বরিশালে ভেজাল মিশিয়ে তৈরি হয় ব্রান্ডের ভূষি

  • আপডেট টাইম : ডিসেম্বর ০৮ ২০১৯, ০৭:২৪
  • 1093 বার পঠিত
বরিশালে ভেজাল মিশিয়ে তৈরি হয় ব্রান্ডের ভূষি
সংবাদটি শেয়ার করুন....

শামীম আহমেদ, ॥ গো-খাদ্যের ভূষিতে ধানের কুরা ও পচা আটাসহ অন্যান্য ভেজাল দ্রবাদি মিশিয়ে বিভিন্ন ব্রান্ডের ভূষি তৈরির গোডাউনের সন্ধান পাওয়া গেছে জেলার গৌরনদী উপজেলার টরকীর বন্দরে।

সরেজমিনে টকরীর বন্দরের লঞ্চঘাট সংলগ্ন বিনয় এন্টারপ্রাইজ নামের গোডাউন ঘুরে দেখা গেছে, ভেজাল ভূষি তৈরির জন্য গোডাউনের ফ্লোরে বিছিয়ে রাখা হয়েছে ধানের কুরা ও পচা আটা। পাশেই তীর, বসুন্ধরাসহ বিভিন্ন ব্রান্ডের ভূষির বস্তা ও বস্তা সেলাই দেওয়ার মেশিনারী।
জানা গেছে, পাইকারী বাজারে ব্রান্ডের একবস্তা ভাল মানের ভূষি পাইকারী বিক্রি হয় ১৫৫০ টাকায়। অথচ ভেজালকারী ব্যবসায়ীরা কুরা ও পচা আটা মিশ্রিত ভেজাল ভূষি তীর ও অন্যান্য ব্রান্ডের বস্তায় ভরে প্রতিবস্তা বিক্রি করছে ১৩৫০ টাকায়। আর এভাবেই বছরের পর বছর গো-খাদ্যে ভেজাল দিয়ে ঠকিয়ে আসছে ক্রেতাদের। ফলে গবাদি পশুর রোগ ব্যর্ধি লেগেই রয়েছে।

এ ব্যাপারে গোডাউন মালিক বিনয় মন্ডল ও বাবুল সিকদার কোন বক্তব্য দিতে রাজি না হলেও মোটা অংকের টাকার বিনিময়ে সাংবাদিকদের ম্যানেজের চেষ্টা করেছেন।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d