পর্যটন কেন্দ্র কুয়াকাটায় শিশু মেলা

  • আপডেট টাইম : জানুয়ারি ০২ ২০২০, ১০:৩২
  • 1082 বার পঠিত
পর্যটন কেন্দ্র কুয়াকাটায় শিশু মেলা
সংবাদটি শেয়ার করুন....

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি।। পর্যটন কেন্দ্র কুয়াকাটায় প্রথমবারের মত বই উৎসব ও শিশু মেলা অনুষ্ঠিত হয়েছে। জেলা
তথ্য অফিসের আয়োজনে বুধ ও বৃহস্পতিবার দুই দিন ব্যাপী লতাচাপলী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে এ শিশু মেলা অনুষ্ঠিত হয়।

মেলায় লতাচাপলী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়,পাঞ্জুপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়,হোসেন পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়,খাজুরা সরকারী প্রাথমিক বিদ্যালয় ও তুলাতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকরা অংশগ্রহন করেন। এসময় নৃত্য, কবিতা, ছড়া ও গানের প্রতিয়োগিতায় অংশ নেয় উপকূলের শিশুরা। পরে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরন করা হয়।

“পরিচ্ছন্ন গ্রাম পরিচ্ছন্ন শহর, শিশু ও নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ, শিশু অধিকার, জন্ম নিবন্ধন, শিশুর বিকাশ, শিশু শিক্ষা, শিশু নির্যাতন প্রতিরোধ এবং অটিজম” বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে শিশু মেলা ও বই উৎসবের আয়োজন করে পটুয়াখারী জেলা তথ্য অফিস। এসময় শিশুদের হাতে বিনামূল্যে নতুন বই বিতর করা হয়। নতুন বই হাতে পেয়ে উচ্ছাসিত ও উল্লাসিত ছিল শিশুরা।

বুধবার সকালে পটুয়াখালী জেলা সিনিয়র তথ্য কর্মকর্তা অনিমেষ কান্তি হাওলাদারের সভাপতিত্বে বই উৎসব ও শিশু মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পৌর মেয়র বারেক মোল্লা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কলাপাড়া উপজেলা সহকারী শিক্ষা অফিসার বজলুল করিম, কাউন্সিলর তোফায়েল আহম্মেদ তপু, লতাচাপলী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালানা কমিটির সভাপতি মাহবুব আলম, প্রধান শিক্ষক নজরুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, বর্তমান সরকার শিশু কিশোর বান্ধব সরকার। উপবৃত্তি, শিক্ষা বৃত্তিসহ বছরের শুরুতে শিশুদের হাতে বিনামুল্যে বই দিয়েছেন। তাই এখন উপকূলের শতভাগ শিশু স্কুলমুখী।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d