রাঙ্গাবালীতে কোস্টগার্ডের ফ্রি মেডিকেল ক্যাম্প

  • আপডেট টাইম : ডিসেম্বর ২৫ ২০১৯, ০৯:৫৩
  • 724 বার পঠিত
রাঙ্গাবালীতে কোস্টগার্ডের ফ্রি মেডিকেল ক্যাম্প
সংবাদটি শেয়ার করুন....

পটুয়াখালী প্রতিনিধিঃ রাঙ্গাবালী পটুয়াখালী জেলার একটি বিচ্ছিন্ন দ্বীপ। এই দ্বীপে প্রয়োজনের তুলনায় চিকিৎসা সেবা খুবই অপ্রতুল। গতকাল বুধবার (২৫.১২.১৯ইং) জেলার রাঙ্গাবালী থানার ছোট বাইশদিয়া ইউনিয়নে বাংলাদেশ কোস্ট গার্ড কর্তৃক বিনামূল্যে মেডিকেল ক্যাম্পেইন করা হয়। কোস্ট গার্ড বেইস অগ্রযাত্রার তত্ত্বাবধানে মেডিকেল টিম রাঙ্গাবালীতে দুঃস্থ নারী, পুরুষ ও শিশু রোগীদের মাঝে ফ্রি চিকিৎসা সেবা প্রদান করা হয়। এ চিকিৎসা সেবা কার্যক্রমে কোস্ট গার্ড বাহিনী অগ্রযাত্রার কমডোর এম মামুনুর রশীদ (ট্যাজ), বিসিজিএমএস, এএফডব্লিউসি, পিএসসি, বিএন, (পি নং-৭৯১) কমান্ড্যান্ট অগ্রযাত্রা এর তত্বাবধানে এবং সিনিয়র মেডিকেল অফিসার সার্জন লেঃ এম ফাইজুর রহমান মিরাজ এর নেতৃত্বে পরিচালিত হয়।
এছাড়া সেখানে উপস্থিত ছিলেন ক্যাপ্টেন এম নাজমুল হাসান(এন),এনপিপি, পিএসসি, বিএন, (পি নং ১০০৪) ,ডেপুটি কমান্ড্যান্ট অগ্রযাত্রা এবং কমান্ডার এম আবু সাঈদ,(সি), বিএন, (পি নং ৯৩৭) নির্বাহী কর্মকর্তা অগ্রযাত্রা। রোগী দেখেন ডাঃ সোনিয়া সুলতানা (গাইনী বিশেষজ্ঞ), সিনিয়র মেডিকেল অফিসার সার্জন লেঃ এম ফাইজুর রহমান মিরাজ, ডাঃ রাফিয়া সুলতানা (গাইনী বিশেষজ্ঞ), ডাঃ অনন্যা শারমিন, (গাইনী বিশেষজ্ঞ), ডাঃ রিয়াজ মাহমুদ (মেডিসিন বিশেষজ্ঞ) এবং পটুয়াখালী মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডাঃ মোঃ হানিফ হাওলাদার। সকাল ১টা হতে বিকাল ৩টা পর্যন্ত কোস্ট গার্ড মেডিকেল টিম প্রায় ৬১৭ জন রোগীকে চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষধ প্রদান করে। এছাড়াও উক্ত অনুষ্ঠানে স্থানীয় জনপ্রতিনিধি ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। বাংলদেশ কোস্ট গার্ড বাহিনীর এধরনের চিকিৎসা সেবা রাঙ্গাবালীর মতো যোগাযোগ বিচ্ছিন্ন দ্বীপ এলাকায় ফ্রি চিকিৎসা সেবা অব্যাহত থাকবে বলে কোস্ট গার্ড বাহিনী অগ্রযাত্রার কমডোর এম মামুনুর রশীদ (ট্যাজ) জানান।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
এক কেন্দ্রে ৫৯ পরীক্ষার্থীই ভুয়া , কেন্দ্রসচআমরা মাথা উঁচু করে বিশ্ব-দরবারে এগিয়ে যাব: প্র১০ টাকা কমলো সয়াবিন তেলের দামবিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেবে না পঁচাত্তর পরবর্তী এবার সবচেয়ে সুষ্ঠু নির্বাচভোটে কারচুপির দায় স্বীকার, পাকিস্তানে নির্বা১৩ মাসে এক হাজারের বেশি হত্যাকাণ্ড, ৫২৯ জন শিশসারাদেশে ৪৯ জনের করোনা শনাক্তজামিন মেলেনি মির্জা ফখরুলেরবিশেষ অপরাধের বিচার দ্রুত করতে দ্রুত বিচার আইমরান খানের আরও ১৪ বছরের কারাদণ্ড, একই দণ্ড বুযুক্তরাষ্ট্র আবারও বললো নির্বাচন অবাধ ও সুষ্পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের উড়ন্ত জয়জয়পুরহাটে স্কুলছাত্র হত্যা মামলায় ২১ বছর পর বিপিএল থেকে সরে দাঁড়ালেন মাশরাফি
%d