This is sub title

শেবাচিম হাসপাতালে আইসিইউ’র সব যন্ত্রপাতি নষ্ট

  • আপডেট টাইম : ডিসেম্বর ১২ ২০১৯, ০৯:০২
  • 749 বার পঠিত
শেবাচিম হাসপাতালে আইসিইউ’র সব যন্ত্রপাতি নষ্ট
সংবাদটি শেয়ার করুন....

শামীম আহমেদ.\ বরিশাল সহ দক্ষিণবঙ্গের একমাত্র শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ’র সবগুলো যন্ত্রপাতি প্রর্যায়ে ক্রমে নষ্ট হয়ে গেছে। আইসিইউ সুবিধা নাপেয়ে ইতোমধ্যে এক তরুণ চিকিৎসকের মৃত্যু হয়েছে। ২০১৮ সালে ভেন্টিলেটর মেশিনগুলোতে ত্র“টি ধরা পড়ে।
তবে এর সমাধানের জন্য কোন কার্যকর পদক্ষেপ নেয়া হয়নি বলে অভিযোগ আইসিইউ ইনচার্জের। হাসপাতালের উপ-পরিচালকের দাবি, এ বিষয়ে বহুবার যথাযথ কর্তৃপক্ষকে জানানো হলেও তারা কোন ব্যবস্থা নেয়া হয়নি।

২০১৫ সালের ১৮ জুন শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ফিলিপস কোম্পানীর ১০টি ভেন্টিলেটর মেশিন স্থাপন করে ঢাকার টেকনোট্রেড নামক একটি ঠিকাদারী প্রতিষ্ঠান।

২০১৬ সালের ৯ মার্চ থেকে পরীক্ষামূলকভাবে রোগী ভর্তি শুরু করা হয়। আর সব শেষ রোগী ভর্তি হয় গত ৯ ডিসেম্বর। কিন্তু ১০টি মেশিনের সবগুলো পর্যায়ক্রমে নষ্ট হওয়ায় ডা. মারুফ হোসন নয়ন নামের শেষ রোগীর মৃত্যু হয়।
শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল বরিশাল আইসিইউ’র নার্স মোসা. ফরিদা বেগম বলেন, ‘এখন আর কৃত্রিম শ্বাস প্রশ্বাস দিয়ে রোগী রাখার মত পরিস্থিতি নেই।’

২০১৮ সাল থেকে ভেন্টিলেটর মেশিনগুলোতে ক্রুটি ধরা পড়ে, তবে সমাধানে কার্যকর কোন পদক্ষেপ নেয়া হয়নি বলে অভিযোগ বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. মুহাম্মদ আব্দুর রাজ্জাকের।
আইসিইউতে এ পর্যন্ত ১ হাজার ৬৫১ জন রোগী ভর্তি হয়। এরমধ্যে মৃত্যু হয় ৭০১ জনের। আর সুস্থ হয়ে বাড়ি ফেরেন ৯৫০ জন।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
দাম কমল এলপি গ্যাসেরনেপালকে উড়িয়ে টানা চতুর্থবার চ্যাম্পিয়ন বাংঅফিস সময় ৯টা-৫টা হচ্ছেনিখোঁজ হওয়া এমপি আনারের লাশ পাওয়া যায়নি: ভারখণ্ডবিখণ্ড করা হয় এমপি আজিমের লাশ, মিলেছে চাঞ*সুপার বোর্ডের স্টিকার নকল করার দায়ে ১ জন গ্রবিশ্বকাপে প্রথম ক্রিকেটার হিসেবে অনন্য কীর্রিকশাওয়ালা-দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে: প্রধআগামীতে কোনো প্রকল্পে ‘শেখ হাসিনা’ নাম না রাববি শিক্ষার্থীরা একদিন সারা দেশের নেতৃত্ব দেনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় আজিজ মোহাম্মদসারা বিশ্বে এমআর-৯, মুক্তি পাবে চীনেওভোলায় মেঘনার চরের দখল নিয়ে সংঘর্ষ ও গুলিবর্ষধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে: সিইসিফিলিস্তিনিদের দুর্দশা কমাতে দরকার মুসলিম দে
%d