আগৈলঝাড়ায় ৪২টি গীর্জায় চলছে বড় দিন পালনের প্রস্তুতি

  • আপডেট টাইম : ডিসেম্বর ২৪ ২০১৯, ০৯:২৭
  • 58 বার পঠিত
আগৈলঝাড়ায় ৪২টি গীর্জায় চলছে বড় দিন পালনের প্রস্তুতি

শামীম আহমেদ ॥ বরিশালের আগৈলঝাড়ায় পুলিশ প্রশাসনের কঠোর নজরদারীর মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভির্যতার মাধ্যমে উপজেলার পাঁচটি ইউনিয়নের ৪২টি গীর্জায় যীশু খ্রিষ্টের জন্মদিন উপলক্ষে “শুভ বড় দিন” উদযাপনের ব্যাপক প্রস্তুতি গ্রহন করা হয়েছে। খ্রিষ্ট সম্প্রদায়ের প্রধান উৎসব ও সবচেয়ে বড় ধর্মীয় উৎসব “শুভ বড় দিন” বুধবার।

বড় দিন উপলক্ষে উপজেলার ৪২টি গীর্জায় সাড়ে চার শতাধিক খ্রিষ্ট পরিবারের সদস্যরা (২৫ ডিসেম্বর) বুধবার রাতে যীশু খ্রিষ্টের পৃথিবীতে পুনঃআগমনী বার্তায় গীর্জায় গীর্জায় সমবেত হয়ে বিশেষ প্রার্থণা করবেন। এদিন গীর্জায় গীর্জায় অনুষ্ঠিত হবে ভক্তিমুলক গান। এর পর একে অপরের সাথে কুশল বিনিময়, বিশেষ খাবার (সোমরস) দিয়ে অতিথীদের আপ্যায়ন চলবে রাতব্যাপি। ইতোমধ্যেই গীর্জাগুলো সাজোনো হচ্ছে বর্নিল সাজে।

বড়দিন উপলক্ষে গীর্জা ও খ্রিষ্ট সম্প্রদায়ের বাড়ি গুলোতে যীশু খ্রিষ্টের জন্মস্থল হিসেবে গো-শালা নির্মান, রঙ্গীন কাগজ ও বাতি দিয়ে সাজানো, ক্রিসমাস ট্রি সাজানো ও কেক, মিষ্টিসহ বিশেষ খাবার পরিবেশনের আয়োজন করা হয়েছে। বড় দিন উপলক্ষে প্রয়াত মা-বাবাসহ স্বজনদের কবরে করা হবে বিশেষ প্রার্তনা। বিভিন্ন স্থানে অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। বড় দিন উপলক্ষে ঢাকাসহ দেশেরে বিভিন্ন স্থান থেকে নারীর টানে বাড়ি ফিরছেন খ্রিষ্ঠ ধর্মাবলম্বীরা।

থানার ওসি মো. আফজাল হোসেন জানান, বড় দিন উদযাপনের কয়েকদিন আগে থেকেই ৪২টি গীর্জার নিরাপত্তায় পুলিশ ও
গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করা হয়েছে। নিরাপত্তার মধ্যে রাখা হয়েছে আগত বিদেশী অতিথীদেরও। আনন্দ উল্লাসের মধ্যদিয়ে বড়দিন পালন করতে পারবেন খ্রিষ্ট সম্প্রদায়ের লোকজন।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
বরিশালে ছাত্রলীগ পরিচয়ে প্রকাশ্যে শোরুমে লুগৌরনদিতে ১০ সাংবাদিককে দুই ঘন্টা অবরুদ্ধজামায়াত ত্যাগের প্রক্রিয়া শুরু বিএনপি’রকরোনা/ কুয়েতে ১ মাসব্যাপী কারফিউ ঘোষণামনপুরা ৫০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্স চলছে খুড়নির্দলীয় কমিশনের অধীনে নির্বাচন চাই : মির্জশস্যচিত্রে বঙ্গবন্ধুর সবচেয়ে বড় প্রতিকৃতিপটুয়াখালীতে নির্মাণাধীন পায়রা সেতু থেকে পজমজম কূপের প্রধান প্রকৌশলী আর নেইপুলিশ হেফাজতে বরিশালে শিক্ষানবিশ আইনজীবীর মজামিন পেলেন কার্টুনিস্ট কিশোররমজা‌নে‌ওে শিক্ষা প্রতিষ্ঠান খোলাশিক্ষাপ্রতিষ্ঠান খুলছে ৩০ মার্চচলে গেলেন মিডিয়াঙ্গনের পরিচিত মুখ মুরাদ হোসেযুক্তরাষ্ট্রে আবারও চালু হল গ্রিন কার্ড
%d bloggers like this: