প্রধানমন্ত্রীর কল্যানে বছরের প্রথম দিনে বই পাচ্ছে শিক্ষার্থীরা- পাণি সম্পদ প্রতিমন্ত্রী

  • আপডেট টাইম : জানুয়ারি ০১ ২০২০, ০৯:৫২
  • 49 বার পঠিত
প্রধানমন্ত্রীর কল্যানে বছরের প্রথম দিনে বই পাচ্ছে শিক্ষার্থীরা- পাণি সম্পদ প্রতিমন্ত্রী

শামীম আহমেদ॥ পাণি সম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল সদর সংসদ সদস্য কর্ণেল (অবঃ) জাহিদ ফারুক শামীম বলেছেন, জননেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশ পরিচালনার নেতৃত্বে সারা দেশে ১ হাজার কোটি টাকা ব্যায়ে বই নতুন প্রজন্ম শিক্ষার্থীদের হাতে বছরের প্রথম দিনে তুলে দিচ্ছে।

আমাদের প্রধানমন্ত্রী সব সময়ে ভাবেন যেন স্কুলে গরীব ও ধনী শ্রেনীর মাঝে কোন পার্থক্য না থাকে ধনী ছেলেদের হাতে বই থাকবে আর গরিবের ছেলে-মেয়েদের হাতে বই থাকবে না এই কারনে নতুন বছরে সকল শিক্ষার্থী এক সাথে যেন বই উৎসব করতে পারে সেই লক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসেই প্রথমেই নতুন প্রজন্ম শিক্ষার্থীদের দিকে নজর দেন।

প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম শিক্ষার্থীদেরকে বলেন তোমরা পড়া-শুনার দিকে ভাল করে নজর দিবে সেই খেলা-ধুলার মাধ্যমে নিজেদের শরীর ও মন সুস্থ রাখতে হবে। তোমাদের স্বাস্থ যদি ভাল নাথাকে তাহলে কখনো পড়ার প্রতি মন বসবে না। তাই অভিভাবক সব সময়ে সন্তানদের পড়ার পাশাপাশি খেলাধুলার প্রতি মনোযোগী করে তোলার আহবান জানান। সেই সাথে শিক্ষা প্রতিষ্ঠান থেকে শুরু করে সকল অভিভাবকর তাদের সন্তানদেরকে সব সময় দূর্নীতিকে আশ্রয় না দেয়র জন্য শিক্ষায় শিক্ষিত করে তুলবেন। তিনি শিক্ষার্থীদেরকে আরো বলেন, তোমরাই এদেশের আগামী দিনের ভবিষৎ তোমরাই একদিন এদেশ পরিচালনা করবে তাই সেই মানষিকতা নিয়ে শিক্ষা অর্জন করবে।

আজ বুধবার (১লা) জানুয়ারী সকাল ১১ টায় বরিশাল সরকারী জিলা স্কুলে নতুন বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে পাঠ্যপুস্তক উৎসব ২০২০ইং বই তুলে দেবার পূর্বে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথাগুলো বলেন। জিলা স্কুলের প্রধান শিক্ষক বিশ্বজিৎ সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে আরো বক্তব্য রাখেন বরিশাল অঞ্চলের মাধ্যমিক উচ্চ শিক্ষা পরিচালক প্রফেসর মোয়াজ্জেম হোসেন,বরিশাল অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রশান্ত কুমার দাস, বরিশাল জেলা শিক্ষ অফিসার মোঃ আনোয়ার হোসেন,বরিশাল মেট্রোপলিটন উপ-পুলিশ কমিশনার (ডিসি সাউথ) জাহাঙ্গীর হোসেন মল্লিক, অতিরিক্ত পুলিশ উপ- পুলিশ কমিশনার আকরাম হোসেন।

এসময় মঞ্চে আরো উপস্থিত ছিলেন শহীদ আঃ রব সেরনিয়াবাত বরিশাল প্রেস ক্লাব সাধারন সম্পাদক এস.এম জাকির হোসেন, মহানগর যুবলীগ নেতা মাহমুদুল হক খাঁন মামুন, মহানগর ছাত্রলীগ সভাপতি মোঃ জসিম উদ্দিন এর পরপরই প্রধান অতিথি পাণি সম্পদ প্রতিমন্ত্রী ও বিশেষ অতিথিদের নিয়ে বেলুন- ফেস্টুন অবমুক্ত করে পাঠ্যপুস্তক উৎসবের উদ্ধোধন করেন। একই সময় প্রতিমন্ত্রী নিজ হাতে শিক্ষার্থীদের হাতে নতুন বছরের বই তুলে দেয়া সহ শিক্ষার্থীদের নিয়ে উৎসব আনন্দ করেন।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
বেড়েই চলেছে ডায়রিয়ার প্রকোপ ॥ বরিশালে ৪ ঘন্টআগৈলঝাড়ায় র‌্যাবের অভিযানে গাঁজাসহ ২ মাদক ব্আজ থেকে অভ্যন্তরিন রুটে বিমানে যাত্রী পরিবহনমহিপুরের ধান ক্ষেত থেকে ড্রোন উদ্ধার, মালিকাদ্বিতীয় ডোজ নেয়ার চার দিনের মাথায় করোনা আক্রবরিশাল মহানগর ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে ধর্নিষেধাজ্ঞায় পড়তে যাচ্ছে বার্সা-রিয়ালসহ ১২টি লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর সুপারিশউজিরপুরে সাতলার পটিবাড়ি ৯০০ বিঘা জমিতে মাৎস্দুমকিতে ডায়রিয়ায় শিশুসহ ৪ জনের মৃত্যুঅনলাইন প্রেসক্লাব বরিশাল’র কমিটি ঘোষণা, সভাপ২৪ ঘণ্টায় রেকর্ড ১০২ জনের মৃত্যুবরিশালে বসছে দুই শতাধিক সিসি ক্যামেরামাওলানা মামুনুল হক গ্রেপ্তারবাউফলে স্বামীর চোখ তুলে নিলো স্ত্রী ও তার প্র
%d bloggers like this: