হিতমার-শাই হোপের জোড়া সেঞ্চুরিতে উড়ে গেল ভারত

  • আপডেট টাইম : ডিসেম্বর ১৫ ২০১৯, ১৫:৫২
  • 1031 বার পঠিত
হিতমার-শাই হোপের জোড়া সেঞ্চুরিতে উড়ে গেল ভারত
সংবাদটি শেয়ার করুন....

ঘরের মাঠেই কোণঠাসা বিরাট কোহলির নেতৃত্বাধীনভারত। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে পাত্তাই পায়নি স্বাগতিক ভারত। চেন্নাইয়ে অনুষ্ঠিত ম্যাচে দাপুটে ব্যাটিং করে জোড়া সেঞ্চুরি তুলে নেন ক্যারিবীয় দুই তারকা ব্যাটসম্যান সিমরন হিতমার ও শাই হোপ। তাদের ব্যাটিং ঝড়ে ছাইয়ের মতোই উড়ে যায় ভারতীয় ক্রিকেট দল।

রোববার ভারতের চেন্নাইয়ের এমএ চিদাম্বরাম স্টেডিয়ামেটস হেরে প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ২৮৭ রানে গুটিয়ে যায় স্বাগতিক ভারত। দলের হয়ে সর্বোচ্চ ৭১ রান করেন রিশব প্যান্ট। এছাড়া ৭০ রান করেন স্রেয়াশ আয়ার। ৪০ রান করেন কেদার যাদব।

জবাবে ব্যাটিংয়ে নেমেদলীয় ১১ রানে ওপেনার সুনিল অ্যামব্রিসের উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। সেই অবস্থা থেকে দলকে খেলায় ফেরান শাই হোপ ও সিমরন হিতমার। দ্বিতীয় উইকেটে তারা গড়েন ২১৮ রানের রেকর্ড জুটি।

ওয়ানডে ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের হয়ে জুটির অষ্টমডাবল সেঞ্চুরি করেন হিতমার ও শাই হোপ। এর আগে ২০১৫ সালে ক্রিস গেইল ও মারলন স্যামুয়েলস ওয়ানডেতে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বোচ্চ ৩৭২ রানের জুটির রেকর্ড গড়েছিলেন।

রোববার চেন্নােইয়ে ১০৬ বল খেলে ১১টি চার ও দৃষ্টিনন্দন ৭টি ছক্কায় ১৩৯ করে সাজঘরে ফেরেন হিতমার।ভারতের বিপক্ষে এটা তার দ্বিতীয় সেঞ্চুরি। এরআগে ২০১৮ সালের অক্টোবরেওয়ানডেতে গুয়াহাটিতে সেঞ্চুরি করেছিলেন।

ওয়ানডে ক্রিকেটে ৪১তম ম্যাচে হিতমারের ক্যারিয়ারের এটাপঞ্চম সেঞ্চুরি।এর আগে আরব আমিরাত, বাংলাদেশও ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করেন হিতমার।

জয়ের জন্য শেষ দিকে ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ছিল ৬৮ বলে ৫৯ রান। খেলার এমন অবস্থায় আউট হয়ে ফেরেন হিতমার। তার বিদায়ে জয় পেতে সমস্যা হয়নি ক্যারিবীয়দের। ওপেনার শাই হোপ দায়িত্বশীল ব্যাটিং করে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন।

ইনিংসের প্রথমে ব্যাটিংয়ে নামা হোপ ১৫০ বল খেলে সাতটি চার ও এক ছক্কায় অপরাজিত ১০১ রান করেন। হিতমার ও শাই হোপের জোড়া সেঞ্চুরিতে নির্ধারিত ওভারের ১৩ বল হাতে রেখেই ২৮৮ রান তাড়া করে৮ উইকেটেরবিশাল ব্যবধানে জয় পায় ওয়েস্ট ইন্ডিজ।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d