পিরোজপুরের সাবেক এমপি আউয়াল ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের ৩ মামলা

  • আপডেট টাইম : ডিসেম্বর ৩০ ২০১৯, ০৬:৫৬
  • 254 বার পঠিত
পিরোজপুরের সাবেক এমপি আউয়াল ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের ৩ মামলা

শামীম আহমেদ॥ খাস জমিতে ভবন নির্মান, অর্পিত সম্পত্তিতে নিজের নামে ফাউন্ডেশন প্রতিষ্ঠা এবং সরকারী পুকুর ভরাট করে দখলে নেয়ার অভিযোগে পিরোজপুরের সাবেক এমপি একেএমএ আউয়াল ও তার স্ত্রী’র বিরুদ্ধে পৃথক ৩টি মামলা করেছে দুদক।

‌সোমবার (৩০ ডি‌সেম্বর) দুপু‌রে বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন দুর্নী‌তি দমন ক‌মিশ‌নের সম‌ন্বিত ব‌রিশাল জেলা কার্যাল‌য়ের উপ প‌রিচালক দেবব্রত মন্ডল। ‌তি‌নি জানান, দুদ‌কের সম‌ন্বিত কার্যাল‌য়ে দা‌য়ের হওয়া এ মামলা তিন‌টি‌তে ঢাকাস্থ দুদ‌কের প্রধান কার্যাল‌য়ের উপ প‌রিচালক মোঃ আলী আকবর বাদী হ‌য়ে‌ছেন।

‌মামলা সূ‌ত্রে জান‌গেছে, তিন‌টি মামলার ম‌ধ্যে এক‌টি মামলায় সা‌বেক সংসদ সদস্য এ কে এম এ আউয়া‌লের স্ত্রী লায়লা পারভীন‌কেও আসামী করা হ‌য়ে‌ছে। মামলায় উভ‌য়ের স্থায়ী ঠিকানা পি‌রোজপুর জেলা সদ‌রের পা‌ড়েরহাট রোড দেখা‌নো হ‌য়ে‌ছে
এবং বর্তমান ঠিকানা ঢাকার আদাবর থানাধীন শে‌কের‌টেক এলাকার ৬ নম্বর রো‌ডের কথা উ‌ল্লেখ করা হ‌য়ে‌ছে।

মামলার বিবরণে জানা‌গে‌ছে, পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহারপূর্বক প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে সরকারি খাস জমি ভূয়া ব্যক্তিদের নামে বন্দোবন্ত দেখিয়ে এ.কে,এম.এ আউয়াল (সাবেক সংসদ সদস্য) ও তার স্ত্রী লায়লা পারভীন উত্ত জমিতে একটি দ্বিতল ভবন (১ম তলার ছাদ পাকা ও ২য় তলার ছাদ টিনের তৈরী) নির্মাণ করে অবৈধভাবে দখলে রেখে দন্ডবিধির ৪২০/৪০৯/১০৯ ধারা এবং ১৯৪৭ সনের দূর্নীতি প্রতিরােধ আইনের ৫(২) ধারায় শাস্তিযােগ্য অপরাধ করেছেন। যার কার‌নে উত্ত ধারায় তাদের বিরুদ্ধে কমিশনের অনুমােদনক্রমে মামলা রুজু করা হয়।
অপর মামলায়, এ,কে.এম.এ আউয়াল কর্তৃক ক্ষমতার অপব্যবহারপূর্বক প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে ভিপি ৩৯ক#৩৯; তফসিলের জমিসহ অন্যদের জমি নিজেদের নামে অবৈধভাবে দখলকরতঃ পিরােজপুর সদরে অবস্থিত রাজার পুকুর নামে পরিচিত পুকুরটি ভরাটপূর্বক অবৈধভাবে প্রাচীর দেওয়াল নির্মাণ করে জমি দখলে রেখে দন্ডবিধির ৪২০/৪০৯ ধারা এবং ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরােধ আইনের ৫(২) ধারায় শান্তিযােগ্য অপরাধ করেছেন। যে কার‌নে উক্ত ধারায় তার বিরুদ্ধে কমিশনের অনুমোদনক্রমে মামলা রুজু করা হয়।

এছাড়াও সরকারি অর্পিত সম্পত্তি লীজ গ্রহণপূর্বক লীজের শর্ত ভঙ্গ করে এবং অদ্যাবধি লীজ মানি পরিশােধ না করে আসামী মো: এ.কে,এম,এ আউয়াল ক্ষমতার অপব্যবহারপূর্বক উত্ত সরকারি অর্পিত ্#৩৯;ক্#৩৯; তালিকাভুক্ত জমিতে তার নিজ নামে আউয়াল ফাউন্ডেশন নির্মাণকরতঃ অবৈধভাবে সরকারি জমি দখলে রেখে দন্ডবিধির ৪২০/৪০৯ ধারা এবং ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরােধ আইনের ৫(২) ধারায় শান্তিযােগ্য অপরাধ করেছেন।যে কার‌নে উক্ত ধারায় তার বিরুদ্ধে কমিশনের অনুমােদনক্রমে মামলা রুজু করা হয়।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
রাসেল বেঁচে থাকলে সেনাবাহিনীর বড় অফিসার হতো শেখ রাসেলের জন্মদিন আজহচ্ছে না পিইসি ও ইবতেদায়ি পরীক্ষালালমোহনে কুকুরের কামড়ে এক সপ্তাহে ১৫ জন হাসপ‘রাসেল বেঁচে থাকলে একজন মহানুভব, দূরদর্শী ও আএবার সম্প্রচারে ফিরলো স্টার জলসাওখাদ্য উৎপাদন বাড়াতে গবেষণায় গুরুত্বারোপ প্রগণতন্ত্রকে উদ্ধারের জন্য সকলকে ঐক্যবন্ধ হয়ে বরিশালের ভাটারখালে দু’গ্রুপের সংঘর্ষ ॥ নারীবরিশালে কোরআন অবমাননা করে ফেসবুকে আপত্তিকর কক্লিন ফিড শর্ত মেনে বাংলাদেশে ফিরলো জি বাংলারান্নার এলপিজি একলাফে বাড়ল ২২৬টাকাদক্ষিণাঞ্চলে আরেকটি পারমাণবিক বিদ্যুৎকেন্দশিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগে ছাত্রলীগ নেতার ১৬ ঘণ্টা পর পটুয়াখালীর অপহৃত স্বেচ্ছাসেবক লী
%d bloggers like this: