগুন দিলে শাস্তি দেয়া হবে: প্বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’আগৈলঝাড়ায় খ্রিষ্টান দেব প্রসাদ হত্যা ॥ ৭ মাসআইপিএল থেকে বাদ পড়লেন সাকিব ও মোস্তাফিজপিরোজপুরে লঞ্চের সাথে ট্রলারের ধাক্কায় নিহত খালেদা জিয়ার লিভার সিরোসিসচক্রান্ত-ষড়যন্ত্র থাকবে, তবু দেশ এগিয়ে যাবে: পবাংলাদেশের মিষ্টি সকাল ॥ দুর্দান্ত দুপুর ॥ বখালেদা জিয়া সরকারের কাস্টডিতে নেই: আইনমন্ত্রআগৈলঝাড়ায় কলেজছাত্রীর লাশ উদ্ধারবরিশালে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করায় আটক ৯৩৩৩ তে ফোন করা ১০০০ পরিবারের মাঝে প্রধানমন্তগৌরনদীতে বিএনপি নেতাদের ওপর ছাত্রলীগ ও যুবলী
%d bloggers like this: