ডুবে যাওয়া কার্গো সরানোর কার্যক্রম শুরু

  • আপডেট টাইম : ডিসেম্বর ১৫ ২০১৯, ০১:১৮
  • 95 বার পঠিত
ডুবে যাওয়া কার্গো সরানোর কার্যক্রম শুরু

বরিশালের কীর্তনখোলা নদীতে দুর্ঘটনায় ডুবে যাওয়া এমভি হাজী মো. দুদু মিয়া (রাঃ)-১ নামের মালবাহী কার্গোটি সরিয়ে নেওয়ার কার্যক্রম শুরু হয়েছে।

শনিবার (১৪ ডিসেম্বর) রাত সাড়ে ১২টার দিকে বিআইডব্লিউটিএ’র উদ্ধারকারী জাহাজ ‘নির্ভীক’ এ কাজ শুরু করেছে বলে জানিয়েছেন বরিশাল নদী বন্দর কর্মকর্তা এবং বিআইডব্লিউটিএ’র নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপ-পরিচালক আজমল হুদা মিঠু সরকার।তিনি জানান, মূলত সিমেন্ট তৈরির কাঁচামালবাহী (ক্লিংকার) ডুবে যাওয়া কার্গোটি এ মুহূর্তে উদ্ধার করা সম্ভব নয়। তবে এটি যেহেতু নৌপথের মূল চ্যানেলে ডুবেছে, ফলে আপাতত এটিকে সরিয়ে তীরবর্তী নিরাপদ স্থানে নিয়ে যাওয়ার কার্যক্রম শুরু করা হয়েছে। এর মধ্য দিয়ে চ্যানেলটি নৌ-চলাচলের জন্য সচল ও নিরাপদ থাকবে।দুর্ঘটনার ব্যাপারে বিস্তারিত জানতে চাইলে আজমল হুদা বলেন, কার্গোর মাস্টারকে পাওয়া গেলেও লঞ্চের মাস্টারের সঙ্গে এখনও যোগাযোগ করা যায়নি। তাদের দুই জনের কাছে তথ্য পেলেই দুর্ঘটনা কেন ঘটেছে তা জানা যাবে। এ ঘটনায় দোষীদের বিরুদ্ধে সর্বোচ্চ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। ঘটনার তদন্তে প্রয়োজনে কমিটি গঠন করা হবে বলেও জানান তিনি।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
বরিশালে কর্তব্যরত অবস্থায় সড়ক দুর্ঘটনায় ভোলায় স্বামীকে কুপিয়ে হত্যা করে দা নিয়ে বসে ছবাকেরগঞ্জে চাচাতো ভাইয়ের হামলায় যুবক নিহতবরগুনায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২পটুয়াখালীতে লঞ্চের স্টাফ কেবিনে মিলল নারীর মআরেকটি স্বপ্ন পূরণ হচ্ছে দক্ষিণাঞ্চলের মানুবরিশালে পাচারকালে ৫০ বস্তা সার জব্দস্ত্রীকে হত্যার পর থানায় স্বামীর আত্মসমর্পণমেয়ের চিকিৎসার টাকা জোগাড় করতে না পেরে দিনমসততার পুরুস্কার পে‌লেন ব‌রিশাল জেলা শিক্ষা অরাসেল বেঁচে থাকলে সেনাবাহিনীর বড় অফিসার হতো শেখ রাসেলের জন্মদিন আজহচ্ছে না পিইসি ও ইবতেদায়ি পরীক্ষালালমোহনে কুকুরের কামড়ে এক সপ্তাহে ১৫ জন হাসপ‘রাসেল বেঁচে থাকলে একজন মহানুভব, দূরদর্শী ও আ
%d bloggers like this: