বায়ু দূষণের শীর্ষ তালিকায় ঢাকা

  • আপডেট টাইম : ডিসেম্বর ১৫ ২০১৯, ০৪:৩৯
  • 713 বার পঠিত
বায়ু দূষণের শীর্ষ তালিকায় ঢাকা
সংবাদটি শেয়ার করুন....

এয়ার ভিজ্যুয়াল ওয়েবসাইটের তথ্য অনুযায়ী আজ বরিবার সকাল ৮টা ৪৫ মিনিটে বিশ্বের সব দূষিত শহরকে পেছনে ফেলে শীর্ষে চলে আসে রাজধানী ঢাকা। ঢাকায় এসময় বায়ু দূষণের পরিমাণ ছিল ২৩৭ পিএম। প্রতি মুহূর্তেই বায়ু দূষণের মাত্রার বিষয়টি আপডেট করা হয় ২০১৫ সালে প্রতিষ্ঠিত এ প্রতিষ্ঠানের ওয়েবসাইটে। তাদের বিশ্বাস, বায়ু দূষণের তথ্য প্রকাশ করলে তা এ দূষণের বিরুদ্ধে পদক্ষেপ নিতে সহায়ক ভূমিকা পালন করবে।

সকাল ৮টা ৪৫ মিনিটে ২৩৬ পিএম নিয়ে দ্বিতীয় স্থানে ছিল মঙ্গোলিয়ার উলানবাটোর। ১৯৭ পিএম নিয়ে আফগানিস্তানের কাবুল তৃতীয়, ১৯১ পিএম নিয়ে পাকিস্তানের লাহোর চতুর্থ, ১৮৩ পিএম নিয়ে চীনের চেংদু পঞ্চম এবং ১৮২ পিএম নিয়ে ষষ্ঠ ছিল ভারতের দিল্লি।

ঢাকাকে প্রথমস্থান বেশিক্ষণ ধরে রাখতে দেয়নি উলানবাটোর। ২৪০ পিএম দূষণ নিয়ে ৮টা ৫০ মিনিটে শীর্ষ দূষণের শহরে চলে আসে উলানবাটোর আর ঢাকা হয়ে যায় দ্বিতীয়। যদিও সকাল সাড়ে ৮টা থেকে দ্বিতীয় স্থানেই ছিল ঢাকা।

সকাল ১১ টা ১১ মিনিটের সময় এ তালিকায় শীর্ষে জায়গা নিয়েছে কাবুল। এর পরের অবস্থানে আছে যথাক্রমে ঢাকা, লাহোর, দিল্লি ও উলানবাটোর।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d