১৫ পণ্যের লাইসেন্স বাতিল, উৎপাদন বিক্রয় বন্ধের নির্দেশ

  • আপডেট টাইম : ডিসেম্বর ২৩ ২০১৯, ১০:৩৬
  • 753 বার পঠিত
১৫ পণ্যের লাইসেন্স বাতিল, উৎপাদন বিক্রয় বন্ধের নির্দেশ
সংবাদটি শেয়ার করুন....

ল্যাবে পরীক্ষা করে নিম্নমান পাওয়ায় ১৩ কোম্পানির ১৫ পণ্যের লাইসেন্স বাতিল করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। একইসঙ্গে পণ্যগুলো উৎপাদন এবং বিক্রির ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

সোমবার বিএসটিআই’র পরিচালক প্রকৌশলী মো. সাজ্জাদুল বারী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএসটিআই’র সার্ভিল্যান্স টিমের মাধ্যমে খোলাবাজার থেকে নমুনা ক্রয় করে পরীক্ষার পর এসব পণ্য মান অনুযায়ী পাওয়া যায়নি। তাই এসব পণ্যে সার্টিফিকেশন মার্কস লাইসেন্স বাতিল করা হয়েছে।

নতুনভাবে লাইসেন্স গ্রহণ ব্যতিরেকে সংশ্লিষ্ট উৎপাদনকারী, সরবরাহকরী, পাইকারী ও খুচরা বিক্রেতাদের উক্ত পণ্যসমূহ বিক্রি-বিতরণ, সংরক্ষণ ও বাণিজ্যিক বিজ্ঞাপন প্রচার হতে বিরত থাকার নির্দেশ দেয়া হয়েছে। একইসঙ্গে ভোক্তাসাধারণকে উক্ত পণ্যসমূহ ক্রয় হতে বিরত থাকার জন্য অনুরোধ করা হয়েছে।

পণ্যগুলো হলো- আকিজ ফুডের ফার্মফ্রেশ ব্র্যান্ডের ঘি, শক্তি এডিবলের শক্তি ও কিচেনা ss সয়াবিন তেল, এ কে খান ফুড অ্যান্ড বেভারেজের ফার্টিফাইড সয়াবিন অয়েল, বিসমিল্লাহ সল্ট ফ্যাক্টরির উট ব্র্যান্ডের আয়োডিনযুক্ত লবণ, জনতা সল্ট মিলের নজরুল ব্র্যান্ডের লবণ, জে কে ফুডের মদিনা লাচ্ছা সেমাই, মডার্ন কসমেটিক্সের মডার্ন ব্র্যান্ডের স্কিন ক্রিম, জিএম কেমিক্যালের জিএম স্কিন ক্রিম, নিউ চট্টলার এরাবিয়ান স্পেশাল ঘি, রেভেন ফুডের রেভেন লাচ্ছা সেমাই, খাজানা মিঠাইয়ের লাচ্ছা সেমাই, ঘি ও চানাচুর প্রমি এগ্রো ফুডের প্রমি হলুদের গুঁড়া এবং ইফাদ সল্ট অ্যান্ড কেমিক্যালের ইফাদ আয়োডিনযুক্ত লবণ। জাগো নিউজ

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
বিশ্বকাপে প্রথম ক্রিকেটার হিসেবে অনন্য কীর্রিকশাওয়ালা-দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে: প্রধআগামীতে কোনো প্রকল্পে ‘শেখ হাসিনা’ নাম না রাববি শিক্ষার্থীরা একদিন সারা দেশের নেতৃত্ব দেনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় আজিজ মোহাম্মদসারা বিশ্বে এমআর-৯, মুক্তি পাবে চীনেওভোলায় মেঘনার চরের দখল নিয়ে সংঘর্ষ ও গুলিবর্ষধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে: সিইসিফিলিস্তিনিদের দুর্দশা কমাতে দরকার মুসলিম দেছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কউত্তাল নথুল্লাবাদআনারস ও মটর সাইকেল প্রার্থীর সমর্থকদের সংঘর্
%d