বরগুনায় রিফাত হত্যার ১৪ আসামির বিরুদ্ধে চার্জ গঠন

  • আপডেট টাইম : জানুয়ারি ০৮ ২০২০, ১১:০৮
  • 144 বার পঠিত
বরগুনায় রিফাত হত্যার ১৪ আসামির বিরুদ্ধে চার্জ গঠন

রিফাত শরীফ হত্যা মামলার চার্জশিট ভুক্ত শিশু ১৪ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করছে আদালত। বরগুনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোঃ হাফিজুর রহমান এর আদালতে অভিযোগের শুনানি শেষে আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন হয়। ১৩, ১৪ ও ১৫ জানুয়ারি তিনদিন ব্যাপী মামলার স্বাক্ষ্য গ্রহন শুরু করবেন আদালত। চার্জ গঠনে সন্তোষ প্রকাশ করেছে বাদী এবং দায়রা ও জজ আদালতে এই মামলায় প্রথম স্বাক্ষি দিয়েছে মামলার বাদী দুলাল শরীফ। এদিকে মিন্নির জামিন বাতিলের আবেদন করেছে রাস্ট্র পক্ষের আইনজীবী।

বরগুনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি মোস্তফিজুর রহমান বলেন, ১৪ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেছে আদালত। এসময় ১৪জন আসামি আদালতে উপস্থিত ছিলো। প্রিন্স মোল্লা জামিনে আছেন তিনিও আদালতে উপস্থিত ছিলো। চার্জভূক্ত শিশু আসামিরা হচ্ছে- রাশিদুল হাসান রিশান ওরফে রিশান ফরাজী, রাকিবুল হাসান রিফাত হাওলাদার, আবু আবদুল্লাহ ওরফে রায়হান, ওলিউল্লাহ ওরফে অলি, জয় চন্দ্র সরকার ওরফে চন্দন, মো: নাইম, তানভীর হোসেন, নাজমুল হাসান, রাকিবুল হাসান নিয়ামত, সাইয়েদ মারুফ বিল্লাহ ওরফে মহিবুল্লাহ, মারুফ মল্লিক, প্রিন্স মোল্লা, রাতুল শিকদার জয় ও আরিয়ান হোসেন শ্রাবন।

প্রাপ্তবয়স্ক আসামিরা হচ্ছে- রাকিবুল হাসান ওরফে রিফাত ফরাজী (২৩), আল কাইয়ুম ওরফে রাব্বি আকন (২১), মোহাইমিনুল ইসলাম সিফাত (১৯), রেজোয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয় (২২), মো: হাসান (১৯), মো: মুসা (২২), আয়শা সিদ্দিকা মিন্নি (১৯), রাফিউল ইসলাম রাব্বি (২০), মো: সাগর (১৯) ও কামরুল হাসান সায়মুন (২১)।

আপরদিকে জেলা ও দায়রা জজ মোঃ আছানুজ্জামান এর আদালতে এই মামলায় স্বাক্ষ্য গ্রহন শুরু হয়েছে। ৮ জানুয়ারি প্রথমদিনে মামলার বাদী নিহত রিফাত শরীফের বাবা দুলাল শরীফ স্বাক্ষি দিয়েছেন। এসময় আসামী পক্ষের আইনজীবীরা তাকে জেরা করেন এবং দশ জনের মধ্যে ৯জন আসামী আদালতে উপস্থিত ছিলো, মূসা পলাতক রয়েছে।

এদিকে মামলার স্বাক্ষী জাকারিয়া বাবু ও হারুন কে ভয়ভীতি দেখানোর কারনে মিন্নির জামিন আবেদন বাতিল চেয়ে আবেদন করেছে রাস্ট্র পক্ষের আইনজীবী।

এপিপি সঞ্জীব দাস বলেন, ৪ জানুয়ারি মিন্নিসহ ৫জন মিলে স্বাক্ষী জাকারিয়া বাবু ও হারুনের বাড়িতে গিয়ে ভয়ভীতি দেক্ষিয়ে স্বাক্ষী না দেয়ার জন্য বলে এসেছে। মামলার বাদী শিশুদের চার্জ গঠনে সন্তোষ প্রকাশ করে বলেন এজাহারে যা লিখেছি তাই স্বাক্ষি দিয়েছি।

২ সেপ্টেম্বর আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় ২৪ জনের বিরুদ্ধে চার্জশিট দিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা মো. হুমায়ুন কবির। এদের মধ্যে প্রাপ্তবয়স্ত দশজন এবং শিশু চৌদ্দজন। এই মামলায় মোট ৭৫ জন স্বাক্ষী আদালতে স্বাক্ষ্য দেবেন

২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে রিফাত শরীফকে কোপানো হয় এবং ওইদিনই রিফাত মারা যায়। ৮ জানুয়ারী মামলার বাদী স্বাক্ষী দিয়েছে এবং ৯ জানুয়ারী আরো তিনজন জেলা ও দায়রা জজ আদালতে স্বাক্ষি দেবেন।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
জমজম কূপের প্রধান প্রকৌশলী আর নেইপুলিশ হেফাজতে বরিশালে শিক্ষানবিশ আইনজীবীর মজামিন পেলেন কার্টুনিস্ট কিশোররমজা‌নে‌ওে শিক্ষা প্রতিষ্ঠান খোলাশিক্ষাপ্রতিষ্ঠান খুলছে ৩০ মার্চচলে গেলেন মিডিয়াঙ্গনের পরিচিত মুখ মুরাদ হোসেযুক্তরাষ্ট্রে আবারও চালু হল গ্রিন কার্ডএকসঙ্গে বিষপান করে প্রেমিকের মৃত্যু, প্রেমিকসংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রীবিডিনিউজ টোয়েন্টিফোরের প্রতিবেদন মুছতে ব‌রউন্নীত হচ্ছে সরকারি কর্মচারীদের গ্রেড ও বেতননির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি ৬ মেয়হিন্দু সেজে দুই বিয়ে করলো ইউসুফ, অতঃপর…১০ মাসে আত্মহত্যায় মৃত্যু ১১ হাজার, করোনায় ৫ হবরিশালে ইশরাকের সামনে বিএনপির দুই গ্রুপের চে
%d bloggers like this: