শিশুদের অপুষ্টি ও অন্ধত্ব মুক্ত করতে সবাইকে এগিয়ে আসতে হবে- জেলা প্রশাসক

  • আপডেট টাইম : ডিসেম্বর ২৩ ২০১৯, ০৯:২৭
  • 798 বার পঠিত
শিশুদের অপুষ্টি ও অন্ধত্ব মুক্ত করতে সবাইকে এগিয়ে আসতে হবে- জেলা প্রশাসক
সংবাদটি শেয়ার করুন....

এ এস সিফাত।। নগরীতে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড) বিষয়ক জেলা এডভোকেসী ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে বরিশাল সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান, সিভিল সার্জন ডা: মো: মনোয়ার হোসেন, ডেপুটি সিভিল সার্জন ডা: মো: মাহমুদুল হাসান সহ অন্যান্য ডাক্তারবৃন্দ।

অনুষ্ঠানে জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান বলেন, অপুষ্টি জনিত অন্ধত্ব নির্মূল এবং শিশু মৃত্যু প্রতিরোধে শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়াতে হবে। প্রতিটি শিশুর মায়েদের সচেতন হতে হবে যেন কোনো শিশু এ ক্যাপসুল খাওয়া থেকে বাদ না পড়ে। প্রজন্মকে অপুষ্টি ও অন্ধত্ব মুক্ত করতে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে।

সিভিল সার্জন ডা: মো: মনোয়ার হোসেন বলেন, ভিটামিন ‘এ প্লাস’ ক্যাপসুল শিশুর বিকাশে সাহায্য করে। শিশুর অন্ধত্ব প্রতিরোধ করে এবং শিশু মৃত্যুর হারকে কমিয়ে আনে। পাশাপাশি তিনি বলেন, সঠিক মাত্রায় ভিটামিন এ ক্যাপসুল শিশুকে খাওয়াতে হবে। নইলে মাথা ঘোরা ও বমি বমি ভাব হতে পারে।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d