প্রধানমন্ত্রীর কল্যানে বছরের প্রথম দিনে বই পাচ্ছে শিক্ষার্থীরা- পাণি সম্পদ প্রতিমন্ত্রী

  • আপডেট টাইম : জানুয়ারি ০১ ২০২০, ০৯:৫২
  • 22 বার পঠিত
প্রধানমন্ত্রীর কল্যানে বছরের প্রথম দিনে বই পাচ্ছে শিক্ষার্থীরা- পাণি সম্পদ প্রতিমন্ত্রী

শামীম আহমেদ॥ পাণি সম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল সদর সংসদ সদস্য কর্ণেল (অবঃ) জাহিদ ফারুক শামীম বলেছেন, জননেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশ পরিচালনার নেতৃত্বে সারা দেশে ১ হাজার কোটি টাকা ব্যায়ে বই নতুন প্রজন্ম শিক্ষার্থীদের হাতে বছরের প্রথম দিনে তুলে দিচ্ছে।

আমাদের প্রধানমন্ত্রী সব সময়ে ভাবেন যেন স্কুলে গরীব ও ধনী শ্রেনীর মাঝে কোন পার্থক্য না থাকে ধনী ছেলেদের হাতে বই থাকবে আর গরিবের ছেলে-মেয়েদের হাতে বই থাকবে না এই কারনে নতুন বছরে সকল শিক্ষার্থী এক সাথে যেন বই উৎসব করতে পারে সেই লক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসেই প্রথমেই নতুন প্রজন্ম শিক্ষার্থীদের দিকে নজর দেন।

প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম শিক্ষার্থীদেরকে বলেন তোমরা পড়া-শুনার দিকে ভাল করে নজর দিবে সেই খেলা-ধুলার মাধ্যমে নিজেদের শরীর ও মন সুস্থ রাখতে হবে। তোমাদের স্বাস্থ যদি ভাল নাথাকে তাহলে কখনো পড়ার প্রতি মন বসবে না। তাই অভিভাবক সব সময়ে সন্তানদের পড়ার পাশাপাশি খেলাধুলার প্রতি মনোযোগী করে তোলার আহবান জানান। সেই সাথে শিক্ষা প্রতিষ্ঠান থেকে শুরু করে সকল অভিভাবকর তাদের সন্তানদেরকে সব সময় দূর্নীতিকে আশ্রয় না দেয়র জন্য শিক্ষায় শিক্ষিত করে তুলবেন। তিনি শিক্ষার্থীদেরকে আরো বলেন, তোমরাই এদেশের আগামী দিনের ভবিষৎ তোমরাই একদিন এদেশ পরিচালনা করবে তাই সেই মানষিকতা নিয়ে শিক্ষা অর্জন করবে।

আজ বুধবার (১লা) জানুয়ারী সকাল ১১ টায় বরিশাল সরকারী জিলা স্কুলে নতুন বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে পাঠ্যপুস্তক উৎসব ২০২০ইং বই তুলে দেবার পূর্বে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথাগুলো বলেন। জিলা স্কুলের প্রধান শিক্ষক বিশ্বজিৎ সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে আরো বক্তব্য রাখেন বরিশাল অঞ্চলের মাধ্যমিক উচ্চ শিক্ষা পরিচালক প্রফেসর মোয়াজ্জেম হোসেন,বরিশাল অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রশান্ত কুমার দাস, বরিশাল জেলা শিক্ষ অফিসার মোঃ আনোয়ার হোসেন,বরিশাল মেট্রোপলিটন উপ-পুলিশ কমিশনার (ডিসি সাউথ) জাহাঙ্গীর হোসেন মল্লিক, অতিরিক্ত পুলিশ উপ- পুলিশ কমিশনার আকরাম হোসেন।

এসময় মঞ্চে আরো উপস্থিত ছিলেন শহীদ আঃ রব সেরনিয়াবাত বরিশাল প্রেস ক্লাব সাধারন সম্পাদক এস.এম জাকির হোসেন, মহানগর যুবলীগ নেতা মাহমুদুল হক খাঁন মামুন, মহানগর ছাত্রলীগ সভাপতি মোঃ জসিম উদ্দিন এর পরপরই প্রধান অতিথি পাণি সম্পদ প্রতিমন্ত্রী ও বিশেষ অতিথিদের নিয়ে বেলুন- ফেস্টুন অবমুক্ত করে পাঠ্যপুস্তক উৎসবের উদ্ধোধন করেন। একই সময় প্রতিমন্ত্রী নিজ হাতে শিক্ষার্থীদের হাতে নতুন বছরের বই তুলে দেয়া সহ শিক্ষার্থীদের নিয়ে উৎসব আনন্দ করেন।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
দৌলতখানে সন্ত্রাসী হামলায় সাংবাদিক আহতআল্লামা শফী মারা গেছেনগলাচিপায় যৌতুকের দাবীতে গৃহবধুর দাঁত উপড়ে ফেপটুয়াখালীতে পৈত্রিক সম্পত্তি রক্ষার দাবীতে নলছিটিতে ছাত্রদলের আহ্বায়ক কমিটি গঠন, একাংশেঝালকাঠিতে করোনা উপসর্গে গৃহবধূর মৃত্যুঝালকাঠিতে বিদ্যালয়ের শহীদ মিনার ভাঙায় ক্ষোভমেয়ে হত্যার বিচার চেয়ে দ্বারে দ্বারে ঘুরছে বমনপুরার মেঘনায় ১২ কিলোমিটার এলাকায় গাছের খুঁবরিশাল থেকে বেনাপোলগামী বাস মাগুরায় দুর্ঘটনএইচএসসি, জেএসসির সিদ্ধান্ত নিতে ২৪ সেপ্টেম্ববরিশালের উজিরপুরে নিরাপদ পান উৎপাদনের ওপর মাবরিশালে র‍্যাবের অভিযানে বিপুল পরিমান ফেন্সমনপুরা-চরফ্যাসন আসনের সাবেক সংসদের মৃত্যু বাপটুয়াখালীতে র‌্যাব কর্তৃক ৪,৫৪৫ কেজি পলিথিন
%d bloggers like this: