বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা আগামীকাল

  • আপডেট টাইম : ডিসেম্বর ২৬ ২০১৯, ০৪:৩৫
  • 766 বার পঠিত
বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা আগামীকাল
সংবাদটি শেয়ার করুন....

বরিশাল বিশ্ববিদ্যালয়ের স্থগিত হওয়া ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা হতে যাচ্ছে  শুক্রবার (২৭ ডিসেম্বর)। ইতোমধ্যে ভর্তি পরীক্ষা সম্পর্কিত সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের গণসংযোগ বিভাগের উপপরিচালক (চলতি দায়িত্ব) ফয়সাল রুমী আজ বৃহস্পতিবার এ তথ্য নিশ্চিত করেন।

শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ‘খ’ ইউনিট, বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত ‘গ’ ইউনিট এবং ২৮ ডিসেম্বর শনিবার বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
এবছর রেকর্ড সংখ্যক আবেদন করেছে ৪৯ হাজার ৯৫৬ জন শিক্ষার্থী। ‘ক’ ইউনিট (বিজ্ঞান অনুষদে) আবেদন করেছেন ২০ হাজার ৫৬৭ জন শিক্ষার্থী। প্রতি আসনের বিপরীতে পরীক্ষা দিবে ৩৬ জন শিক্ষার্থী।খ’ ইউনিটে ১০ হাজার ১০৬টি প্রতি আসনের বিপরীতে ১৮জন। ‘গ’ ইউনিটে ৬ হাজার ১২টি প্রতি আসনের বিপরীতে ২১ জন শিক্ষার্থী এবং বিভাগ পরিবর্তনের জন্য আবেদন করেছেন ১৩ হাজার ২৭১ শিক্ষার্থী এবং প্রতি আসনের বিপরীতে ৫১ জন।
‘ক’ ‘খ’ ও ‘গ’ ইউনিটের আসন সংখ্যা যথাক্রমে ৫৮০, ৫৬০ এবং ৩০০ টি। সর্বমোট তিনটি ইউনিটে ভর্তি হতে পারবেন ১৪৪০ জন শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়সহ ১৮টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সিট প্লান দেখতে বা যে কোন তথ্যের জন্য ভিজিট করুন www.admission.eis.bu.ac.bd এ। ভর্তিচ্ছু শিক্ষার্থীরা পূর্বের প্রবেশপত্র দিয়েই পরীক্ষা দিতে পারবেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

উল্লেখ্য, গত ১৮ ও ১৯ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও উপাচার্য না থাকায় তা স্থগিত করা হয়।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d