ব‌বি ভ‌র্তি পরীক্ষায় মেয়‌রের ফ্রি বাস সা‌র্ভিস

  • আপডেট টাইম : ডিসেম্বর ২৭ ২০১৯, ০৫:২৬
  • 95 বার পঠিত
ব‌বি ভ‌র্তি পরীক্ষায় মেয়‌রের ফ্রি বাস সা‌র্ভিস

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীদের জন্য ফ্রি বাস সার্ভিসের ব্যবস্থা করেন সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

বরিশাল নগরের নথুল্লাবাদ বাসস্ট্যান্ড, রূপাতলী বাসস্ট্যান্ড ও নদীবন্দর এলাকা থেকে পৃথকভাবে ডজনখানেকের ওপরে বাসের মাধ্যমে পরীক্ষার্থীদের বিনা ভাড়ায় কেন্দ্রে পৌঁছে দেওয়া হয়। যে সেবা আগামী শনিবারও (২৮ ডিসেম্বর) পাবে পরীক্ষার্থীরা।

এ বিষয়ে বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) জনসংযোগ কর্মকর্তা বেলায়েত হাসান বাবলু বলেন, পূর্ব নির্ধারিত ঘোষণা অনুযায়ী বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা উপলক্ষে দেশের বিভিন্ন স্থান থেকে আসা শিক্ষার্থীদের জন্য ফ্রি বাস সার্ভিসের ব্যবস্থা রাখেন সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

এর ফলে বৈরি আবহাওয়ার মধ্যে কেন্দ্রে পৌঁছানোর ভোগান্তি কম হয়েছে বলে জানিয়েছেন পরীক্ষার্থীরা। তারা জানান, ফ্রি সার্ভিসের আওতায় সামনে ব্যানার লাগানো থাকায় সহজেই এগুলো খুঁজে পাওয়া গেছে। আর নির্ধারিত বাস থাকায় সঠিক সময়ের মধ্যেই প্রচণ্ড শীত ও বৃষ্টিমুখর আবহাওয়ার মধ্যে কেন্দ্রে পৌঁছানো সহজ হয়েছে।

চলতি ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদের অধীন ২৪টি বিভাগের এক হাজার ৪৪০টি আসনের বিপরীতে ৪৯ হাজার ৯৫৬ জন শিক্ষার্থী আবেদন করেছেন। প্রতিটি আসনের বিপরীতে প্রতিযোগী প্রায় ৩৫ জন।

শুক্রবার (২৭ ডিসেম্বর) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা বরিশাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ নগরের সরকারি বরিশাল মডেল স্কুল অ্যান্ড কলেজ, আলেকান্দা সরকারি কলেজ, অমৃত লাল দে মহাবিদ্যালয় ও বরিশাল সরকারি মহিলা কলেজ কেন্দ্রে অনুষ্ঠিত হয়। ‘খ’ ইউনিটে ৫৬০টি আসনের বিপরীতে ১০ হাজার ১০৬ জন আবেদনকারী রয়েছেন।

এ বিষয়ে উপাচার্য ড. মো. ছাদেকুল আরেফিন বলেন, ভর্তি পরীক্ষার যাবতীয় কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন সার্বিকভাবে সচেষ্ট আছে। এ বিষয়ে ভর্তি পরীক্ষা কমিটি, উপ-কমিটি ও ইউনিটভিত্তিক কমিটিগুলো কেন্দ্র প্রধান, বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডি, পুলিশ প্রশাসন, স্থানীয় প্রশাসন ও অন্যান্য সংস্থার সঙ্গে সমন্বয় রেখে কাজ করে চলছে। আর সুশীল সমাজের প্রতিনিধি, জনপ্রতিনিধিসহ সবাই আমাদের সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
ভোলার দৌলতখানে বিনে পয়সায় রোগী দেখছেন ডাঃ রা১২ বছর ও তদূর্ধ্ব ছাত্র-ছাত্রীদের টিকার ব্যবসোহাগ হত্যা মামলা / দুই জনের ফাঁসি ঃ ৪ জনের যাবট্রাক-কাভার্ড ভ্যান শ্রমিকদের ৪৮ঘণ্টা কর্মবআবারো ভেঙে পরলো ব্রিজ ঃ বরিশালের সাথে ৩ রুটেরলেবুখা‌লি সেতু‌ প্রধানমন্ত্রী উদ্বোধন কর‌ববরিশালে নদীগর্ভে বিলীন হতে চলেছে জৈনপুরী বড় নিজের অফিসে গাড়ি কেনার টাকা স্বাস্থ্যসেবায় দখালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ছে ৬ মাসকুয়াকাটায় সমুদ্রে ১৫ জেলেসহ মাছধরা ট্রলার ডু৭ শতাংশে নামলো করোনায় শনাক্তের হারবরিশাল শেবাচিম হাসপাতালে আগুন লাগার গুজব ছড়িবঙ্গোপসাগরে সামুদ্রিক সম্পদ জলজ স্তন্যপায়ী লঞ্চঘাট বানান ভুল নিয়ে সামাজিক মাধ্যমে ক্ষোভনিখোঁজের দু’দিন পর মাঝির মরদেহ উদ্ধার
%d bloggers like this: