ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষনের প্রতিবাদে বরিশালে শিক্ষার্থীদের বিক্ষোভ

  • আপডেট টাইম : জানুয়ারি ০৮ ২০২০, ০৬:০৯
  • 1031 বার পঠিত
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষনের প্রতিবাদে বরিশালে শিক্ষার্থীদের বিক্ষোভ
সংবাদটি শেয়ার করুন....

শামীম আহমেদ ॥ চলো যাই যুদ্ধে ধর্ষকদের বিরুদ্ধে এই শ্লোগান নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষনের শিকার হওয়ার প্রতিবাদে ও ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবী জানিয়ে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে বরিশাল বিএম কলেজ শাখার সাধারন শিক্ষার্থীরা।

আজ বুধবার সকাল ১১টায় বিএম কলেজ ক্যাম্পাসের ভিতরে সাধারন শিক্ষার্থীরা ধর্ষকদের বিচারের দাবী জানিয়ে কয়েক দফা বিক্ষোভ মিছিল করে। পরে তারা বিএম কলেজ সড়কে দাড়িয়ে মানববন্ধন ও প্রতিবাদ সভা করে। শিক্ষার্থী রেজাউল করীমের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন আঃ রহিম,রকিবুল ইসলাম, রনি মজুমদার, মোঃ তরিকুল ইসলাম,রহিুল দাস ও আসমা আক্তার প্রমুখ।

বক্তারা এসময় বলেন সন্দেহজনক ভাবে কাউকে গ্রেপতার নয় প্রকৃত সুষ্ঠ তদন্তের মাধ্যমে আসল চিহ্নিত ধর্ষকদের গ্রেপতার করে সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবী জানান। শিক্ষার্থীরা আরো বলেন এদেশে সঠিক ধর্ষকদের বিচার না হওয়ার কারনেই বার এধরনের অপরাধীরা আইনের হাত থেকে ফসকে রেড়িয়ে যাবার কারনেই এধরনের অপরাধ নিয়ন্ত্রন করা যাচ্ছে না।

তাই এবারের ঘটনাই আমরা পুরানো কোন অজুহাত প্রশাসনের কাছ থেকে আসা করি না। অপরাধী যেই হোক তাকে আইনের মাধ্যমে সর্বোচ্চ শাস্তি দেয়ার দাবী জানান শিক্ষার্থীরা।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d