শিশুদের অপুষ্টি ও অন্ধত্ব মুক্ত করতে সবাইকে এগিয়ে আসতে হবে- জেলা প্রশাসক

  • আপডেট টাইম : ডিসেম্বর ২৩ ২০১৯, ০৯:২৭
  • 755 বার পঠিত
শিশুদের অপুষ্টি ও অন্ধত্ব মুক্ত করতে সবাইকে এগিয়ে আসতে হবে- জেলা প্রশাসক
সংবাদটি শেয়ার করুন....

এ এস সিফাত।। নগরীতে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড) বিষয়ক জেলা এডভোকেসী ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে বরিশাল সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান, সিভিল সার্জন ডা: মো: মনোয়ার হোসেন, ডেপুটি সিভিল সার্জন ডা: মো: মাহমুদুল হাসান সহ অন্যান্য ডাক্তারবৃন্দ।

অনুষ্ঠানে জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান বলেন, অপুষ্টি জনিত অন্ধত্ব নির্মূল এবং শিশু মৃত্যু প্রতিরোধে শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়াতে হবে। প্রতিটি শিশুর মায়েদের সচেতন হতে হবে যেন কোনো শিশু এ ক্যাপসুল খাওয়া থেকে বাদ না পড়ে। প্রজন্মকে অপুষ্টি ও অন্ধত্ব মুক্ত করতে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে।

সিভিল সার্জন ডা: মো: মনোয়ার হোসেন বলেন, ভিটামিন ‘এ প্লাস’ ক্যাপসুল শিশুর বিকাশে সাহায্য করে। শিশুর অন্ধত্ব প্রতিরোধ করে এবং শিশু মৃত্যুর হারকে কমিয়ে আনে। পাশাপাশি তিনি বলেন, সঠিক মাত্রায় ভিটামিন এ ক্যাপসুল শিশুকে খাওয়াতে হবে। নইলে মাথা ঘোরা ও বমি বমি ভাব হতে পারে।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
এক কেন্দ্রে ৫৯ পরীক্ষার্থীই ভুয়া , কেন্দ্রসচআমরা মাথা উঁচু করে বিশ্ব-দরবারে এগিয়ে যাব: প্র১০ টাকা কমলো সয়াবিন তেলের দামবিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেবে না পঁচাত্তর পরবর্তী এবার সবচেয়ে সুষ্ঠু নির্বাচভোটে কারচুপির দায় স্বীকার, পাকিস্তানে নির্বা১৩ মাসে এক হাজারের বেশি হত্যাকাণ্ড, ৫২৯ জন শিশসারাদেশে ৪৯ জনের করোনা শনাক্তজামিন মেলেনি মির্জা ফখরুলেরবিশেষ অপরাধের বিচার দ্রুত করতে দ্রুত বিচার আইমরান খানের আরও ১৪ বছরের কারাদণ্ড, একই দণ্ড বুযুক্তরাষ্ট্র আবারও বললো নির্বাচন অবাধ ও সুষ্পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের উড়ন্ত জয়জয়পুরহাটে স্কুলছাত্র হত্যা মামলায় ২১ বছর পর বিপিএল থেকে সরে দাঁড়ালেন মাশরাফি
%d