উজিরপুরে ৫০ হাজার টাকায় শিশু বিক্রির চেষ্টা

  • আপডেট টাইম : ডিসেম্বর ২১ ২০১৯, ০৩:১২
  • 81 বার পঠিত
উজিরপুরে ৫০ হাজার টাকায় শিশু বিক্রির চেষ্টা

বরিশালের উজিরপুরে এক শিশুকে বিক্রির হাত থেকে বাঁচালো পুলিশ। প্রায় ২ মাস বয়সী শিশুটি বিক্রি করে দেওয়ার আগ মুহূর্তে শিশুটিকে উদ্ধার করে পুলিশ।

শুক্রবার (২০ ডিসেম্বর) উপজেলার শোলক ইউনিয়নের ‍দত্তেশ্বর গ্রামে এ ঘটনা ঘটে।

এদিন ওই গ্রামের দিনমজুর শহিদুল ইসলাম খানের স্ত্রী বকুলী বেগমের কাছ থেকে শিশুটি উদ্ধার করে থানায় নিয়ে আসে পুলিশ। পরে বিকেলে শিশুটিকে ৪ নম্বর ওয়ার্ডের ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য নুরুল হক সরদারের জিম্মায় দিয়ে তার আসল পরিচয় উদ্ধারে তৎপরতা শুরু করেছে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা যায়, দত্তেশ্বর গ্রামের বকুলী বেগম প্রায় এক মাস আগে হঠাৎ করেই একটি শিশুকে লালন-পালন শুরু করে। অজ্ঞাত ওই নবজাতকটি কেনার জন্য বিভিন্ন এলাকা থেকে লোকজন ভিড় জমাতে শুরু করে ওই নারীর বাড়িতে। পরে ৫০ হাজার টাকার বিনিময়ে নবজাতকটি বিক্রির কথা চূড়ান্ত হয়। পুলিশ বিষয়টি জানতে পেরে ঘটনাস্থলে গিয়ে শিশুটিকে উদ্ধার করে।

বকুল বেগম জানান, বরিশালের একটি হাসপাতাল থেকে ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার মগরা গ্রামের মৃত শরিয়ত খানের ছেলে জামাল খানের কাছ থেকে শিশুটিতে দত্তক আনে তার ভগ্নিপতি ফারুক হোসেন। পরে ফারুক শিশুটি লালন-পালন করার জন্য দেয় তাকে। ফারুকের স্ত্রী বর্তমানে বিদেশে।

স্থানীয়রা জানিয়েছে, ওই নবজাতকটিকে বকুলী বেগমের কাছ থেকে ৫০ হাজার টাকার বিনিময়ে কিনতে চেয়েছিল একই এলাকার শাহিনুর বেগম।

উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল আহসান বলেন, ইতোমধ্যে শিশুটিকে উদ্ধার করে ওই এলাকার ইউপি সদস্যের জিম্মায় রাখা হয়েছে। শিশুটির প্রকৃত বাবা-মার খোঁজে আমাদের পক্ষ থেকে ব্যাপক তৎপরতা শুরু করা হয়েছে। প্রকৃত বাবা-মাকে পেলে তাদের কাছে হস্তান্তর করা হবে। অন্যথায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
১২ কেজি এলপিজির দাম কমল ৮৫ টাকাবর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বরিশালে পার্বত্য ভবিষ্যতে গাড়িতে আগুন দিলে শাস্তি দেয়া হবে: প্বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’আগৈলঝাড়ায় খ্রিষ্টান দেব প্রসাদ হত্যা ॥ ৭ মাসআইপিএল থেকে বাদ পড়লেন সাকিব ও মোস্তাফিজপিরোজপুরে লঞ্চের সাথে ট্রলারের ধাক্কায় নিহত খালেদা জিয়ার লিভার সিরোসিসচক্রান্ত-ষড়যন্ত্র থাকবে, তবু দেশ এগিয়ে যাবে: পবাংলাদেশের মিষ্টি সকাল ॥ দুর্দান্ত দুপুর ॥ বখালেদা জিয়া সরকারের কাস্টডিতে নেই: আইনমন্ত্রআগৈলঝাড়ায় কলেজছাত্রীর লাশ উদ্ধারবরিশালে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করায় আটক ৯৩৩৩ তে ফোন করা ১০০০ পরিবারের মাঝে প্রধানমন্তগৌরনদীতে বিএনপি নেতাদের ওপর ছাত্রলীগ ও যুবলী
%d bloggers like this: