জামিনের মেয়াদ শেষ হলে তাদের বরিশাল বিশেষ জজ আদালতে আত্মসমর্পণের নির্দেশ

শর্তসাপেক্ষে স্ত্রীসহ সাবেক এমপি আউয়ালের জামিন

  • আপডেট টাইম : জানুয়ারি ০৭ ২০২০, ১১:১৫
  • 1076 বার পঠিত
শর্তসাপেক্ষে স্ত্রীসহ সাবেক এমপি আউয়ালের জামিন
সংবাদটি শেয়ার করুন....

দুর্নীতি দমন কমিশনের (দুদক) তিন মামলায় পিরোজপুর- ১ আসনের সাবেক সংসদ সদস্য এ কে এম এ আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভীনকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। সরকারি জমি দখল করে ভাড়া দেয়ার অভিযোগে দায়ের করা মামলায় ৮ সপ্তাহের এই জামিন পেলেন তিনি।

মঙ্গলবার (৭ জানুয়ারি) হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আসামিরা সশরীরে উপস্থিত হয়ে জামিন আবেদন করেন।

জামিনের মেয়াদ শেষ হলে তাদের বরিশাল বিশেষ জজ আদালতে আত্মসমর্পণের নির্দেশও দেয়া হয়েছে হাইকোর্টের আদেশে। গণমাধ্যমকে আদেশের বিষয়টি নিশ্চিত করেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।

আদালতে এদিন দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান। আওয়ালের পক্ষে ছিলেন অ্যাডভোকেট শেখ আওসাফুর রহমান বুলু।

গত ৩০ ডিসেম্বর দুদকের সমন্বিত জেলা কার্যালয় বরিশালের উপ-পরিচালক মো. আলী আকবর তিনটি মামলা দায়ের করেন। এর একটিতে তার স্ত্রী লায়লা পারভীনকেও আসামি করা হয়।

মামলার তথ্য অনুসারে, আওয়ালের বিরুদ্ধে পিরোজপুর জেলার নাজিরপুর থানার সামনে এবং উপজেলা সদরের ভূমি অফিসের পেছনের ১৩ শতাংশ সরকারি খাস জমি নিজের দখলে নেয়ার অভিযোগ রয়েছে। সেখানে তিনি দোতলা পাকা ভবন নির্মাণ করে পল্লী বিদ্যুৎকে অফিস হিসেবে ভাড়া দেন। এতে চুক্তি করেন এমপির স্ত্রী লায়লা পারভীন। এ জালিয়াতি ঘটনার অনুসন্ধানের পর স্থানীয় সহকারী কমিশনার (ভূমি, এসিল্যান্ড) দুদক কর্মকর্তাকে বলেন, তিনি ওই ৬ ব্যক্তির কোনো অস্তিত্ব খুঁজে পাননি।

অনুসন্ধানে বেরিয়ে আসা ৬ ব্যক্তির অস্তিত্ব না থাকলেও সাবেক এমপি আউয়ালের স্ত্রী লায়লা পারভীনের নামে বাড়ির বিদ্যুৎ বিল পরিশোধ করা হচ্ছে। এ সংক্রান্ত সব ধরনের প্রমাণ পাওয়ার পর দুদক অনুসন্ধান শেষ করে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে। মামলাটি এখন তদন্তাধীন- জানিয়েছেন দুদুকের আইনজীবী খুরশিদ আলম খান।

আউয়াল ২০০৮ ও ২০১৪ সালে পরপর দু’বার পিরোজপুর- ১ আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে এমপি নির্বাচিত হন।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d