অস্ট্রেলিয়ার সঙ্গে নাটকীয় ড্র বাংলাদেশের যুবাদের

  • আপডেট টাইম : জানুয়ারি ১৪ ২০২০, ০৩:০৩
  • 245 বার পঠিত
অস্ট্রেলিয়ার সঙ্গে নাটকীয় ড্র বাংলাদেশের যুবাদের

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে নাটকীয় ড্র করেছে বাংলাদেশের যুবারা। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৪৩ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৫০ রান সংগ্রহ করে বাংলাদেশ। জয়ের জন্য শেষ ওভারে ১০ রানের প্রয়োজন হলে ওভারের দ্বিতীয় বলেই ছক্কা হাঁকান সাঙ্গা। তবে শেষ দুই বলে দুই উইকেট তুলে নিয়ে ম্যাচ ড্র করে বাংলাদেশ।

২৫১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতেই ৬৬ রান তোলেন স্বাগতিকরা। দলের প্রথম উইকেটের পতন হয় রান আউটের মধ্য দিয়ে। ৪৬ রান করে আউট হন ফেনিং। অস্ট্রেলিয়ান অধিনায়ক ম্যাকেঞ্জিসহ দুই উইকেট নিয়ে বাংলাদেশকে খেলায় ফেরান তানজিদ হাসান। দলীয় ১১৯ রানেই পড়ে অস্ট্রেলিয়ার ৪ উইকেট। সপ্তম উইকেট জুটিতেও স্বাগতিকদের রানের খাতায় যোগ হয় ৪৭ রান। ২২ বলে ৪৪ রানের এক ঝড়ো ইনিংস খেলে কেলি আউট হলে বাংলাদেশ শিবিরে স্বস্তি ফিরে আসে।

তবে ২৩৮ রানে দলীয় ৮ম উইকেটের পতন হলে ম্যাচ অনেকটাই বাংলাদেশের নিয়ন্ত্রণে চলে আসে। পরে শেষ ওভারে জয়ের জন্য অজিদের দরকার হয় ১০ রান। ওভারের দ্বিতীয় বলেই ছক্কা মেরে ম্যাচ নিয়ন্ত্রণে নেয় অস্ট্রেলিয়া। কিন্তু শেষ দুই বলে দুই উইকেট পড়ে গেলে ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় স্বাগতিকদের।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশের উদ্বোধনী জুটি ভাঙ্গে ৭০ রানে। ৩২ রান করে আউট হন তামিম। তবে দ্বিতীয় উইকেট শিকার করতে খুব একটা সময় দেয়নি অস্ট্রেলিয়ান বোলাররা। ১৫ রানেই সাজঘরে ফেরেন মাহমুদুল হাসান জয়। এরপর হৃদয়কে সাথে নিয়ে ধীর গতিতে এগুতে থাকেন ওপেনিংয়ে নামা পারভেজ। অর্ধশতক পূর্ণ করার পর স্বেচ্ছায় মাঠ ছাড়েন তিনি। ১২ রান যোগ করেই অজিদের শিকার হন বাংলাদেশ অধিনায়ক আকবর আলী।

হৃদয়-শামীমের চতুর্থ উইকেট জুটিতে দ্রুতগতিতে ৮১ রান যোগ করেন তারা। দুইজনই অর্ধশতক পূর্ণ করেন। শেষ পর্যন্ত নির্ধারিত ৪৩ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৫০ রানের পুঁজি পায় বাংলাদেশের যুবারা। ৩৩ বলে ৫৯ রান করে অপরাজিত থেকেই মাঠ ছাড়েন শামীম।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
১২ কেজি এলপিজির দাম কমল ৮৫ টাকাবর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বরিশালে পার্বত্য ভবিষ্যতে গাড়িতে আগুন দিলে শাস্তি দেয়া হবে: প্বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’আগৈলঝাড়ায় খ্রিষ্টান দেব প্রসাদ হত্যা ॥ ৭ মাসআইপিএল থেকে বাদ পড়লেন সাকিব ও মোস্তাফিজপিরোজপুরে লঞ্চের সাথে ট্রলারের ধাক্কায় নিহত খালেদা জিয়ার লিভার সিরোসিসচক্রান্ত-ষড়যন্ত্র থাকবে, তবু দেশ এগিয়ে যাবে: পবাংলাদেশের মিষ্টি সকাল ॥ দুর্দান্ত দুপুর ॥ বখালেদা জিয়া সরকারের কাস্টডিতে নেই: আইনমন্ত্রআগৈলঝাড়ায় কলেজছাত্রীর লাশ উদ্ধারবরিশালে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করায় আটক ৯৩৩৩ তে ফোন করা ১০০০ পরিবারের মাঝে প্রধানমন্তগৌরনদীতে বিএনপি নেতাদের ওপর ছাত্রলীগ ও যুবলী
%d bloggers like this: