বরিশাল হানাদার মুক্ত দিবসে আলোচনা সভা

  • আপডেট টাইম : ডিসেম্বর ০৮ ২০১৯, ০৭:৩৩
  • 749 বার পঠিত
বরিশাল হানাদার মুক্ত দিবসে আলোচনা সভা
সংবাদটি শেয়ার করুন....

শামীম আহমেদ, ॥ ১৯৭১ সালের ৮ ডিসেম্বর হঠাৎ জয় বাংলা শ্লোগানে প্রকম্পিত হয়ে উঠেছিলো বরিশাল ও ঝালকাঠির আকাশ-বাতাস। কারন ওইদিন পাকিস্তানী হানাদার বাহিনীমুক্ত হয়েছিল বরিশাল ও ঝালকাঠি শহর।

বরিশাল হানাদার মুক্ত দিবস উপলক্ষে রবিবার সকাল দশটায় মহানগর ও সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। নগরীর বগুরা রোডস্থ মুক্তিযোদ্ধা সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুর রবের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন-জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার শেখ কুতুব উদ্দিন আহমেদ, মহানগর কমান্ডার মোঃ মোখলেছুর রহমান প্রমুখ। সভা শেষে মুক্তিযোদ্ধারা শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া-মোনাজাত করেন।

অপরদিকে বরিশাল মুক্ত দিবসে যে সকল বীর মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের বিনিময়ে বরিশাল অঞ্চল পাক হানাদার বাহিনীর হাত থেকে মুক্ত হয়েছিল তাদের প্রতি গভীর শ্রদ্ধাঞ্জলী জানিয়ে এক বিবৃতিতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ ছাদেকুল আরেফিন বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয় পরিবার সকল শহীদদের আত্মত্যাগকে কৃতজ্ঞচিত্তে স্মরণ করে। একইসাথে তিনি গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। যার আহবানে
সাড়াদিয়ে বাঙালি মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পরে এ দেশকে স্বাধীন করেছিল। মুক্তিযুদ্ধের সেই চেতনাকে বুকে ধারন করে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সবাইকে ঐক্যবদ্ধভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে কাজ করার জন্য তিনি (ভিসি) আহবান করেন।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
দাম কমল এলপি গ্যাসেরনেপালকে উড়িয়ে টানা চতুর্থবার চ্যাম্পিয়ন বাংঅফিস সময় ৯টা-৫টা হচ্ছেনিখোঁজ হওয়া এমপি আনারের লাশ পাওয়া যায়নি: ভারখণ্ডবিখণ্ড করা হয় এমপি আজিমের লাশ, মিলেছে চাঞ*সুপার বোর্ডের স্টিকার নকল করার দায়ে ১ জন গ্রবিশ্বকাপে প্রথম ক্রিকেটার হিসেবে অনন্য কীর্রিকশাওয়ালা-দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে: প্রধআগামীতে কোনো প্রকল্পে ‘শেখ হাসিনা’ নাম না রাববি শিক্ষার্থীরা একদিন সারা দেশের নেতৃত্ব দেনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় আজিজ মোহাম্মদসারা বিশ্বে এমআর-৯, মুক্তি পাবে চীনেওভোলায় মেঘনার চরের দখল নিয়ে সংঘর্ষ ও গুলিবর্ষধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে: সিইসিফিলিস্তিনিদের দুর্দশা কমাতে দরকার মুসলিম দে
%d