পর্যটন কেন্দ্র কুয়াকাটায় শিশু মেলা

  • আপডেট টাইম : জানুয়ারি ০২ ২০২০, ১০:৩২
  • 167 বার পঠিত
পর্যটন কেন্দ্র কুয়াকাটায় শিশু মেলা

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি।। পর্যটন কেন্দ্র কুয়াকাটায় প্রথমবারের মত বই উৎসব ও শিশু মেলা অনুষ্ঠিত হয়েছে। জেলা
তথ্য অফিসের আয়োজনে বুধ ও বৃহস্পতিবার দুই দিন ব্যাপী লতাচাপলী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে এ শিশু মেলা অনুষ্ঠিত হয়।

মেলায় লতাচাপলী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়,পাঞ্জুপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়,হোসেন পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়,খাজুরা সরকারী প্রাথমিক বিদ্যালয় ও তুলাতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকরা অংশগ্রহন করেন। এসময় নৃত্য, কবিতা, ছড়া ও গানের প্রতিয়োগিতায় অংশ নেয় উপকূলের শিশুরা। পরে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরন করা হয়।

“পরিচ্ছন্ন গ্রাম পরিচ্ছন্ন শহর, শিশু ও নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ, শিশু অধিকার, জন্ম নিবন্ধন, শিশুর বিকাশ, শিশু শিক্ষা, শিশু নির্যাতন প্রতিরোধ এবং অটিজম” বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে শিশু মেলা ও বই উৎসবের আয়োজন করে পটুয়াখারী জেলা তথ্য অফিস। এসময় শিশুদের হাতে বিনামূল্যে নতুন বই বিতর করা হয়। নতুন বই হাতে পেয়ে উচ্ছাসিত ও উল্লাসিত ছিল শিশুরা।

বুধবার সকালে পটুয়াখালী জেলা সিনিয়র তথ্য কর্মকর্তা অনিমেষ কান্তি হাওলাদারের সভাপতিত্বে বই উৎসব ও শিশু মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পৌর মেয়র বারেক মোল্লা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কলাপাড়া উপজেলা সহকারী শিক্ষা অফিসার বজলুল করিম, কাউন্সিলর তোফায়েল আহম্মেদ তপু, লতাচাপলী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালানা কমিটির সভাপতি মাহবুব আলম, প্রধান শিক্ষক নজরুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, বর্তমান সরকার শিশু কিশোর বান্ধব সরকার। উপবৃত্তি, শিক্ষা বৃত্তিসহ বছরের শুরুতে শিশুদের হাতে বিনামুল্যে বই দিয়েছেন। তাই এখন উপকূলের শতভাগ শিশু স্কুলমুখী।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
বেড়েই চলেছে ডায়রিয়ার প্রকোপ ॥ বরিশালে ৪ ঘন্টআগৈলঝাড়ায় র‌্যাবের অভিযানে গাঁজাসহ ২ মাদক ব্আজ থেকে অভ্যন্তরিন রুটে বিমানে যাত্রী পরিবহনমহিপুরের ধান ক্ষেত থেকে ড্রোন উদ্ধার, মালিকাদ্বিতীয় ডোজ নেয়ার চার দিনের মাথায় করোনা আক্রবরিশাল মহানগর ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে ধর্নিষেধাজ্ঞায় পড়তে যাচ্ছে বার্সা-রিয়ালসহ ১২টি লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর সুপারিশউজিরপুরে সাতলার পটিবাড়ি ৯০০ বিঘা জমিতে মাৎস্দুমকিতে ডায়রিয়ায় শিশুসহ ৪ জনের মৃত্যুঅনলাইন প্রেসক্লাব বরিশাল’র কমিটি ঘোষণা, সভাপ২৪ ঘণ্টায় রেকর্ড ১০২ জনের মৃত্যুবরিশালে বসছে দুই শতাধিক সিসি ক্যামেরামাওলানা মামুনুল হক গ্রেপ্তারবাউফলে স্বামীর চোখ তুলে নিলো স্ত্রী ও তার প্র
%d bloggers like this: