শিশুদের অপুষ্টি ও অন্ধত্ব মুক্ত করতে সবাইকে এগিয়ে আসতে হবে- জেলা প্রশাসক

  • আপডেট টাইম : ডিসেম্বর ২৩ ২০১৯, ০৯:২৭
  • 56 বার পঠিত
শিশুদের অপুষ্টি ও অন্ধত্ব মুক্ত করতে সবাইকে এগিয়ে আসতে হবে- জেলা প্রশাসক

এ এস সিফাত।। নগরীতে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড) বিষয়ক জেলা এডভোকেসী ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে বরিশাল সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান, সিভিল সার্জন ডা: মো: মনোয়ার হোসেন, ডেপুটি সিভিল সার্জন ডা: মো: মাহমুদুল হাসান সহ অন্যান্য ডাক্তারবৃন্দ।

অনুষ্ঠানে জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান বলেন, অপুষ্টি জনিত অন্ধত্ব নির্মূল এবং শিশু মৃত্যু প্রতিরোধে শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়াতে হবে। প্রতিটি শিশুর মায়েদের সচেতন হতে হবে যেন কোনো শিশু এ ক্যাপসুল খাওয়া থেকে বাদ না পড়ে। প্রজন্মকে অপুষ্টি ও অন্ধত্ব মুক্ত করতে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে।

সিভিল সার্জন ডা: মো: মনোয়ার হোসেন বলেন, ভিটামিন ‘এ প্লাস’ ক্যাপসুল শিশুর বিকাশে সাহায্য করে। শিশুর অন্ধত্ব প্রতিরোধ করে এবং শিশু মৃত্যুর হারকে কমিয়ে আনে। পাশাপাশি তিনি বলেন, সঠিক মাত্রায় ভিটামিন এ ক্যাপসুল শিশুকে খাওয়াতে হবে। নইলে মাথা ঘোরা ও বমি বমি ভাব হতে পারে।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
দৌলতখানে সন্ত্রাসী হামলায় সাংবাদিক আহতআল্লামা শফী মারা গেছেনগলাচিপায় যৌতুকের দাবীতে গৃহবধুর দাঁত উপড়ে ফেপটুয়াখালীতে পৈত্রিক সম্পত্তি রক্ষার দাবীতে নলছিটিতে ছাত্রদলের আহ্বায়ক কমিটি গঠন, একাংশেঝালকাঠিতে করোনা উপসর্গে গৃহবধূর মৃত্যুঝালকাঠিতে বিদ্যালয়ের শহীদ মিনার ভাঙায় ক্ষোভমেয়ে হত্যার বিচার চেয়ে দ্বারে দ্বারে ঘুরছে বমনপুরার মেঘনায় ১২ কিলোমিটার এলাকায় গাছের খুঁবরিশাল থেকে বেনাপোলগামী বাস মাগুরায় দুর্ঘটনএইচএসসি, জেএসসির সিদ্ধান্ত নিতে ২৪ সেপ্টেম্ববরিশালের উজিরপুরে নিরাপদ পান উৎপাদনের ওপর মাবরিশালে র‍্যাবের অভিযানে বিপুল পরিমান ফেন্সমনপুরা-চরফ্যাসন আসনের সাবেক সংসদের মৃত্যু বাপটুয়াখালীতে র‌্যাব কর্তৃক ৪,৫৪৫ কেজি পলিথিন
%d bloggers like this: