আজ আবুল হাসনাত আবদুল্লাহ‘র শুভ জন্মদিন

  • আপডেট টাইম : ডিসেম্বর ১০ ২০১৯, ০৫:৫৩
  • 150 বার পঠিত
আজ আবুল হাসনাত আবদুল্লাহ‘র শুভ জন্মদিন

আজ দক্ষিণ বাংলার সিংহ পুরুষ, বরিশাল জেলা আওয়ামীলীগের সভাপতি, পার্বত্য শান্তি চুক্তির আহ্বাায়ক(মন্ত্রী), জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য ভাগিনা, আব্দুর রব সেরনিয়াবাতের সুযোগ্য সন্তান ও বরিশাল সিটি  করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদেক আব্দুল্লাহর পিতা  আলহাজ্ব আবুল হাসনাত আব্দুল্লাহ (এমপি) শুভ জন্মদিন। আবুল হাসনাত আবদুল্লাহ ১৯৪৪ সালের ১০ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। তার পিতা সাবেক আওয়ামী লীগ নেতা ও পানিসম্পদ মন্ত্রী আব্দুর রউফ সেরনিয়াবাত, যাকে ১৯৭৫ সালের ১৫ আগস্ট শেখ মুজিবর রহমানের সাথে হত্যা করা হয়। সেদিন তার মা ও সহোদরকেও হত্যা করে করেছিল। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফাতো ভাই। তার ছেলে সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র।

আবুল হাসনাত আবদুল্লাহ ১৯৭৩ সালে বরিশাল উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। তিনি ১৯৯১ ও ১৯৯৬ সালে বরিশাল ১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ২৬ জুন ২০০০ সালে তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হন। হাসনাত আবদুল্লাহ ১৯৯৬ থেকে ২০০০ পর্যন্ত জাতীয় সংসদের চীফ হুইপ ছিলেন। ৫ জানুয়ারি অনুষ্ঠিত ২০১৪ সাধারণ নির্বাচনে হাসনাত আবদুল্লাহ তৃতীয় বারের মত সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। ১৮ জানুয়ারি ২০১৮ সালে তিনি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক জাতীয় কমিটির আহবায়ক মনোনীত হন, যা বাংলাদেশ সরকারের মন্ত্রীর পদমর্যাদার।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
মনপুরা ৫০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্স চলছে খুড়নির্দলীয় কমিশনের অধীনে নির্বাচন চাই : মির্জশস্যচিত্রে বঙ্গবন্ধুর সবচেয়ে বড় প্রতিকৃতিপটুয়াখালীতে নির্মাণাধীন পায়রা সেতু থেকে পজমজম কূপের প্রধান প্রকৌশলী আর নেইপুলিশ হেফাজতে বরিশালে শিক্ষানবিশ আইনজীবীর মজামিন পেলেন কার্টুনিস্ট কিশোররমজা‌নে‌ওে শিক্ষা প্রতিষ্ঠান খোলাশিক্ষাপ্রতিষ্ঠান খুলছে ৩০ মার্চচলে গেলেন মিডিয়াঙ্গনের পরিচিত মুখ মুরাদ হোসেযুক্তরাষ্ট্রে আবারও চালু হল গ্রিন কার্ডএকসঙ্গে বিষপান করে প্রেমিকের মৃত্যু, প্রেমিকসংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রীবিডিনিউজ টোয়েন্টিফোরের প্রতিবেদন মুছতে ব‌রউন্নীত হচ্ছে সরকারি কর্মচারীদের গ্রেড ও বেতন
%d bloggers like this: