বরিশালে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যবর্তন ও মুজিব বর্ষ উপলক্ষে আনন্দ র‌্যালি

  • আপডেট টাইম : জানুয়ারি ১১ ২০২০, ১২:০১
  • 1435 বার পঠিত
বরিশালে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যবর্তন ও মুজিব বর্ষ উপলক্ষে আনন্দ র‌্যালি
সংবাদটি শেয়ার করুন....

শামীম আহমেদ॥ বরিশালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন ও বছর ব্যাপি মুজিব বর্ষ উপলক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আনন্দ শোভাযাত্রা র‌্যালি বের করা হয়।

আজ শনিবার (১১ই) জানুয়ারী সকাল ১১ টায় বরিশাল সদর উপজেলা প্রশাসনের আয়োজনে ও অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সহযোগীতায় বরিশাল বঙ্গবন্ধু উদ্যানে দিন ব্যপি আলোচনা সভা,সাংস্কৃতিক অনুষ্ঠান সহ জাতির পিতা বঙ্গবন্ধুর বিভিন্ন
কার্যক্রম আগামী ভবিষৎ প্রজন্ম শিক্ষার্থীদের মাঝে প্রচারনার জন্য তুলো ধরা হয়।

বরিশাল সদর উপজেলা (ভারপ্রাপ্ত) নির্বাহী অফিসার মোঃ মেহেদী হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান উদ্ধোধনী বক্তব্যতে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু দীর্ঘ লড়াই-সংগ্রাম ও মুক্তিযুদ্ধের মাধ্যমে আমাদের একটি লাল সবুজের মানচিত্রের দেশ উপহার দিয়ে যাবার কারনেই আজ আমরা সরকারী-বেসরকারী কর্মকর্তা হতে পেরেছি।

এছাড়া বঙ্গবন্ধুর সুযোগ্য কণ্যা প্রধান মন্ত্রী শেখ হাসিনা এদেশের অর্থনৈতিক মুক্তি এনে দিয়েছে যার কারনেই বাংলাদেশ একটি মধ্যম আয়ের দেশে পাদিয়ে আরো উন্নত দেশের পথে এগিয়ে চলছে। সেকারনেই আমাদের আগামী প্রজন্ম শিক্ষার্থী সহ শিশুদের মাঝে এদেশের মুক্তিযুদ্ধের কথা তাদের কাছে তুলে ধরা হলে এদেশ একটি অসাম্প্রদায়ীক দেশ হিসাবে গড়ে উঠবে।
এসময় আরো বক্তব্য রাখেন, বরিশাল সদর উপজেলা ভাইস চেয়ারম্যান এ্যাড, মাহাবুবুর রহমান মধু, সংরক্ষিত ভাইস চেয়ারম্যান রেহানা বেগম, বরিশাল মেট্রোপলিটন প্রেস ক্লাব সভাপতি কাজী আবুল কালাম আজাদ, বরিশাল জেলা সচেতন নাগরীক কমিটি (সনাক) প্রফেসর (অবঃ) শাহ সাজেদা,বরিশাল মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ মোখলেচুর রহমান,যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এ.এমজি কবীর ভুলু, জেলা শিক্ষা অফিসার মোঃ আনোয়ার হোসেন।

এর পূর্বে সকাল সাড়ে ১০ টায় বৈরী আবহাওয়া ও কুয়াসা উপেক্ষা করে জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমানের নেতৃত্বে বরিশাল সার্কিট হাউজ প্রাঙ্গন থেকে একটি আনন্দ শোভাযাত্রা র‌্যালি বেড় করা হয় র‌্যালিটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে
আলোচনা সভাস্থল বঙ্গবন্ধু উদ্যানে গিয়ে শেষ হয়। পরে প্রধান অতিথি জেলা প্রশাসক সহ বিভিন্ন অতিথিদের নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধুর বিভিন্ন কর্মের চিত্র প্রদর্শন করেন।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
নিখোঁজ হওয়া এমপি আনারের লাশ পাওয়া যায়নি: ভারখণ্ডবিখণ্ড করা হয় এমপি আজিমের লাশ, মিলেছে চাঞ*সুপার বোর্ডের স্টিকার নকল করার দায়ে ১ জন গ্রবিশ্বকাপে প্রথম ক্রিকেটার হিসেবে অনন্য কীর্রিকশাওয়ালা-দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে: প্রধআগামীতে কোনো প্রকল্পে ‘শেখ হাসিনা’ নাম না রাববি শিক্ষার্থীরা একদিন সারা দেশের নেতৃত্ব দেনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় আজিজ মোহাম্মদসারা বিশ্বে এমআর-৯, মুক্তি পাবে চীনেওভোলায় মেঘনার চরের দখল নিয়ে সংঘর্ষ ও গুলিবর্ষধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে: সিইসিফিলিস্তিনিদের দুর্দশা কমাতে দরকার মুসলিম দেছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে
%d