শিশুদের অপুষ্টি ও অন্ধত্ব মুক্ত করতে সবাইকে এগিয়ে আসতে হবে- জেলা প্রশাসক

  • আপডেট টাইম : ডিসেম্বর ২৩ ২০১৯, ০৯:২৭
  • 98 বার পঠিত
শিশুদের অপুষ্টি ও অন্ধত্ব মুক্ত করতে সবাইকে এগিয়ে আসতে হবে- জেলা প্রশাসক

এ এস সিফাত।। নগরীতে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড) বিষয়ক জেলা এডভোকেসী ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে বরিশাল সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান, সিভিল সার্জন ডা: মো: মনোয়ার হোসেন, ডেপুটি সিভিল সার্জন ডা: মো: মাহমুদুল হাসান সহ অন্যান্য ডাক্তারবৃন্দ।

অনুষ্ঠানে জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান বলেন, অপুষ্টি জনিত অন্ধত্ব নির্মূল এবং শিশু মৃত্যু প্রতিরোধে শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়াতে হবে। প্রতিটি শিশুর মায়েদের সচেতন হতে হবে যেন কোনো শিশু এ ক্যাপসুল খাওয়া থেকে বাদ না পড়ে। প্রজন্মকে অপুষ্টি ও অন্ধত্ব মুক্ত করতে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে।

সিভিল সার্জন ডা: মো: মনোয়ার হোসেন বলেন, ভিটামিন ‘এ প্লাস’ ক্যাপসুল শিশুর বিকাশে সাহায্য করে। শিশুর অন্ধত্ব প্রতিরোধ করে এবং শিশু মৃত্যুর হারকে কমিয়ে আনে। পাশাপাশি তিনি বলেন, সঠিক মাত্রায় ভিটামিন এ ক্যাপসুল শিশুকে খাওয়াতে হবে। নইলে মাথা ঘোরা ও বমি বমি ভাব হতে পারে।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
ঢাকার সঙ্গে সারাদেশের লঞ্চ চলাচল বন্ধবাকেরগঞ্জের ওসিসহ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্পিরোজপুরে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মবরিশালে ভূমি ও গৃহহীন ৫৪৯টি পরিবারের মাঝে ঘর সারা দেশে ব্যাটারি চালিত রিকশা বন্ধের সিদ্ধাজুলাইয়েও খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠানবরিশাল বিভাগে করোনায় একদিনে ৪ জনের মৃত্যু, নতঅটো প্রমোশন পেলে অনার্স প্রথম বর্ষের ৩ লক্ষবাংলাদেশি পাসপোর্ট হাতে পেলেন নাইজেরিয়ান স্আরো এক মাসের লকডাউন / যুক্ত হলো যেসব নির্দেশনাবরিশালে পৌঁছেছে “সিনোভ্যাক” এর ৩৯ হাজার ৬ শত বরিশাল ওয়ালটন এস ডি এস ইলেকট্রনিক্স শো রুমে ডআমতলীতে একই স্থানে আ’লীগের দু’গ্রুপে সমাবেশ মানব জমিনের সাংবাদিক হেনস্তকারী ববির সেই ছা৭ মাস কারা‌ভো‌গের পর জা‌মিন পে‌লেন বরিশাল স
%d bloggers like this: