পর্যটন কেন্দ্র কুয়াকাটায় শিশু মেলা

  • আপডেট টাইম : জানুয়ারি ০২ ২০২০, ১০:৩২
  • 108 বার পঠিত
পর্যটন কেন্দ্র কুয়াকাটায় শিশু মেলা

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি।। পর্যটন কেন্দ্র কুয়াকাটায় প্রথমবারের মত বই উৎসব ও শিশু মেলা অনুষ্ঠিত হয়েছে। জেলা
তথ্য অফিসের আয়োজনে বুধ ও বৃহস্পতিবার দুই দিন ব্যাপী লতাচাপলী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে এ শিশু মেলা অনুষ্ঠিত হয়।

মেলায় লতাচাপলী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়,পাঞ্জুপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়,হোসেন পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়,খাজুরা সরকারী প্রাথমিক বিদ্যালয় ও তুলাতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকরা অংশগ্রহন করেন। এসময় নৃত্য, কবিতা, ছড়া ও গানের প্রতিয়োগিতায় অংশ নেয় উপকূলের শিশুরা। পরে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরন করা হয়।

“পরিচ্ছন্ন গ্রাম পরিচ্ছন্ন শহর, শিশু ও নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ, শিশু অধিকার, জন্ম নিবন্ধন, শিশুর বিকাশ, শিশু শিক্ষা, শিশু নির্যাতন প্রতিরোধ এবং অটিজম” বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে শিশু মেলা ও বই উৎসবের আয়োজন করে পটুয়াখারী জেলা তথ্য অফিস। এসময় শিশুদের হাতে বিনামূল্যে নতুন বই বিতর করা হয়। নতুন বই হাতে পেয়ে উচ্ছাসিত ও উল্লাসিত ছিল শিশুরা।

বুধবার সকালে পটুয়াখালী জেলা সিনিয়র তথ্য কর্মকর্তা অনিমেষ কান্তি হাওলাদারের সভাপতিত্বে বই উৎসব ও শিশু মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পৌর মেয়র বারেক মোল্লা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কলাপাড়া উপজেলা সহকারী শিক্ষা অফিসার বজলুল করিম, কাউন্সিলর তোফায়েল আহম্মেদ তপু, লতাচাপলী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালানা কমিটির সভাপতি মাহবুব আলম, প্রধান শিক্ষক নজরুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, বর্তমান সরকার শিশু কিশোর বান্ধব সরকার। উপবৃত্তি, শিক্ষা বৃত্তিসহ বছরের শুরুতে শিশুদের হাতে বিনামুল্যে বই দিয়েছেন। তাই এখন উপকূলের শতভাগ শিশু স্কুলমুখী।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
এইচএসসি, জেএসসির সিদ্ধান্ত নিতে ২৪ সেপ্টেম্ববরিশালের উজিরপুরে নিরাপদ পান উৎপাদনের ওপর মাবরিশালে র‍্যাবের অভিযানে বিপুল পরিমান ফেন্সমনপুরা-চরফ্যাসন আসনের সাবেক সংসদের মৃত্যু বাপটুয়াখালীতে র‌্যাব কর্তৃক ৪,৫৪৫ কেজি পলিথিন মনপুরায় ৩০ হাজার মিটার কারেন্ট জাল ও দেড় মন জাকুয়াকাটায় সড়ক দূর্ঘটনায় আহত-৪এক ঘণ্টায় এক কিলোমিটার এলাকা সুগন্ধা নদী গর্বিএমপির করোনা দূর্গত পরিবারের প্রতি সহয়তা তহনা ফেরার দেশে ছাত্রলীগ নেতা সাদ্দাম ॥ মেয়রের বরিশালে ৫৭৩ বোতল ফেন্সিডিলসহ ৫ মাদক ব্যবসায়ীসাবেক এমপি আউয়াল দম্পতির জামিন বাতিল প্রশ্নে১৪ অক্টোবর থেকে ২২ দিন ইলিশ ধরা বন্ধফিফা র‌্যাংকিংয়ে বাংলাদেশ ১৮৭লেবু খাওয়ায় শিশুকে গাছে বেঁধে কুপিয়ে জখম!
%d bloggers like this: