পটুয়াখালীতে শত কোটি টাকা হাতিয়ে নেওয়ার প্রতিবাদে মানববন্ধন

  • আপডেট টাইম : ডিসেম্বর ২৯ ২০১৯, ০৯:৪৩
  • 1117 বার পঠিত
পটুয়াখালীতে শত কোটি টাকা হাতিয়ে নেওয়ার প্রতিবাদে মানববন্ধন
সংবাদটি শেয়ার করুন....

জালাল উদ্দিন আহমেদ,পটুয়াখালীঃ পটুয়াখালী সদর উপজেলার মাচিরবুনিয়া,আউলিয়াপুর ও মাদারবুনিয়া ইউনিয়নসহ বিভিন্ন ইউনিয়নের নিউ নাভানা কোম্পানীর নাম ব্যবহার করে প্রতারক চক্র গরিব অসহায় ও সহজ সরল মানুষদের ভুল বুঝিয়ে শত শত কোটি টাকা হাতিয়ে নিয়ে পালানোর ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে এলাবাবাসি।

প্রতারক চক্রের গডফাদার নাসির উদ্দিন সবুজ, কুদ্দুস, বাদল, রহিম, আমিনুল, বাদল মোল্লাগং কর্তৃক ভুয়া নিউ নাভানা কোম্পানীর নাম ব্যবহার করে গরু-বাচুর বেচা-কেনার মাধ্যমে শত শত কোটি টাকা হাতিয়ে নেয়ার প্রতিবাদে ভুক্তভোগী শত শত নারী পুরুষের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল কর্মসূচী পালন করছে।

২৯ ডিসেম্বর রবিবার সকাল ১০টায় মাচিরবুনিয়া ইউনিয়নের খাশের হাটবাজারে নিউ নাভানার প্রতারনায় ক্ষতিগ্রস্থ জনগন এলাকার প্রতারক চক্রে প্রধান নাসির উদ্দিন সবুজ, কুদ্দুস, শাজাহান গাজী, নাজমুল হক আকন, রফিক আকন, নোমান, বাদল, রহিম, আমিনুল, বাদল মোল্লাগং কর্তৃক ৫০ হাজার টাকার গরু নিয়ে একমাস পর ৭০ হাজার টাকা এবং তিন লক্ষ টাকা নিয়ে একমাস পর পাঁচ লক্ষ টাকা দেয়ার কথা বলে ১০ সহা¯্রাধিক নারী পুরুষের কাছ থেকে শত শত কোটি টাকা হাতিয়ে নিয়ে ঊধাও হওয়া ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচী পালন করেন শত শত ভুক্তভোগী নারী পুরুষ। বিক্ষোভ মিছিল ও
মানববন্ধন কর্মসূচী পালনকালে উক্ত প্রতারক চক্রের কবলে পরা মাচিরবুনিয়া ইউনিয়নের ভুক্তভোগীদের মধ্যে বক্তব্য রাখেন ৬নং ওয়ার্ড মেম্বর রুবেল মৃধা, মরিচবুনিয়া ইউনিয়নের আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক মোঃ জলিল মুসল্লি, রাসেল মৃধা ভুক্তভোগী দিনমজুর আবুল হোসেন ও মোকলেস। তাদের দাবী নাসির উদ্দিন সবুজ মৃধাসহ উক্ত প্রতারক চক্র ৪০ হাজার টাকার মূল্যের একটি গাভী গরু ও একটি বাচুর নিয়ে একমাস পর ৭০ হাজার টাকা দেয়ার কথা বলে নিয়ে যায়। একইভাবে বেশী টাকা দেয়ার লোভ দেখিয়ে একই এলাকার আবুল হোসেন ও মোকলেসসহ আউলিয়াপুর, মরিচবুনিয়া ও বদরপুর ইউনিয়নসহ
আশপাশের বিভিন্ন ইউনিয়নের শত শত নারী পুরুষের কাছ থেকে অনুরূপ গরু বাচুর ও নগদ টাকা উক্ত প্রতারক চক্র হাতিয়ে নিয়ে বৃহষ্পতিবার রাতে সবাই লাপাত্তা হয়ে যায়। ভুক্তভোগীরা জানান, উক্ত প্রতারক চক্রের নেতৃত্বে ১৫/২০ জনের একটি দালাল চক্র বিভিন্নভাবে বেশী টাকা দেয়ার লোভ দেখিয়ে শত শত কোটি টাকা টাকা নিয়ে গেছে। এ প্রতারক চক্রের কর্মকান্ড নিয়ে সংবাদ করার ভয় দেখিয়ে চক্রের সাথে সখ্যতা গড়ে তাদের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা কথিত সাংবাদিক মোঃ শামিম সহ অচেনা কয়েকজন সাংবাদিক সুবিধা নিয়েছে বলেও স্থানীয়রা জানান।

বিক্ষোভ মিছিল ও মানববন্ধনে অংশগ্রহনকারীরা উক্ত চক্রকে গ্রেফতার করে লুট করে নেয়া টাকা ফেরত পেতে পারে তার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। উক্ত চক্রের হাতে শত শত মানুষ নিঃস্ব হয়ে অসহায় পরেছেন বলেও এলাকাবাসী জানান। পুলিশ প্রশাসন পদক্ষেপ নিলে উক্ত চক্রকে আটক করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন নিঃস্ব, অসহায় খেটে খাওয়া মানুষের টাকা ফিরিয়ে দিতে পারেন বলেও স্থানীয়রা বিশ্বাস করেন।

একই দাবীতে গত শনিবার বিকালে আউলিয়াপুর ইউনিয়নের ফতুল্লা নামক বাজার সংলগ্ন মহাসড়কে শত শত নারী পুরুষ মানববন্ধন কর্মসূচী পালন করে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d