বরিশালে উদযাপিত হচ্ছে খ্রিস্টান ধর্মাবলম্বীদের উৎসব বড়দিন

  • আপডেট টাইম : ডিসেম্বর ২৫ ২০১৯, ১০:১৫
  • 35 বার পঠিত
বরিশালে উদযাপিত হচ্ছে খ্রিস্টান ধর্মাবলম্বীদের উৎসব বড়দিন

শামীম আহমেদ॥ বরিশাল নগরীতে খ্রিস্টান ধর্মাবলম্বীদের উৎসব বড়দিন। এটি তাদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। এ উপলক্ষ্যে আজ বুধবার (২৫ই) ডিসেম্বর নগরের অক্সফোর্ড, ব্যাপ্টিস্ট এবং ক্যাথলিক চার্চে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
প্রার্থনা, কীর্তন, বাইবেল পাঠ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনে যিশু খ্রিস্টের জন্মদিন পালন করছেন ভক্তরা।

এদিন যিশুর জন্মদিন হলেও এর আনুষ্ঠানিকতা শুরু হয়েছে মঙ্গলবার (২৪ ডিসেম্বর) রাত থেকে। মঙ্গলবার রাত ১১টায় নগর সদর রোডের ক্যাথলিক চার্চে শুরু হয় বড়দিন ঘিরে অনুষ্ঠান। এদিন সব খ্রিস্টের ভক্তসহ তার অনুসারীরা প্রার্থনা অনুষ্ঠানে অংশ নেন।

প্রার্থনায় অংশ নেওয়া খ্রিস্টের ভক্তরা বলেন, সব ধর্মই মানবতা, প্রেম, সহমর্মিতা, অহিংসতা শেখায়। তারা অতীতের পাপ মোচনের জন্য যিশুর কাছে প্রার্থনা করেন। যিশু খ্রিস্টের জন্মদিনে প্রার্থনা করে তারা আগামী একটি বছর ভালোভাবে চলার অনুপ্রেরণা পান। শুধু খ্রিস্ট ভক্তরাই নয়, অন্যান্য ধর্মের মানুষও আসেন চার্চের সাজসজ্জা দেখতে এবং উৎসবের আনন্দ ভাগাভাগি করতে। অনেকেই পরিবারের নতুন প্রজন্মকে দেখেয়েছেন খ্রিস্ট ভক্তদের ধর্মীয় রীতিনীতি।

বড়দিন উপলক্ষে বরিশাল নগরের সবগুলো গির্জা সাজানো হয়েছে নতুন রূপে। ক্যাথলিক চার্চে শিশু যিশুর জন্মস্থান বেথলেহেম সিটির নাজারেত পাড়ার আদলে একটি প্রতীকী গ্রাম সাজানো হয়েছে। বুধবার সকাল ৮টায় ক্যাথলিক চার্চে প্রার্থনা অনুষ্ঠান শুরু হয়। এখানে ফাদার লাজারুস গোমেজ প্রার্থনা পরিচালনা করেন। এরপর ধর্মীয় গীত পরিবেশন করেন শিল্পীরা।প্রার্থনা শেষে খ্রিস্টান সম্প্রদায়ের মানুষেরা একে অপরের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। তারা বলেন, আজকের বড় দিনে আমরা দেশ ও জাতির মঙ্গল কামনা করি। এই পৃথিবীতে সবাই সুখী হোক। আমাদের দেশ শান্তিতে থাকুক। দেশের সমৃদ্ধি হোক। এছাড়া বড়দিন উদযাপনে দিনভরই এখানে নানা আয়োজন রয়েছে।

এদিকে বড়দিনকে ঘিরে যাতে কোনো ধরনের নাশকতা না ঘটে, এ লক্ষ্যে নগরের সবগুলো গির্জায় বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করেছে আইন-শৃঙ্খলা বাহিনী।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
বরগুনায় সহপাঠীকে ধর্ষণচেষ্টা-ভিডিও ধারণ, স্কউজিরপুর কলসকাঠীতে আ’লীগ- মহিপুরে স্বতন্ত্র পবানারীপাড়ায় বিদ্যুৎ স্পৃষ্টে ক্ষুদে ইঞ্জিনপটুয়াখালীতে সরকারী প্রাঃ স্কুলের নির্মান কামাধ্যমিকে বার্ষিক পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত পিরোজপুরে টাকা ছিনতাইয়ের জন্যই হত্যা করা হয় পুলিশ নিয়োগে জালিয়াতি : বরগুনা আওয়ামী লীগ ও আওয়ামী লীগ করে এসেছি বলেই দর্জিকে ওসি’র চর!ডিআইজি মিজানসহ ৪ জনের বিচার শুরুবিয়ের আশ্বাসে কলেজছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেফবরিশালে সরকারী কলেজ শিক্ষকদের মানববন্ধনবরিশালে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ‘দেশবিরোধী অপশক্তি ষড়যন্ত্রে লিপ্ত’-আমির হোঝালকাঠিতে পাঁচ জেলে আটক ১০টি নৌকা, ১৪ হাজার মিঝালকাঠিতে অবৈধভাবে বালু উত্তোলকালে দুটি ড্র
%d bloggers like this: