উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের সময়সূচি

  • আপডেট টাইম : ডিসেম্বর ১৭ ২০১৯, ০১:২৪
  • 90 বার পঠিত
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের সময়সূচি

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় ম্যানচেস্টার সিটিকে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে রিয়াল মাদ্রিদ। স্পেনের আরেক জনপ্রিয় দল বার্সেলোনা খেলবে নাপোলির বিপক্ষে।

সুইজারল্যান্ডের নিয়নে সোমবার ২০১৯-২০ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বের ড্র হয়। বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে খেলবে আতলেতিকোর মাদ্রিদের বিপক্ষে।টুর্নামেন্টের ইতিহাসে সর্বোচ্চ ১৩ বারের চ্যাম্পিয়ন ও একমাত্র দল হিসেবে হ্যাটট্রিক শিরোপা জয়ী রিয়ালের এবারের গ্রুপ পর্ব ভালো কাটেনি। ছয় ম্যাচে তিন জয় ও দুই ড্রয়ে ১১ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপে রানার্সআপ হওয়া মাদ্রিদের দলটি গতবার শেষ ষোলোয় আয়াক্সের বিপক্ষে হেরে গিয়েছিল।

অন্যদিকে, গ্রুপ পর্বে অপরাজিত ম্যানচেস্টার সিটির নকআউট পর্বে ওঠার যাত্রাটা বেশ ভালোই কেটেছে।চার জয় ও দুই ড্রয়ে ১৪ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয় তারা। গত আসরের কোয়ার্টার-ফাইনালে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে দুই লেগের রোমাঞ্চকর লড়াইয়ে হেরে গিয়েছিল পেপ গুয়ার্দিওলার দলটি।
পাঁচবারের চ্যাম্পিয়ন বার্সেলোনাকে গ্রুপ পর্বে সেরা রূপে দেখা না গেলেও অপরাজিত থেকেই শেষ ষোলোয় উঠেছে তারা। চার জয় ও দুই ড্রয়ে তাদের পয়েন্ট ১৪।

তাদের প্রতিপক্ষ নাপোলিও অপরাজিত থেকে গ্রুপ পর্ব শেষ করেছে। ‘ই’ গ্রুপে তিনটি করে ম্যাচ জিতে ও ড্র করে লিভারপুলের পেছনে থেকে পরের রাউন্ডের টিকেট পায় ইতালিয়ান ক্লাবটি। শিরোপাধারী লিভারপুলের আসরের শুরুটা হয়েছিল নাপোলির মাঠে ২-০ গোলে হেরে। তবে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয় তারা। তাদের প্রতিপক্ষ আতলেতিকোর গ্রুপ পর্বটা একেবারেই ভালো কাটেনি। তিন জয় ও এক ড্রয়ের পাশাপাশি দুটি ম্যাচে হেরে বসে স্প্যানিশ ক্লাবটি।

আর গতবারের রানার্সআপ টটেনহ্যাম হটস্পার খেলবে জার্মানির ক্লাব লাইপ

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
বাবা মা বে‌শি ভালবা‌সে তাই ৪ বছ‌রের ছোট বোনবরিশালে স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদন্ডস্বর্ণের ভরির ৭৪ হাজার ৮ টাকাকলাপাড়ায় মহিপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেকুয়াকাটায় হোটেল মোটেল মালিক কর্মচারীদের নিয়মেয়র সাদিকআব্দুল্লাহকে ফুলেল শুভেচ্ছাচ্যালেঞ্জিং কাজের অধিকারী ডিবি হোক মানুষের আবিদেশি কোম্পানি দিয়ে ভোলার গ্যাস উত্তোলনের প‘আংশিকভাবে প্রাথমিক বিদ্যালয় খোলার সুযোগ ন৩ কোটি টাকায় নির্মিত আশ্রয়কেন্দ্র নদীগর্ভেপটুয়াখালীতে ১২৬ বছরের ঐতিহ্যবাহী টাউন হল রক্ঐক্যবদ্ধ বৈশ্বিক কর্মপরিকল্পনা গ্রহণের আহ্দেশে কখনও রাতে ভোট হয়নি : সিইসিবানারীপাড়া পৌরসভা নির্বাচনে নৌকার কান্ডারী ঝালকাঠিতে নদীর পানি বৃদ্ধি, টানা বৃষ্টিতে জন
%d bloggers like this: