পটুয়াখালীতে প্রতিবন্ধীদের অর্ন্তভুক্তি নিশ্চিত করনে অ্যাডভোকেসী সভা

  • আপডেট টাইম : জানুয়ারি ০১ ২০২০, ০২:১২
  • 1003 বার পঠিত
পটুয়াখালীতে প্রতিবন্ধীদের অর্ন্তভুক্তি নিশ্চিত করনে অ্যাডভোকেসী সভা
সংবাদটি শেয়ার করুন....

পটুয়াখালী প্রতিনিধি।। তৃণমূলের অভিজ্ঞতা বিনিময় ও প্রতিবন্ধী ব্যক্তির অর্ন্তভুক্তি নিশ্চিতকরণে সরকারি ও বেসরকারি সেবাদানকারী প্রতিষ্ঠানের সদস্যদের সাথে পলিসি অ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বেলা ১২টায় এসডিএ প্রশিক্ষন কেন্দ্রে এডিডি ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও প্রতিবন্ধী সেবা সাহায্য কেন্দ্র এর আয়োজনে এবং এডিডি ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর সহযোগিতায় পলিসি অ্যাডভোকেসী সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা সির্বাহী কর্মকর্তা লতিফা জান্নাতী। জেলা সমাজ সেবা কার্যালয় এর উপ-পরিচালক শিলা রানী দাস এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা নয়ন মনি বিশ্বাস, জেলা সমাজ সেবা কার্যালয় এর সহকারী পরিচালক এস এম শাহজাদা, এসডিএর নির্বাহী পরিচালক কে এম এনায়েত হোসেন। সভার মূল আলোচ্য বিষয় পাওয়ার পয়েন্টে উপস্থাপন করেন এডিডি ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর ফিল্ড কো-অডিনেটর মোঃ নাজমুল হোসাইন খান।

সভায় অন্যান্যাদের মধ্যে বক্তব্য রাখেন জেলা শিশু অধিকার সুরক্ষা কমিটির সভাপতি শ.ম.দেলওয়ার হোসেন দিলিপ, ব্র্যাকের জেলা ব্যবস্থাপক নেফাজ উদ্দিন, কোডেকের ফোকাল পারসন আহম্মেদ উন-নবী, শারীরিক প্রতিবন্ধী আবুল কালাম আজাদ, আবদুস সালাম প্রমুখ। সভায় সরকারি বেসরকারি কর্মকর্তাগন, শিক্ষক, সাংবাদিক, এনজিও প্রতিনিধি এবং বিভিন্ন প্রতিবন্ধী ব্যাক্তিরা উপস্থিত ছিলেন।

পটুয়াখালী জেলায় ২০হাজার ৩শ ৬১জন প্রতিবন্ধীকে আইডি কার্ড প্রদান করা হয়েছে। যার মধ্যে ১২হাজার ৩শত জনকে ভাতা পাচ্ছে। আর অন্য প্রতিবন্ধীরা ভাতার আওতায় আসবে বলে সভায় জানানো হয়।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
দাম কমল এলপি গ্যাসেরনেপালকে উড়িয়ে টানা চতুর্থবার চ্যাম্পিয়ন বাংঅফিস সময় ৯টা-৫টা হচ্ছেনিখোঁজ হওয়া এমপি আনারের লাশ পাওয়া যায়নি: ভারখণ্ডবিখণ্ড করা হয় এমপি আজিমের লাশ, মিলেছে চাঞ*সুপার বোর্ডের স্টিকার নকল করার দায়ে ১ জন গ্রবিশ্বকাপে প্রথম ক্রিকেটার হিসেবে অনন্য কীর্রিকশাওয়ালা-দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে: প্রধআগামীতে কোনো প্রকল্পে ‘শেখ হাসিনা’ নাম না রাববি শিক্ষার্থীরা একদিন সারা দেশের নেতৃত্ব দেনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় আজিজ মোহাম্মদসারা বিশ্বে এমআর-৯, মুক্তি পাবে চীনেওভোলায় মেঘনার চরের দখল নিয়ে সংঘর্ষ ও গুলিবর্ষধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে: সিইসিফিলিস্তিনিদের দুর্দশা কমাতে দরকার মুসলিম দে
%d