This is sub title

শেবাচিম হাসপাতালে আইসিইউ’র সব যন্ত্রপাতি নষ্ট

  • আপডেট টাইম : ডিসেম্বর ১২ ২০১৯, ০৯:০২
  • 715 বার পঠিত
শেবাচিম হাসপাতালে আইসিইউ’র সব যন্ত্রপাতি নষ্ট
সংবাদটি শেয়ার করুন....

শামীম আহমেদ.\ বরিশাল সহ দক্ষিণবঙ্গের একমাত্র শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ’র সবগুলো যন্ত্রপাতি প্রর্যায়ে ক্রমে নষ্ট হয়ে গেছে। আইসিইউ সুবিধা নাপেয়ে ইতোমধ্যে এক তরুণ চিকিৎসকের মৃত্যু হয়েছে। ২০১৮ সালে ভেন্টিলেটর মেশিনগুলোতে ত্র“টি ধরা পড়ে।
তবে এর সমাধানের জন্য কোন কার্যকর পদক্ষেপ নেয়া হয়নি বলে অভিযোগ আইসিইউ ইনচার্জের। হাসপাতালের উপ-পরিচালকের দাবি, এ বিষয়ে বহুবার যথাযথ কর্তৃপক্ষকে জানানো হলেও তারা কোন ব্যবস্থা নেয়া হয়নি।

২০১৫ সালের ১৮ জুন শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ফিলিপস কোম্পানীর ১০টি ভেন্টিলেটর মেশিন স্থাপন করে ঢাকার টেকনোট্রেড নামক একটি ঠিকাদারী প্রতিষ্ঠান।

২০১৬ সালের ৯ মার্চ থেকে পরীক্ষামূলকভাবে রোগী ভর্তি শুরু করা হয়। আর সব শেষ রোগী ভর্তি হয় গত ৯ ডিসেম্বর। কিন্তু ১০টি মেশিনের সবগুলো পর্যায়ক্রমে নষ্ট হওয়ায় ডা. মারুফ হোসন নয়ন নামের শেষ রোগীর মৃত্যু হয়।
শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল বরিশাল আইসিইউ’র নার্স মোসা. ফরিদা বেগম বলেন, ‘এখন আর কৃত্রিম শ্বাস প্রশ্বাস দিয়ে রোগী রাখার মত পরিস্থিতি নেই।’

২০১৮ সাল থেকে ভেন্টিলেটর মেশিনগুলোতে ক্রুটি ধরা পড়ে, তবে সমাধানে কার্যকর কোন পদক্ষেপ নেয়া হয়নি বলে অভিযোগ বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. মুহাম্মদ আব্দুর রাজ্জাকের।
আইসিইউতে এ পর্যন্ত ১ হাজার ৬৫১ জন রোগী ভর্তি হয়। এরমধ্যে মৃত্যু হয় ৭০১ জনের। আর সুস্থ হয়ে বাড়ি ফেরেন ৯৫০ জন।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
এক কেন্দ্রে ৫৯ পরীক্ষার্থীই ভুয়া , কেন্দ্রসচআমরা মাথা উঁচু করে বিশ্ব-দরবারে এগিয়ে যাব: প্র১০ টাকা কমলো সয়াবিন তেলের দামবিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেবে না পঁচাত্তর পরবর্তী এবার সবচেয়ে সুষ্ঠু নির্বাচভোটে কারচুপির দায় স্বীকার, পাকিস্তানে নির্বা১৩ মাসে এক হাজারের বেশি হত্যাকাণ্ড, ৫২৯ জন শিশসারাদেশে ৪৯ জনের করোনা শনাক্তজামিন মেলেনি মির্জা ফখরুলেরবিশেষ অপরাধের বিচার দ্রুত করতে দ্রুত বিচার আইমরান খানের আরও ১৪ বছরের কারাদণ্ড, একই দণ্ড বুযুক্তরাষ্ট্র আবারও বললো নির্বাচন অবাধ ও সুষ্পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের উড়ন্ত জয়জয়পুরহাটে স্কুলছাত্র হত্যা মামলায় ২১ বছর পর বিপিএল থেকে সরে দাঁড়ালেন মাশরাফি
%d