জামিনের মেয়াদ শেষ হলে তাদের বরিশাল বিশেষ জজ আদালতে আত্মসমর্পণের নির্দেশ

শর্তসাপেক্ষে স্ত্রীসহ সাবেক এমপি আউয়ালের জামিন

  • আপডেট টাইম : জানুয়ারি ০৭ ২০২০, ১১:১৫
  • 195 বার পঠিত
শর্তসাপেক্ষে স্ত্রীসহ সাবেক এমপি আউয়ালের জামিন

দুর্নীতি দমন কমিশনের (দুদক) তিন মামলায় পিরোজপুর- ১ আসনের সাবেক সংসদ সদস্য এ কে এম এ আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভীনকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। সরকারি জমি দখল করে ভাড়া দেয়ার অভিযোগে দায়ের করা মামলায় ৮ সপ্তাহের এই জামিন পেলেন তিনি।

মঙ্গলবার (৭ জানুয়ারি) হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আসামিরা সশরীরে উপস্থিত হয়ে জামিন আবেদন করেন।

জামিনের মেয়াদ শেষ হলে তাদের বরিশাল বিশেষ জজ আদালতে আত্মসমর্পণের নির্দেশও দেয়া হয়েছে হাইকোর্টের আদেশে। গণমাধ্যমকে আদেশের বিষয়টি নিশ্চিত করেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।

আদালতে এদিন দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান। আওয়ালের পক্ষে ছিলেন অ্যাডভোকেট শেখ আওসাফুর রহমান বুলু।

গত ৩০ ডিসেম্বর দুদকের সমন্বিত জেলা কার্যালয় বরিশালের উপ-পরিচালক মো. আলী আকবর তিনটি মামলা দায়ের করেন। এর একটিতে তার স্ত্রী লায়লা পারভীনকেও আসামি করা হয়।

মামলার তথ্য অনুসারে, আওয়ালের বিরুদ্ধে পিরোজপুর জেলার নাজিরপুর থানার সামনে এবং উপজেলা সদরের ভূমি অফিসের পেছনের ১৩ শতাংশ সরকারি খাস জমি নিজের দখলে নেয়ার অভিযোগ রয়েছে। সেখানে তিনি দোতলা পাকা ভবন নির্মাণ করে পল্লী বিদ্যুৎকে অফিস হিসেবে ভাড়া দেন। এতে চুক্তি করেন এমপির স্ত্রী লায়লা পারভীন। এ জালিয়াতি ঘটনার অনুসন্ধানের পর স্থানীয় সহকারী কমিশনার (ভূমি, এসিল্যান্ড) দুদক কর্মকর্তাকে বলেন, তিনি ওই ৬ ব্যক্তির কোনো অস্তিত্ব খুঁজে পাননি।

অনুসন্ধানে বেরিয়ে আসা ৬ ব্যক্তির অস্তিত্ব না থাকলেও সাবেক এমপি আউয়ালের স্ত্রী লায়লা পারভীনের নামে বাড়ির বিদ্যুৎ বিল পরিশোধ করা হচ্ছে। এ সংক্রান্ত সব ধরনের প্রমাণ পাওয়ার পর দুদক অনুসন্ধান শেষ করে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে। মামলাটি এখন তদন্তাধীন- জানিয়েছেন দুদুকের আইনজীবী খুরশিদ আলম খান।

আউয়াল ২০০৮ ও ২০১৪ সালে পরপর দু’বার পিরোজপুর- ১ আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে এমপি নির্বাচিত হন।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
ভোলার দৌলতখানে বিনে পয়সায় রোগী দেখছেন ডাঃ রা১২ বছর ও তদূর্ধ্ব ছাত্র-ছাত্রীদের টিকার ব্যবসোহাগ হত্যা মামলা / দুই জনের ফাঁসি ঃ ৪ জনের যাবট্রাক-কাভার্ড ভ্যান শ্রমিকদের ৪৮ঘণ্টা কর্মবআবারো ভেঙে পরলো ব্রিজ ঃ বরিশালের সাথে ৩ রুটেরলেবুখা‌লি সেতু‌ প্রধানমন্ত্রী উদ্বোধন কর‌ববরিশালে নদীগর্ভে বিলীন হতে চলেছে জৈনপুরী বড় নিজের অফিসে গাড়ি কেনার টাকা স্বাস্থ্যসেবায় দখালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ছে ৬ মাসকুয়াকাটায় সমুদ্রে ১৫ জেলেসহ মাছধরা ট্রলার ডু৭ শতাংশে নামলো করোনায় শনাক্তের হারবরিশাল শেবাচিম হাসপাতালে আগুন লাগার গুজব ছড়িবঙ্গোপসাগরে সামুদ্রিক সম্পদ জলজ স্তন্যপায়ী লঞ্চঘাট বানান ভুল নিয়ে সামাজিক মাধ্যমে ক্ষোভনিখোঁজের দু’দিন পর মাঝির মরদেহ উদ্ধার
%d bloggers like this: