# স্থানীয়পত্রিকা,অনলাইনেও নেই বিপিএল এর কোন সংবাদ # টিভিতে খেলা দেখছে নাকেউ

দখিনে বিপিএল বয়কট

  • আপডেট টাইম : জানুয়ারি ০৮ ২০২০, ১৩:৪৩
  • 1086 বার পঠিত
দখিনে বিপিএল বয়কট
সংবাদটি শেয়ার করুন....

জিয়া শাহীন \ চলমান বিপিএল থেকে মুখ ফিরিয়ে নিয়েছে দখিনের কোটি ক্রিকেট পাগল মানুষ। এবার ফ্রাংকেইজি বাদ দিয়ে খোদ বিসিবি দল গঠন করলেও সেখান থেকে রহস্যজনকভাবে বাদ দেয়া হয় বরিশালকে। অথচ বিপিএল শুরু থেকে পরপর দৃুই বছর চমৎকার নৈপুন্য দেখায় বরিশাল বুলস নামের দলটি। ফ্রাংকেইজি ঝামেলায় এরপর থেকে বাদ যায় বরিশাল। কিন্তু মুজিব বর্ষকে সামনে রেখে খোদ বিসিবি বরিশালকে বাদ দিয়ে ৭টি বিভাগ নিয়ে দল গঠন করাকে মেনে নিতে পারছে না কেউ। এ কারনেই ক্ষুদ্ধ বরিশালবাসী বয়কট করে বিপিএলকে।
বিপিএলের প্রথম আসর (২০১২) থেকেই খেলে আসছে বরিশাল। প্রথম আসরে তাদের নাম ছিল বরিশাল বার্নার্স। ওই আসরের সেমিফাইনালিস্ট ছিল তারা। ২০১৫ সালে মালিকানা বদল করে এর নাম হয় বরিশাল বুলস। সেবারই তারা রানারআপ হয়। এরপরই দলে বিপর্যয়ের শুরু। ২০১৮সালে বাদ দেয়া হয় বরিশালবাসীর প্রতিনিধিত্ব করা এ দলটিকে। ফ্রাংকাইজির সাথে বিরোধের জের ধরে বরিশালের দলটিকে বাদ দেয়াও মেনে নেয় দখিনের মানুষ। কিন্তু বিসিবি যখন নিজে দল গঠন করে মুজিব বর্ষে বিপিএল চালু করে, সেখানে বরিশালকে বাদ দেয়াকে মেনে নেয়নি এ অঞ্চলের ক্রিকেটপ্রেমিরা। রাস্তায় নেমে আসে তরুণরা। মানববন্ধন করে প্রতিবাদ জানায় বিসিিিবর সিদ্ধান্তকে। এরপর বিপিএল বয়কটের ডাক দেয়া হয়। আর এতে সাড়াও পড়ে শতভাগ।
আর সে কারনেই বরিশাল তথা দখিনের কোন ঘরের টিভিতে চলে না বিপিএল। অর্ধ শতাধিক স্থানীয় পত্রিকা ও অনলাইনেও থাকেনা বিপিএল এর কোন সংবাদ। বিশে^র নামকরা ক্রিকেটারদের খেলা নিয়ে আকর্ষণ নেই কারো মাঝে। বিপনি বিতানগুলোর টিভিগুলোও খেলার সময় অন্য অনুষ্ঠান নিয়ে ব্যস্ত থাকে। অথচ এর আগে দরিদ্র রিকসাচালক থেকে শুরু করে নি¤œবিত্তরা খেলা দেখতে বিপনি বিতানগুলোর সামনে হাজির হত। সবচেয়ে উল্লেখ করার মত বিষয় হল, বিপিএলকে সামনে রেখে টেলিভিশন বিক্রির যে প্রস্তুতি ছিল বরিশালের ব্যবসায়ীদের তা সম্পুর্ন ভেস্তে গেছে। তাদের মতে বিপিএলকে সামনে রেখে প্রতিবছর যেভাবে তারা টিভি বিক্রি করত তার ধারে কাছেও এবার বিক্রি নেই। প্যাকেটজাত হয়ে পড়ে আছে টিভিগুলো।
ওয়ালটন কোম্পানীর বরিশালের সিএন্ডবি শাখার ম্যানেজ্রা কিবরিয়া জানান, বরিশালের নামে বিপিএল এ দল না থাকায় তাদের টিভি বিক্রির যে লক্ষমাত্রা ছিল তা একেবারেই পূরণ হয়নি।
বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও সাবেক খেলোয়ার মাহাবুব মোর্শেদ শামিম জানান, বরিশাল নিয়ে বিসিবির উদাসীনতা নিন্দার এবং উৎকন্ঠারও বটে। বরিশাল থেকে ক্রমশ ক্রিকেট সরিয়ে নেয়ায় এ খেলা থেকে নতুন খেলোয়ার সৃষ্টি করার পথও বন্ধ হয়ে যাচ্ছে।
সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সাবেক সভাপতি এ্যাড. এসএম ইকবাল বিপিএল এ বরিশালের নামে দল গঠন না করার জন্য বিসিবির উদাসীনতাকে হীনমন্যতা বলে দাবি করেন।
বিএম কলেজের ছাত্র মনিরুজ্জামান সোহাগ দাবি করেন বিসিবির ষড়যন্ত্রের শিকার হয়ে বরিশাল থেকে ক্রিকেট বিদায় নিচ্ছে।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d