বরিশালে রাজাকারের তালিকায় আগুন

  • আপডেট টাইম : ডিসেম্বর ১৭ ২০১৯, ০৭:২২
  • 790 বার পঠিত
বরিশালে রাজাকারের তালিকায় আগুন
সংবাদটি শেয়ার করুন....

শামিম আহমেদ ॥ রাজনৈতিক উদ্দেশ্যে বাসদ বরিশাল জেলার সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তীর বাবা মুক্তিযোদ্ধা এ্যাড. তপন কুমার চক্রবতী এবং দাদী শহীদ জায়া উষা রানী চক্রবর্তীকে রাজাকার তালিকাভূক্ত করার প্রতিবাদে এবং ভূয়া তালিকা বাতিল সহ তালিকা প্রণয়নে জড়িতদের শাস্তির দাবীতে নগরীতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ সমাজতান্ত্রিক তলের নেতা কর্মীসহ বিপুল সংখ্যক শ্রমিক এ বিক্ষোভে অংশ নেয়। এ সময় রাজাকারের তালিকায় অগ্নি সংযোগ করা হয়। সহ এক সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধাদের রাজাকারের তালিকায় অর্ন্তভ’ক্ত করাকে গভীর ষড়যন্ত্র উল্লেখ করে তীব্র নিন্দা জানানো হয়।
মঙ্গলবার (১৭ই) ডিসেম্বর সকাল সাড়ে ১১টায় নগরীর প্রান কেন্দ্র সদররোডে এক প্রতিবাদ সভায় বক্তারা বলেন মুক্তিযোদ্ধা এ্যাড. তপন কুমার চক্রবর্তী বলেন আজ আওয়ামীলীগ সরকার বিজয় দিবসে আজ ৪৮ বছর পর একজন মুক্তিযোদ্ধা পরিবারকে রাজাকারের তালিকায় নাম প্রকাশ করে ঘৃনার জন্ম দিয়েছে।
বক্তারা প্রকাশিত তালিকা সম্পূর্ণ রুপে বাতিল করা সহ তালিকা প্রনয়নকারীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন।
বাসদ জেলা আহবায়ক ইমরান হাবীব রুমনের সভাপতিত্বে প্রতিবাদ সভায় আরো বক্তব্য রাখেন বাসদ সদস্য সচিব মুক্তিযোদ্ধা তপন চক্রবর্তীর কণ্যা ড. মনীষা চক্রবতী,কমিউনিস্ট পার্টি জেলা সভাপতি এ্যাড.একে আজাদ,গণ সংহতি আন্দোলন জেলা আহবায়ক দেওয়ান আঃ রসিদ নিলু,শ্রমীকনেতা দুলাল মল্লিক,জেলা ছাত্রফেডারেশন আহবায়ক নবীন আহমেদ, বিপ্লব দাস,সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট আহবায়ক শন্তু মিত্র প্রমুখ।

এর পূর্বে সকাল ১১ টায় নগরীর ফকিরবাড়ি রোডস্থ বাসদ জেলা কার্যলয়ে এক সংবাদ সম্মেলনে বাসদ সদস্য সচিব ডা.মনীষা চক্রবর্তীর পিতা এ্যাড. তপন কুমার চক্রবর্তী এবং তার ঠাকুরদা মুক্তিযুদ্ধে পাকিস্তানি মেলেটারির হতে শহীদ এ্যাড. সুধীরকুমার চক্রবর্তীর নাম রাজাকারের তালিকায় অর্ন্তভ’ক্ত করার তীব্র নিন্দা জানানো হয়।।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d