বাংলাদেশ একটি বসবাস অনুপযোগী রাষ্ট্রে পরিণত হয়েছে : শায়েখে চরমোনাই

  • আপডেট টাইম : ডিসেম্বর ২৮ ২০১৯, ১৩:০২
  • 1060 বার পঠিত
বাংলাদেশ একটি বসবাস অনুপযোগী রাষ্ট্রে পরিণত হয়েছে : শায়েখে চরমোনাই
সংবাদটি শেয়ার করুন....

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়েখে চরমোনাই বলেছেন, ‘বর্তমান প্রেক্ষাপটে বাংলাদেশ একটি বসবাস অনুপযোগী রাষ্ট্রে পরিণত হয়েছে। সর্বত্র অরাজকতা বিরাজ করছে। তরুণ ছাত্র সমাজ ভবিষ্যত কারিগর হওয়া সত্তে¡ও এদের মাধ্যমেই এই অরাজক পরিবেশ চারদিকে ছেঁয়ে যাচ্ছে। ক্যাম্পাসগুলোতে ছাত্রলীগের বর্বরতা শিক্ষার পরিবেশ নষ্ট করছে। এ অবস্থা থেকে উত্তরণের জন্য ক্যাম্পাসগুলোতে আদর্শিক নেতৃত্ব চর্চা ও বিকাশের বিকল্প নেই।

তিনি আরো বলেন, দেশে সুস্থ ধারার রাজনীতির আরেক নাম ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন। দেশের শিক্ষাঙ্গণগুলোতে চলমান সহিংসতা বন্ধ করে শিক্ষার পরিবেশ তৈরী করতে হলে শিক্ষার্থীদেরকে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের ওপর আস্থা রাখতে হবে।

আজ শনিবার (২৮ ডিসেম্বর) অশ্বিনী কুমার টাউন হলে আয়োজিত এ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বিশেষ অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক ও চরমোনাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুফতি সৈয়দ এছহাক মুহাম্মাদ আবুল খায়ের। প্রধান বক্তার বক্তব্য রাখেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি এম. হাছিবুল ইসলাম। বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় প্রচার ও আন্তর্জাতিক সম্পাদক কে এম শরীয়াতুল্লাহ, অর্থ ও কল্যাণ সম্পাদক মুহাম্মাদ ইবরাহীম হুসাইন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি মুহাম্মাদ শফিকুল ইসলাম, বরিশাল মহানগর সভাপতি মুহাম্মাদ রেজাউল করীম ও বরিশাল বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি এস.এম তৌহিদ বাশার।

এসময় প্রধান বক্তার বক্তব্যে এম. হাছিবুল ইসলাম বলেন, সাম্প্রতিককালে ছাত্র রাজনীতি এক ভয়াবহ অবস্থায় পরিণত হয়েছে। ছাত্র রাজনীতি মানেই জনমনে আতঙ্ক বিরাজ করে। ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন জনগণের সেই ধারণা পাল্টে দিতে একটি বিপরীত শ্রোত তৈরীর জন্য কাজ করে যাচ্ছে। ১৯৯১ সালে প্রতিষ্ঠার পর থেকে দীর্ঘ ২৮ বছর যাবৎ আমরা দেশের ত্রি-ধারার শিক্ষার্থীদের মাঝে নৈতিক উন্নতি ও আদর্শিক নেতৃত্বের যোগ্যতা গড়ে তোলার জন্য কাজ করে যাচ্ছি। আমরা ক্যাম্পাসগুলোতে আদর্শিক নেতৃত্ব চর্চা ও বিকাশের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছি।

জেলা সভাপতি মুহাম্মাদ আরমান হোসেন রিয়াদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মাদ আশরাফুল ইসলাম এর সঞ্চালনায় সম্মেলনে বিশেষ মেহমানদের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল জেলা সেক্রেটারী উপাধ্যক্ষ মাওলানা মুহাম্মাদ সিরাজুল ইসলাম, মহানগর সেক্রেটারী অধ্যাপক মাওলানা মুহাম্মাদ জাকারিয়া হামিদী, জেলা সাংগঠনিক সম্পাদক মাওলানা কাওছারুল ইসলাম, মহানগর ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুফতি নাসির উদ্দিন নাইস, জেলা ইসলামী যুব আন্দোলন সভাপতি এইচ এম সানাউল্লাহ প্রমূখ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা সহ সভাপতি মুহাম্মাদ মুঈনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ ছানাউল্লাহ, প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মাদ মিজানুর রহমান সহ জেলা ও উপজেলা শাখার নেতৃবৃন্দ।

সম্মেলন শেষে প্রধান অতিথি ২০১৯ সেশনের কমিটি বিলুপ্ত ঘোষনা করে ২০২০ সেশনের কমিটির সভাপতি হিসেবে মুহাম্মাদ মুঈনুল ইসলাম, সহ সভাপতি হিসেবে মুহাম্মাদ সানাউল্লাহ ও সাধারণ সম্পাদক হিসেবে মুহাম্মাদ আশরাফুল ইসলামকে ঘোষণা করেন।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
বিশ্বকাপে প্রথম ক্রিকেটার হিসেবে অনন্য কীর্রিকশাওয়ালা-দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে: প্রধআগামীতে কোনো প্রকল্পে ‘শেখ হাসিনা’ নাম না রাববি শিক্ষার্থীরা একদিন সারা দেশের নেতৃত্ব দেনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় আজিজ মোহাম্মদসারা বিশ্বে এমআর-৯, মুক্তি পাবে চীনেওভোলায় মেঘনার চরের দখল নিয়ে সংঘর্ষ ও গুলিবর্ষধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে: সিইসিফিলিস্তিনিদের দুর্দশা কমাতে দরকার মুসলিম দেছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কউত্তাল নথুল্লাবাদআনারস ও মটর সাইকেল প্রার্থীর সমর্থকদের সংঘর্
%d