পটুয়াখালীতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত জঙ্গি বিলাল ওরুপে রুবেল গ্রেফতার

  • আপডেট টাইম : জানুয়ারি ১৪ ২০২০, ০২:২১
  • 171 বার পঠিত
পটুয়াখালীতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত জঙ্গি বিলাল ওরুপে রুবেল গ্রেফতার

পটুযাখালী প্রতিনিধিঃ ২০০৫ সালের ১৭ আগস্ট সারা দেশে একযোগে সিরিজ বোমা হামলার যাবজ্জীবন সাজা প্রাপ্ত পলাতক আসামী বেলাল মিযাকে গ্রেপ্তার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট।

১৩ জানুয়ারি রবিবার রাত দুইটায় জেলা পুলিশের সহায়াতায় পটুয়াখালী জেলার মহিপুর থানার আলিপুর বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। গতকাল সোমবার সকালে পটুয়াখালী জেলা পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মোহাম্মদ মঈনুল হাসান পিপিএম জানান ২০০৫ সালে দেশের ৬৩ টি জেলা শহরে জেএমবি যে বোমা হামলা চালায় ওই বোমা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী বিলাল মিয়াে গ্রেফতার করা হয়েছে।

ঘটনার পর বিলাল মিয়া আত্মগোপনে চলে যায় এবং ঢাকা, সাভার নারায়নগঞ্জসহ দেশের বিভিন্ন প্রত্যন্ত এলাকায় একাধিক ছদ্মনাম ব্যবহার করে আত্মগোপন করেছিল। সে বিভিন্ন সময় ভুয়া জন্ম নিবন্ধন তৈরি করে সর্বশেষ ২০০৭ সালের অক্টোবর মাসে রুবেল নাম ব্যবহার করে পটুয়াখালী জেলার মহিপুর থানাধীন এলাকায় রাজমিস্ত্রির কাজ নেয়।

জঙ্গিবাদ দমনে বাংলাদেশ পুলিশের বিশেষায়িত ইউনিট এন্টি টেররিজম ইউনিটের একটি চৌকস পুলিশ দল দীর্ঘদিন যাবৎ তাকে নজরদারি করছিল। এন্টি টেররিজম ইউনিট তাকে অনুসরণ করে পটুয়াখালী জেলায় এসে কয়েকদিন যাবৎ অবস্থান করে সর্বশেষ গত রোববার রাতে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতার জঙ্গির বর্তমান সাংগঠনিক কার্যক্রম সম্পর্কে যাচাই-বাছাই করার জন্য তাকে জিজ্ঞাসাবাদ অব্যাহত আছে বলেও পুলিশ সুপার জানান। বিলাল খাগড়াছড়ি জেলার দিঘীনালা থানার চংড়াছড়ি বৈদ্যটিলা এলাকার নুরুল আলমের ছেলে বলে পুলিশ জানায় এবং তাকে জিজ্ঞাসাবাদ চলছে।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
জামায়াত ত্যাগের প্রক্রিয়া শুরু বিএনপি’রকরোনা/ কুয়েতে ১ মাসব্যাপী কারফিউ ঘোষণামনপুরা ৫০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্স চলছে খুড়নির্দলীয় কমিশনের অধীনে নির্বাচন চাই : মির্জশস্যচিত্রে বঙ্গবন্ধুর সবচেয়ে বড় প্রতিকৃতিপটুয়াখালীতে নির্মাণাধীন পায়রা সেতু থেকে পজমজম কূপের প্রধান প্রকৌশলী আর নেইপুলিশ হেফাজতে বরিশালে শিক্ষানবিশ আইনজীবীর মজামিন পেলেন কার্টুনিস্ট কিশোররমজা‌নে‌ওে শিক্ষা প্রতিষ্ঠান খোলাশিক্ষাপ্রতিষ্ঠান খুলছে ৩০ মার্চচলে গেলেন মিডিয়াঙ্গনের পরিচিত মুখ মুরাদ হোসেযুক্তরাষ্ট্রে আবারও চালু হল গ্রিন কার্ডএকসঙ্গে বিষপান করে প্রেমিকের মৃত্যু, প্রেমিকসংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী
%d bloggers like this: