রাঙ্গাবালীতে কোস্টগার্ডের ফ্রি মেডিকেল ক্যাম্প

  • আপডেট টাইম : ডিসেম্বর ২৫ ২০১৯, ০৯:৫৩
  • 776 বার পঠিত
রাঙ্গাবালীতে কোস্টগার্ডের ফ্রি মেডিকেল ক্যাম্প
সংবাদটি শেয়ার করুন....

পটুয়াখালী প্রতিনিধিঃ রাঙ্গাবালী পটুয়াখালী জেলার একটি বিচ্ছিন্ন দ্বীপ। এই দ্বীপে প্রয়োজনের তুলনায় চিকিৎসা সেবা খুবই অপ্রতুল। গতকাল বুধবার (২৫.১২.১৯ইং) জেলার রাঙ্গাবালী থানার ছোট বাইশদিয়া ইউনিয়নে বাংলাদেশ কোস্ট গার্ড কর্তৃক বিনামূল্যে মেডিকেল ক্যাম্পেইন করা হয়। কোস্ট গার্ড বেইস অগ্রযাত্রার তত্ত্বাবধানে মেডিকেল টিম রাঙ্গাবালীতে দুঃস্থ নারী, পুরুষ ও শিশু রোগীদের মাঝে ফ্রি চিকিৎসা সেবা প্রদান করা হয়। এ চিকিৎসা সেবা কার্যক্রমে কোস্ট গার্ড বাহিনী অগ্রযাত্রার কমডোর এম মামুনুর রশীদ (ট্যাজ), বিসিজিএমএস, এএফডব্লিউসি, পিএসসি, বিএন, (পি নং-৭৯১) কমান্ড্যান্ট অগ্রযাত্রা এর তত্বাবধানে এবং সিনিয়র মেডিকেল অফিসার সার্জন লেঃ এম ফাইজুর রহমান মিরাজ এর নেতৃত্বে পরিচালিত হয়।
এছাড়া সেখানে উপস্থিত ছিলেন ক্যাপ্টেন এম নাজমুল হাসান(এন),এনপিপি, পিএসসি, বিএন, (পি নং ১০০৪) ,ডেপুটি কমান্ড্যান্ট অগ্রযাত্রা এবং কমান্ডার এম আবু সাঈদ,(সি), বিএন, (পি নং ৯৩৭) নির্বাহী কর্মকর্তা অগ্রযাত্রা। রোগী দেখেন ডাঃ সোনিয়া সুলতানা (গাইনী বিশেষজ্ঞ), সিনিয়র মেডিকেল অফিসার সার্জন লেঃ এম ফাইজুর রহমান মিরাজ, ডাঃ রাফিয়া সুলতানা (গাইনী বিশেষজ্ঞ), ডাঃ অনন্যা শারমিন, (গাইনী বিশেষজ্ঞ), ডাঃ রিয়াজ মাহমুদ (মেডিসিন বিশেষজ্ঞ) এবং পটুয়াখালী মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডাঃ মোঃ হানিফ হাওলাদার। সকাল ১টা হতে বিকাল ৩টা পর্যন্ত কোস্ট গার্ড মেডিকেল টিম প্রায় ৬১৭ জন রোগীকে চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষধ প্রদান করে। এছাড়াও উক্ত অনুষ্ঠানে স্থানীয় জনপ্রতিনিধি ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। বাংলদেশ কোস্ট গার্ড বাহিনীর এধরনের চিকিৎসা সেবা রাঙ্গাবালীর মতো যোগাযোগ বিচ্ছিন্ন দ্বীপ এলাকায় ফ্রি চিকিৎসা সেবা অব্যাহত থাকবে বলে কোস্ট গার্ড বাহিনী অগ্রযাত্রার কমডোর এম মামুনুর রশীদ (ট্যাজ) জানান।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d