বরিশালে রাজাকারের তালিকায় মুক্তিযোদ্ধার নাম প্রকাশের প্রতিবাদে মানববন্ধন

  • আপডেট টাইম : ডিসেম্বর ১৮ ২০১৯, ০৭:৫০
  • 65 বার পঠিত
বরিশালে রাজাকারের তালিকায় মুক্তিযোদ্ধার নাম প্রকাশের প্রতিবাদে মানববন্ধন

শামীম আহমেদ॥ অবিলম্বে যাচাইকৃত পূর্ণাঙ্গ নতুন তালিকা প্রকাশ করা সহ বরিশালের সন্তানদের রাজাকারের তালিকায় মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের নাম কেন? এর প্রতিবাদে দ্রুত প্রকাশিত রাজাকারদের তালিকা থেকে মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের নাম প্রত্যাহার এবং তালিকা প্রনয়নকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী জানিয়ে এক মানববন্ধন কর্মসূচি পালন করেছে প্রতিবাদী সাংবাদিক সংগঠন বরিশাল রিপোর্টাস ইউনিটি।

বরিশাল রিপোর্টার্স ইউনিটি সভাপতি সাংবাদিক শুশান্ত ঘোসের সভাপতিত্বে মানববন্ধন প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন রাজাকারের তালিকায় নাম প্রকাশিত হওয়া মুত্তিযোদ্ধা এ্যাড.তপন কুমার চক্রবর্তী ও তার কণ্যা বরিশাল বাসদ সদস্য সচিব ডা.
মনীষা চক্রবর্তী,ভাষা সৈনিক ও মুক্তিযুদ্ধা মিহির দত্তের সন্তান সাংবাদিক শুভব্রত দত্ত,বরিশাল রিপোর্টার্স ইউনিটি সাবেক সভাপতি নজরুল বিশ্বাষ,বরিশাল মুক্তিযোদ্ধা সেক্টর কমান্ডার ফোরাম সভাপতি প্রদিপ কুমার দাশ পুতুল,বরিশাল মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার মোখলেচুর রহমান,শহীদ আব্দুর সেরনিয়াবাত বরিশাল প্রেস ক্লাব সাধারন সম্পাদক এস.এম জাকির হোসেন,বরিশাল সাক্ষাদিক ইউনিয়ন সভাপতি পুলক চ্যাটার্জি,বরিশাল মেট্রোপলিটন প্রেস ক্লাব সভাপতি কাজী আবুল কালাম
আজাদ,বরিশাল প্রেস ক্লাব সাবেক সভাপতি ও সিনিয়র সাংবাদিক এ্যাড. মা বেন্দ্র ব্যাটবল,বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ সভাপতি কাজল ঘোষ,নাট্যজন সৈয়দ দুলাল,শিক্ষক নেতা দাশ গুপ্ত আশিষ কুমার,বরিশাল গণফোরাম সভাপতি এ্যাড,হিরন কুমার দাস মিঠু,উন্নয়ন সংগঠন নেতা আনোয়ার জাহিদ,ইউনাইটেড কমিউনিস্ট লীগ কেন্দ্রীয় সদস্য মুক্তিযোদ্ধা অধ্যাপক আঃ ছত্তার, বরিশাল ওয়াকার্স পার্টি সাধারন সম্পাদক ও সাবেক এমপি এ্যাড, শেখ মোঃ টিপু সুলতান। মানববন্ধন প্রতিবাদ সভায় সংহতি প্রকাশ করে আরো অংশ গ্রহন করে বরিশাল গণ সংহতি আন্দোলন,সিপিবি,মাক্সবাদ,বাম গণতান্ত্রিক জোট,ছাত্র ফেডারেশন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট,৭১’এর চেতনা,অনার্স শিক্ষক পরিষদ বরিশালের বিভিন্ন সামাজিক সংগঠনের সদস্য একাত্বতা প্রকাশ করে এর প্রতিবাদ ও ঘৃনা জানায়।

এসময় বক্তরা বলেন মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি বাংলাদেশ আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকাকালীন সময়ে এধরনের জগণ্য ও ঘৃনার কাজ করে এদেশের মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধাদের সমাজে কলংকিত করেছে। একই সঙ্গে সদ্য প্রকাশিত রাজাকারদের যে তালিকা প্রকাশিত হয়েছে তা অত্যন্ত বেদনাদায়ক ও অপমাননাকর।যেসব মুক্তিযোদ্ধা সম্মুখ সমরে পাকিস্তনী শত্র“সেনাদের বিরুদ্ধে যুদ্ধ করেছে তাদের নাম রাজাকারদের তালিকায় আসা সরকারের ভিতরে ঘাপটি মেরে থাকা স্বাধীনতা বিরোধীদের কাজ বলে তারা মনে করেন। আমরা এর জন্য এসব কাজে যারা প্রত্যক্ষ ও পরক্ষভাবে জড়িত তাদেরকে চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি সহ তাদের ক্ষমা চেয়ে দ্রুত প্রকাশিত তালিকা প্রত্যাহার করে নেয়ার দাবী সহ মুক্তিযোদ্ধা মন্ত্রালয়ে মন্ত্রীর পদত্যাগ দাবী করেন।

অনুষ্ঠান সঞ্চলনা করেন বরিশাল রিপোর্টার্স ইউনিটির সাধারন সম্পাদক মিথুন সাহা ও সাবেক সম্পাদক বাপ্পি মজুমদার।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
রমজা‌নে‌ওে শিক্ষা প্রতিষ্ঠান খোলাশিক্ষাপ্রতিষ্ঠান খুলছে ৩০ মার্চচলে গেলেন মিডিয়াঙ্গনের পরিচিত মুখ মুরাদ হোসেযুক্তরাষ্ট্রে আবারও চালু হল গ্রিন কার্ডএকসঙ্গে বিষপান করে প্রেমিকের মৃত্যু, প্রেমিকসংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রীবিডিনিউজ টোয়েন্টিফোরের প্রতিবেদন মুছতে ব‌রউন্নীত হচ্ছে সরকারি কর্মচারীদের গ্রেড ও বেতননির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি ৬ মেয়হিন্দু সেজে দুই বিয়ে করলো ইউসুফ, অতঃপর…১০ মাসে আত্মহত্যায় মৃত্যু ১১ হাজার, করোনায় ৫ হবরিশালে ইশরাকের সামনে বিএনপির দুই গ্রুপের চেশেষ মুহুর্তে বিএনপির সমাবেশ স্থল পরিবর্তন করতথ্য গোপন করায় দু’বছর পর পদ হারালেন উপজেলা চেকলেজ-বিশ্বদ্যিালয়ে ভর্তির আগে ডোপ টেস্ট করা
%d bloggers like this: