বরিশালে রাজাকারের তালিকায় আগুন

  • আপডেট টাইম : ডিসেম্বর ১৭ ২০১৯, ০৭:২২
  • 109 বার পঠিত
বরিশালে রাজাকারের তালিকায় আগুন

শামিম আহমেদ ॥ রাজনৈতিক উদ্দেশ্যে বাসদ বরিশাল জেলার সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তীর বাবা মুক্তিযোদ্ধা এ্যাড. তপন কুমার চক্রবতী এবং দাদী শহীদ জায়া উষা রানী চক্রবর্তীকে রাজাকার তালিকাভূক্ত করার প্রতিবাদে এবং ভূয়া তালিকা বাতিল সহ তালিকা প্রণয়নে জড়িতদের শাস্তির দাবীতে নগরীতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ সমাজতান্ত্রিক তলের নেতা কর্মীসহ বিপুল সংখ্যক শ্রমিক এ বিক্ষোভে অংশ নেয়। এ সময় রাজাকারের তালিকায় অগ্নি সংযোগ করা হয়। সহ এক সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধাদের রাজাকারের তালিকায় অর্ন্তভ’ক্ত করাকে গভীর ষড়যন্ত্র উল্লেখ করে তীব্র নিন্দা জানানো হয়।
মঙ্গলবার (১৭ই) ডিসেম্বর সকাল সাড়ে ১১টায় নগরীর প্রান কেন্দ্র সদররোডে এক প্রতিবাদ সভায় বক্তারা বলেন মুক্তিযোদ্ধা এ্যাড. তপন কুমার চক্রবর্তী বলেন আজ আওয়ামীলীগ সরকার বিজয় দিবসে আজ ৪৮ বছর পর একজন মুক্তিযোদ্ধা পরিবারকে রাজাকারের তালিকায় নাম প্রকাশ করে ঘৃনার জন্ম দিয়েছে।
বক্তারা প্রকাশিত তালিকা সম্পূর্ণ রুপে বাতিল করা সহ তালিকা প্রনয়নকারীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন।
বাসদ জেলা আহবায়ক ইমরান হাবীব রুমনের সভাপতিত্বে প্রতিবাদ সভায় আরো বক্তব্য রাখেন বাসদ সদস্য সচিব মুক্তিযোদ্ধা তপন চক্রবর্তীর কণ্যা ড. মনীষা চক্রবতী,কমিউনিস্ট পার্টি জেলা সভাপতি এ্যাড.একে আজাদ,গণ সংহতি আন্দোলন জেলা আহবায়ক দেওয়ান আঃ রসিদ নিলু,শ্রমীকনেতা দুলাল মল্লিক,জেলা ছাত্রফেডারেশন আহবায়ক নবীন আহমেদ, বিপ্লব দাস,সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট আহবায়ক শন্তু মিত্র প্রমুখ।

এর পূর্বে সকাল ১১ টায় নগরীর ফকিরবাড়ি রোডস্থ বাসদ জেলা কার্যলয়ে এক সংবাদ সম্মেলনে বাসদ সদস্য সচিব ডা.মনীষা চক্রবর্তীর পিতা এ্যাড. তপন কুমার চক্রবর্তী এবং তার ঠাকুরদা মুক্তিযুদ্ধে পাকিস্তানি মেলেটারির হতে শহীদ এ্যাড. সুধীরকুমার চক্রবর্তীর নাম রাজাকারের তালিকায় অর্ন্তভ’ক্ত করার তীব্র নিন্দা জানানো হয়।।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
জমজম কূপের প্রধান প্রকৌশলী আর নেইপুলিশ হেফাজতে বরিশালে শিক্ষানবিশ আইনজীবীর মজামিন পেলেন কার্টুনিস্ট কিশোররমজা‌নে‌ওে শিক্ষা প্রতিষ্ঠান খোলাশিক্ষাপ্রতিষ্ঠান খুলছে ৩০ মার্চচলে গেলেন মিডিয়াঙ্গনের পরিচিত মুখ মুরাদ হোসেযুক্তরাষ্ট্রে আবারও চালু হল গ্রিন কার্ডএকসঙ্গে বিষপান করে প্রেমিকের মৃত্যু, প্রেমিকসংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রীবিডিনিউজ টোয়েন্টিফোরের প্রতিবেদন মুছতে ব‌রউন্নীত হচ্ছে সরকারি কর্মচারীদের গ্রেড ও বেতননির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি ৬ মেয়হিন্দু সেজে দুই বিয়ে করলো ইউসুফ, অতঃপর…১০ মাসে আত্মহত্যায় মৃত্যু ১১ হাজার, করোনায় ৫ হবরিশালে ইশরাকের সামনে বিএনপির দুই গ্রুপের চে
%d bloggers like this: