উইজডেনের দশক সেরা দলে একমাত্র অল-রাউন্ডার সাকিব

  • আপডেট টাইম : ডিসেম্বর ২২ ২০১৯, ১০:২৩
  • 182 বার পঠিত
উইজডেনের দশক সেরা দলে একমাত্র অল-রাউন্ডার সাকিব

ক্রিকেটবিশ্বে এখন বিভিন্ন ক্যাটাগরিতে একাদশ তৈরির ধুম পড়েছে। সেই ধারাবাহিকতায় ‘ক্রিকেটের বাইবেল’ খ্যাত উইজডেন ম্যাগাজিনও তৈরি করেছে গত এক দশকের সেরা ওয়ানডে একাদশ। এতে জায়গা করে নিয়েছে আইসিসির কোপে পড়ে নিষিদ্ধ থাকা বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। উইজডেনের ক্রিকেট লেখক ও প্রতিনিধিদের রায়ে এবং গত দশ বছরের পারফরম্যান্সের ভিত্তিতে এই একাদশ তৈরি করা হয়েছে।

উইজডেনের এই একাদশ সাজানো হয়েছে ছয় ব্যাটসম্যান, এক অল-রাউন্ডার ও চার পেসার দিয়ে। স্বাভাবিকভাবেই একমাত্র অল-রাউন্ডার হিসেবে আছেন সাকিব। গত এক দশকে সাকিব খেলেছেন ১৩১ ওয়ানডে। ব্যাট হাতে ৪ হাজার ২৭৬ রান করার পাশাপাশি বল হাতে ১৭৭ উইকেট নিয়েছেন তিনি। গত ওয়ানডে বিশ্বকাপে তিনি ছিলেন অন্যতম সেরা পারফর্মার। একাদশে ভারতের তিন ক্রিকেটার বিরাট কোহলি, সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও রোহিত শর্মা ঠাঁই পেয়েছেন।

অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা থেকে ঠাঁই পেয়েছেন দুজন করে। অজি তারকা ডেভিড ওয়ার্নার ও মিচেল স্টার্কের সঙ্গে আছেন প্রোটিয়া তারকা এবি ডি ভিলিয়ার্স ও ডেল স্টেইন। একাদশের বাকিরা হলেন ইংল্যান্ডের জস বাটলার, শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা ও নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট।

উইজডেন দশক সেরা ওয়ানডে দল: ডেভিড ওয়ার্নার, রোহিত শর্মা, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, জস বাটলার, মহেন্দ্র সিং ধোনি, সাকিব আল হাসান, লাসিথ মালিঙ্গা, মিচেল স্টার্ক, ডেল স্টেইন, ট্রেন্ট বোল্ট।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
ভোলার দৌলতখানে বিনে পয়সায় রোগী দেখছেন ডাঃ রা১২ বছর ও তদূর্ধ্ব ছাত্র-ছাত্রীদের টিকার ব্যবসোহাগ হত্যা মামলা / দুই জনের ফাঁসি ঃ ৪ জনের যাবট্রাক-কাভার্ড ভ্যান শ্রমিকদের ৪৮ঘণ্টা কর্মবআবারো ভেঙে পরলো ব্রিজ ঃ বরিশালের সাথে ৩ রুটেরলেবুখা‌লি সেতু‌ প্রধানমন্ত্রী উদ্বোধন কর‌ববরিশালে নদীগর্ভে বিলীন হতে চলেছে জৈনপুরী বড় নিজের অফিসে গাড়ি কেনার টাকা স্বাস্থ্যসেবায় দখালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ছে ৬ মাসকুয়াকাটায় সমুদ্রে ১৫ জেলেসহ মাছধরা ট্রলার ডু৭ শতাংশে নামলো করোনায় শনাক্তের হারবরিশাল শেবাচিম হাসপাতালে আগুন লাগার গুজব ছড়িবঙ্গোপসাগরে সামুদ্রিক সম্পদ জলজ স্তন্যপায়ী লঞ্চঘাট বানান ভুল নিয়ে সামাজিক মাধ্যমে ক্ষোভনিখোঁজের দু’দিন পর মাঝির মরদেহ উদ্ধার
%d bloggers like this: