আগৈলঝাড়ায় ৪২টি গীর্জায় চলছে বড় দিন পালনের প্রস্তুতি

  • আপডেট টাইম : ডিসেম্বর ২৪ ২০১৯, ০৯:২৭
  • 75 বার পঠিত
আগৈলঝাড়ায় ৪২টি গীর্জায় চলছে বড় দিন পালনের প্রস্তুতি

শামীম আহমেদ ॥ বরিশালের আগৈলঝাড়ায় পুলিশ প্রশাসনের কঠোর নজরদারীর মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভির্যতার মাধ্যমে উপজেলার পাঁচটি ইউনিয়নের ৪২টি গীর্জায় যীশু খ্রিষ্টের জন্মদিন উপলক্ষে “শুভ বড় দিন” উদযাপনের ব্যাপক প্রস্তুতি গ্রহন করা হয়েছে। খ্রিষ্ট সম্প্রদায়ের প্রধান উৎসব ও সবচেয়ে বড় ধর্মীয় উৎসব “শুভ বড় দিন” বুধবার।

বড় দিন উপলক্ষে উপজেলার ৪২টি গীর্জায় সাড়ে চার শতাধিক খ্রিষ্ট পরিবারের সদস্যরা (২৫ ডিসেম্বর) বুধবার রাতে যীশু খ্রিষ্টের পৃথিবীতে পুনঃআগমনী বার্তায় গীর্জায় গীর্জায় সমবেত হয়ে বিশেষ প্রার্থণা করবেন। এদিন গীর্জায় গীর্জায় অনুষ্ঠিত হবে ভক্তিমুলক গান। এর পর একে অপরের সাথে কুশল বিনিময়, বিশেষ খাবার (সোমরস) দিয়ে অতিথীদের আপ্যায়ন চলবে রাতব্যাপি। ইতোমধ্যেই গীর্জাগুলো সাজোনো হচ্ছে বর্নিল সাজে।

বড়দিন উপলক্ষে গীর্জা ও খ্রিষ্ট সম্প্রদায়ের বাড়ি গুলোতে যীশু খ্রিষ্টের জন্মস্থল হিসেবে গো-শালা নির্মান, রঙ্গীন কাগজ ও বাতি দিয়ে সাজানো, ক্রিসমাস ট্রি সাজানো ও কেক, মিষ্টিসহ বিশেষ খাবার পরিবেশনের আয়োজন করা হয়েছে। বড় দিন উপলক্ষে প্রয়াত মা-বাবাসহ স্বজনদের কবরে করা হবে বিশেষ প্রার্তনা। বিভিন্ন স্থানে অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। বড় দিন উপলক্ষে ঢাকাসহ দেশেরে বিভিন্ন স্থান থেকে নারীর টানে বাড়ি ফিরছেন খ্রিষ্ঠ ধর্মাবলম্বীরা।

থানার ওসি মো. আফজাল হোসেন জানান, বড় দিন উদযাপনের কয়েকদিন আগে থেকেই ৪২টি গীর্জার নিরাপত্তায় পুলিশ ও
গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করা হয়েছে। নিরাপত্তার মধ্যে রাখা হয়েছে আগত বিদেশী অতিথীদেরও। আনন্দ উল্লাসের মধ্যদিয়ে বড়দিন পালন করতে পারবেন খ্রিষ্ট সম্প্রদায়ের লোকজন।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
ঢাকার সঙ্গে সারাদেশের লঞ্চ চলাচল বন্ধবাকেরগঞ্জের ওসিসহ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্পিরোজপুরে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মবরিশালে ভূমি ও গৃহহীন ৫৪৯টি পরিবারের মাঝে ঘর সারা দেশে ব্যাটারি চালিত রিকশা বন্ধের সিদ্ধাজুলাইয়েও খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠানবরিশাল বিভাগে করোনায় একদিনে ৪ জনের মৃত্যু, নতঅটো প্রমোশন পেলে অনার্স প্রথম বর্ষের ৩ লক্ষবাংলাদেশি পাসপোর্ট হাতে পেলেন নাইজেরিয়ান স্আরো এক মাসের লকডাউন / যুক্ত হলো যেসব নির্দেশনাবরিশালে পৌঁছেছে “সিনোভ্যাক” এর ৩৯ হাজার ৬ শত বরিশাল ওয়ালটন এস ডি এস ইলেকট্রনিক্স শো রুমে ডআমতলীতে একই স্থানে আ’লীগের দু’গ্রুপে সমাবেশ মানব জমিনের সাংবাদিক হেনস্তকারী ববির সেই ছা৭ মাস কারা‌ভো‌গের পর জা‌মিন পে‌লেন বরিশাল স
%d bloggers like this: