রাঙ্গাবালীতে কোস্টগার্ডের ফ্রি মেডিকেল ক্যাম্প

  • আপডেট টাইম : ডিসেম্বর ২৫ ২০১৯, ০৯:৫৩
  • 72 বার পঠিত
রাঙ্গাবালীতে কোস্টগার্ডের ফ্রি মেডিকেল ক্যাম্প

পটুয়াখালী প্রতিনিধিঃ রাঙ্গাবালী পটুয়াখালী জেলার একটি বিচ্ছিন্ন দ্বীপ। এই দ্বীপে প্রয়োজনের তুলনায় চিকিৎসা সেবা খুবই অপ্রতুল। গতকাল বুধবার (২৫.১২.১৯ইং) জেলার রাঙ্গাবালী থানার ছোট বাইশদিয়া ইউনিয়নে বাংলাদেশ কোস্ট গার্ড কর্তৃক বিনামূল্যে মেডিকেল ক্যাম্পেইন করা হয়। কোস্ট গার্ড বেইস অগ্রযাত্রার তত্ত্বাবধানে মেডিকেল টিম রাঙ্গাবালীতে দুঃস্থ নারী, পুরুষ ও শিশু রোগীদের মাঝে ফ্রি চিকিৎসা সেবা প্রদান করা হয়। এ চিকিৎসা সেবা কার্যক্রমে কোস্ট গার্ড বাহিনী অগ্রযাত্রার কমডোর এম মামুনুর রশীদ (ট্যাজ), বিসিজিএমএস, এএফডব্লিউসি, পিএসসি, বিএন, (পি নং-৭৯১) কমান্ড্যান্ট অগ্রযাত্রা এর তত্বাবধানে এবং সিনিয়র মেডিকেল অফিসার সার্জন লেঃ এম ফাইজুর রহমান মিরাজ এর নেতৃত্বে পরিচালিত হয়।
এছাড়া সেখানে উপস্থিত ছিলেন ক্যাপ্টেন এম নাজমুল হাসান(এন),এনপিপি, পিএসসি, বিএন, (পি নং ১০০৪) ,ডেপুটি কমান্ড্যান্ট অগ্রযাত্রা এবং কমান্ডার এম আবু সাঈদ,(সি), বিএন, (পি নং ৯৩৭) নির্বাহী কর্মকর্তা অগ্রযাত্রা। রোগী দেখেন ডাঃ সোনিয়া সুলতানা (গাইনী বিশেষজ্ঞ), সিনিয়র মেডিকেল অফিসার সার্জন লেঃ এম ফাইজুর রহমান মিরাজ, ডাঃ রাফিয়া সুলতানা (গাইনী বিশেষজ্ঞ), ডাঃ অনন্যা শারমিন, (গাইনী বিশেষজ্ঞ), ডাঃ রিয়াজ মাহমুদ (মেডিসিন বিশেষজ্ঞ) এবং পটুয়াখালী মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডাঃ মোঃ হানিফ হাওলাদার। সকাল ১টা হতে বিকাল ৩টা পর্যন্ত কোস্ট গার্ড মেডিকেল টিম প্রায় ৬১৭ জন রোগীকে চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষধ প্রদান করে। এছাড়াও উক্ত অনুষ্ঠানে স্থানীয় জনপ্রতিনিধি ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। বাংলদেশ কোস্ট গার্ড বাহিনীর এধরনের চিকিৎসা সেবা রাঙ্গাবালীর মতো যোগাযোগ বিচ্ছিন্ন দ্বীপ এলাকায় ফ্রি চিকিৎসা সেবা অব্যাহত থাকবে বলে কোস্ট গার্ড বাহিনী অগ্রযাত্রার কমডোর এম মামুনুর রশীদ (ট্যাজ) জানান।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
বেড়েই চলেছে ডায়রিয়ার প্রকোপ ॥ বরিশালে ৪ ঘন্টআগৈলঝাড়ায় র‌্যাবের অভিযানে গাঁজাসহ ২ মাদক ব্আজ থেকে অভ্যন্তরিন রুটে বিমানে যাত্রী পরিবহনমহিপুরের ধান ক্ষেত থেকে ড্রোন উদ্ধার, মালিকাদ্বিতীয় ডোজ নেয়ার চার দিনের মাথায় করোনা আক্রবরিশাল মহানগর ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে ধর্নিষেধাজ্ঞায় পড়তে যাচ্ছে বার্সা-রিয়ালসহ ১২টি লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর সুপারিশউজিরপুরে সাতলার পটিবাড়ি ৯০০ বিঘা জমিতে মাৎস্দুমকিতে ডায়রিয়ায় শিশুসহ ৪ জনের মৃত্যুঅনলাইন প্রেসক্লাব বরিশাল’র কমিটি ঘোষণা, সভাপ২৪ ঘণ্টায় রেকর্ড ১০২ জনের মৃত্যুবরিশালে বসছে দুই শতাধিক সিসি ক্যামেরামাওলানা মামুনুল হক গ্রেপ্তারবাউফলে স্বামীর চোখ তুলে নিলো স্ত্রী ও তার প্র
%d bloggers like this: