পর্যটন কেন্দ্র কুয়াকাটায় শিশু মেলা

  • আপডেট টাইম : জানুয়ারি ০২ ২০২০, ১০:৩২
  • 274 বার পঠিত
পর্যটন কেন্দ্র কুয়াকাটায় শিশু মেলা

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি।। পর্যটন কেন্দ্র কুয়াকাটায় প্রথমবারের মত বই উৎসব ও শিশু মেলা অনুষ্ঠিত হয়েছে। জেলা
তথ্য অফিসের আয়োজনে বুধ ও বৃহস্পতিবার দুই দিন ব্যাপী লতাচাপলী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে এ শিশু মেলা অনুষ্ঠিত হয়।

মেলায় লতাচাপলী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়,পাঞ্জুপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়,হোসেন পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়,খাজুরা সরকারী প্রাথমিক বিদ্যালয় ও তুলাতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকরা অংশগ্রহন করেন। এসময় নৃত্য, কবিতা, ছড়া ও গানের প্রতিয়োগিতায় অংশ নেয় উপকূলের শিশুরা। পরে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরন করা হয়।

“পরিচ্ছন্ন গ্রাম পরিচ্ছন্ন শহর, শিশু ও নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ, শিশু অধিকার, জন্ম নিবন্ধন, শিশুর বিকাশ, শিশু শিক্ষা, শিশু নির্যাতন প্রতিরোধ এবং অটিজম” বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে শিশু মেলা ও বই উৎসবের আয়োজন করে পটুয়াখারী জেলা তথ্য অফিস। এসময় শিশুদের হাতে বিনামূল্যে নতুন বই বিতর করা হয়। নতুন বই হাতে পেয়ে উচ্ছাসিত ও উল্লাসিত ছিল শিশুরা।

বুধবার সকালে পটুয়াখালী জেলা সিনিয়র তথ্য কর্মকর্তা অনিমেষ কান্তি হাওলাদারের সভাপতিত্বে বই উৎসব ও শিশু মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পৌর মেয়র বারেক মোল্লা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কলাপাড়া উপজেলা সহকারী শিক্ষা অফিসার বজলুল করিম, কাউন্সিলর তোফায়েল আহম্মেদ তপু, লতাচাপলী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালানা কমিটির সভাপতি মাহবুব আলম, প্রধান শিক্ষক নজরুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, বর্তমান সরকার শিশু কিশোর বান্ধব সরকার। উপবৃত্তি, শিক্ষা বৃত্তিসহ বছরের শুরুতে শিশুদের হাতে বিনামুল্যে বই দিয়েছেন। তাই এখন উপকূলের শতভাগ শিশু স্কুলমুখী।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
স্কুল-কলেজে ম্যানেজিং কমিটি নির্বাচন স্থগিতফরচুন বরিশালে খেলতে ঢাকায় গেইলফুসফুসের অধিকাংশ সংক্রমিত, অক্সিজেন সাপোর্ট ২১ ফেব্রুয়ারি শহীদ মিনারে যেতে লাগবে টিকার সআগৈলঝাড়ায় কিশোরী নববধূর আত্মহত্যা ॥ স্বামী গবরগুনায় যাত্রীবাহী বাস উল্টে খাদে / আহত ১৫বরিশালে একদিনে সর্বোচ্চ ১৭৪ জন করোনা রোগী শকুয়াকাটা সৈকতে আবারও ভেসে এলো মৃত ডলফিনতজুমদ্দিনে পুলিশের অভিযানে গাঁজাসহ এক বিক্রবিসিসি মেয়র সাদিক আব্দুল্লাহর শোকচাকরি দেওয়ার নামে লাখ টাকা আত্মসাৎ, প্রতারক আঅপরাধ দমনে নিরলসভাবে কাজ করে চলেছে বাংলাদেশ বরিশাল বিশ্ববিদ্যালয়ে পাঠদান অনলাইনে, পরীক্আইপিএলে সর্বোচ্চ ভিত্তিমূল্যে সাকিব-মোস্তশিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও হাজির থাকতে হব
%d bloggers like this: