বায়ু দূষণের শীর্ষ তালিকায় ঢাকা

  • আপডেট টাইম : ডিসেম্বর ১৫ ২০১৯, ০৪:৩৯
  • 521 বার পঠিত
বায়ু দূষণের শীর্ষ তালিকায় ঢাকা

এয়ার ভিজ্যুয়াল ওয়েবসাইটের তথ্য অনুযায়ী আজ বরিবার সকাল ৮টা ৪৫ মিনিটে বিশ্বের সব দূষিত শহরকে পেছনে ফেলে শীর্ষে চলে আসে রাজধানী ঢাকা। ঢাকায় এসময় বায়ু দূষণের পরিমাণ ছিল ২৩৭ পিএম। প্রতি মুহূর্তেই বায়ু দূষণের মাত্রার বিষয়টি আপডেট করা হয় ২০১৫ সালে প্রতিষ্ঠিত এ প্রতিষ্ঠানের ওয়েবসাইটে। তাদের বিশ্বাস, বায়ু দূষণের তথ্য প্রকাশ করলে তা এ দূষণের বিরুদ্ধে পদক্ষেপ নিতে সহায়ক ভূমিকা পালন করবে।

সকাল ৮টা ৪৫ মিনিটে ২৩৬ পিএম নিয়ে দ্বিতীয় স্থানে ছিল মঙ্গোলিয়ার উলানবাটোর। ১৯৭ পিএম নিয়ে আফগানিস্তানের কাবুল তৃতীয়, ১৯১ পিএম নিয়ে পাকিস্তানের লাহোর চতুর্থ, ১৮৩ পিএম নিয়ে চীনের চেংদু পঞ্চম এবং ১৮২ পিএম নিয়ে ষষ্ঠ ছিল ভারতের দিল্লি।

ঢাকাকে প্রথমস্থান বেশিক্ষণ ধরে রাখতে দেয়নি উলানবাটোর। ২৪০ পিএম দূষণ নিয়ে ৮টা ৫০ মিনিটে শীর্ষ দূষণের শহরে চলে আসে উলানবাটোর আর ঢাকা হয়ে যায় দ্বিতীয়। যদিও সকাল সাড়ে ৮টা থেকে দ্বিতীয় স্থানেই ছিল ঢাকা।

সকাল ১১ টা ১১ মিনিটের সময় এ তালিকায় শীর্ষে জায়গা নিয়েছে কাবুল। এর পরের অবস্থানে আছে যথাক্রমে ঢাকা, লাহোর, দিল্লি ও উলানবাটোর।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুলকে শোকজবদলি নেমে মেসির জোড়া গোল, আর্জেন্টিনার জয়প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন আজবাংলাদেশ বিরোধীদের কথায় কর্ণপাত করবেন না: প্বরিশালে প্রতিমন্ত্রীর গাড়িবহরে বাইক দুর্ঘটপঞ্চগড়ে নৌকা ডুবে নারী-শিশুসহ ২৩ জনের মৃত্যচরফ্যাশনের পর এবার ভোলায় ‘ধূসর ডিম পাড়া’ হাঁবিশ্বকাপের মূল পর্বে বাংলাদেশ‘অস্ত্র প্রতিযোগিতা বন্ধ করুন, শিশুকে খাদ্য সরকারি চাকরিতে বয়সে ৩৯ মাস ছাড় পেলেন চাকরিপ্বেতাগি ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণামসজিদের ইমাম’দের সাথে বিএমপি কমিশনারের মতবআকস্মিক ঝালকাঠি-বরিশাল রুটে বাস ধর্মঘট, বিপাবরিশালে বাসচাপায় বিএম কলেজছাত্রসহ ২ তরুণ নিহসড়ক অন্ধকার ॥ নেই পানি ॥ বরিশালের মানুষ চরম বি
%d bloggers like this: