বায়ু দূষণের শীর্ষ তালিকায় ঢাকা

  • আপডেট টাইম : ডিসেম্বর ১৫ ২০১৯, ০৪:৩৯
  • 37 বার পঠিত
বায়ু দূষণের শীর্ষ তালিকায় ঢাকা

এয়ার ভিজ্যুয়াল ওয়েবসাইটের তথ্য অনুযায়ী আজ বরিবার সকাল ৮টা ৪৫ মিনিটে বিশ্বের সব দূষিত শহরকে পেছনে ফেলে শীর্ষে চলে আসে রাজধানী ঢাকা। ঢাকায় এসময় বায়ু দূষণের পরিমাণ ছিল ২৩৭ পিএম। প্রতি মুহূর্তেই বায়ু দূষণের মাত্রার বিষয়টি আপডেট করা হয় ২০১৫ সালে প্রতিষ্ঠিত এ প্রতিষ্ঠানের ওয়েবসাইটে। তাদের বিশ্বাস, বায়ু দূষণের তথ্য প্রকাশ করলে তা এ দূষণের বিরুদ্ধে পদক্ষেপ নিতে সহায়ক ভূমিকা পালন করবে।

সকাল ৮টা ৪৫ মিনিটে ২৩৬ পিএম নিয়ে দ্বিতীয় স্থানে ছিল মঙ্গোলিয়ার উলানবাটোর। ১৯৭ পিএম নিয়ে আফগানিস্তানের কাবুল তৃতীয়, ১৯১ পিএম নিয়ে পাকিস্তানের লাহোর চতুর্থ, ১৮৩ পিএম নিয়ে চীনের চেংদু পঞ্চম এবং ১৮২ পিএম নিয়ে ষষ্ঠ ছিল ভারতের দিল্লি।

ঢাকাকে প্রথমস্থান বেশিক্ষণ ধরে রাখতে দেয়নি উলানবাটোর। ২৪০ পিএম দূষণ নিয়ে ৮টা ৫০ মিনিটে শীর্ষ দূষণের শহরে চলে আসে উলানবাটোর আর ঢাকা হয়ে যায় দ্বিতীয়। যদিও সকাল সাড়ে ৮টা থেকে দ্বিতীয় স্থানেই ছিল ঢাকা।

সকাল ১১ টা ১১ মিনিটের সময় এ তালিকায় শীর্ষে জায়গা নিয়েছে কাবুল। এর পরের অবস্থানে আছে যথাক্রমে ঢাকা, লাহোর, দিল্লি ও উলানবাটোর।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
শীতে করোনা পরিস্থিতি আরও খারাপ হতে পারে : প্রধপটুয়াখালী জেলা নৌ-যান শ্রমিক ও কর্মচারী ইউনিপটুয়াখালীতে হেফাজত আমীর শাহ শফি’র মৃত্যুতে ঝালকাঠিতে সাংবাদিকদের সঙ্গে অতিরিক্ত পুলিশ একজন কৃতি পুলিশ কর্মকর্তা এম এম মাহামুদ হাসাঝালকাঠিতে মাদক মামলায় নারীর যাবজ্জীবন কারাদআগৈলঝাড়ায় মাদকদ্রব্যসহ তিন ব্যবসায়ী গ্রেফতআগৈলঝাড়ায় উপ-নির্বাচনের তফসিল ঘোষনামনপুরায় জোয়ারে নিন্মাঞ্চলসহ ফসলের ক্ষেত প্লমনপুরায় জোয়ারে নিম্নাঞ্চলসহ ফসলের ক্ষেত প্লদুষ্টের দমন ও শিষ্টের পালন করে পুলিশকে মানুষপায়রা বন্দরে ভূমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের কলাপাড়ায় বিষাক্ত গ্যাস ট্যাবলেট খেয়ে এক শির্গলাচিপায় কাঁকড়া চাষে সফল চাষিরাগলাচিপায় সুশীলন এমার্জেন্সি নিউট্রিশন প্রক
%d bloggers like this: