পটুয়াখালীতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত জঙ্গি বিলাল ওরুপে রুবেল গ্রেফতার

  • আপডেট টাইম : জানুয়ারি ১৪ ২০২০, ০২:২১
  • 121 বার পঠিত
পটুয়াখালীতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত জঙ্গি বিলাল ওরুপে রুবেল গ্রেফতার

পটুযাখালী প্রতিনিধিঃ ২০০৫ সালের ১৭ আগস্ট সারা দেশে একযোগে সিরিজ বোমা হামলার যাবজ্জীবন সাজা প্রাপ্ত পলাতক আসামী বেলাল মিযাকে গ্রেপ্তার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট।

১৩ জানুয়ারি রবিবার রাত দুইটায় জেলা পুলিশের সহায়াতায় পটুয়াখালী জেলার মহিপুর থানার আলিপুর বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। গতকাল সোমবার সকালে পটুয়াখালী জেলা পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মোহাম্মদ মঈনুল হাসান পিপিএম জানান ২০০৫ সালে দেশের ৬৩ টি জেলা শহরে জেএমবি যে বোমা হামলা চালায় ওই বোমা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী বিলাল মিয়াে গ্রেফতার করা হয়েছে।

ঘটনার পর বিলাল মিয়া আত্মগোপনে চলে যায় এবং ঢাকা, সাভার নারায়নগঞ্জসহ দেশের বিভিন্ন প্রত্যন্ত এলাকায় একাধিক ছদ্মনাম ব্যবহার করে আত্মগোপন করেছিল। সে বিভিন্ন সময় ভুয়া জন্ম নিবন্ধন তৈরি করে সর্বশেষ ২০০৭ সালের অক্টোবর মাসে রুবেল নাম ব্যবহার করে পটুয়াখালী জেলার মহিপুর থানাধীন এলাকায় রাজমিস্ত্রির কাজ নেয়।

জঙ্গিবাদ দমনে বাংলাদেশ পুলিশের বিশেষায়িত ইউনিট এন্টি টেররিজম ইউনিটের একটি চৌকস পুলিশ দল দীর্ঘদিন যাবৎ তাকে নজরদারি করছিল। এন্টি টেররিজম ইউনিট তাকে অনুসরণ করে পটুয়াখালী জেলায় এসে কয়েকদিন যাবৎ অবস্থান করে সর্বশেষ গত রোববার রাতে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতার জঙ্গির বর্তমান সাংগঠনিক কার্যক্রম সম্পর্কে যাচাই-বাছাই করার জন্য তাকে জিজ্ঞাসাবাদ অব্যাহত আছে বলেও পুলিশ সুপার জানান। বিলাল খাগড়াছড়ি জেলার দিঘীনালা থানার চংড়াছড়ি বৈদ্যটিলা এলাকার নুরুল আলমের ছেলে বলে পুলিশ জানায় এবং তাকে জিজ্ঞাসাবাদ চলছে।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
গলাচিপায় কাঁকড়া চাষে সফল চাষিরাগলাচিপায় সুশীলন এমার্জেন্সি নিউট্রিশন প্রকপটুয়াখালীতে পাঁচটি মাদক মামলার ওয়ারেন্ট’র আকুয়াকাটায় ক্রমশই বাড়ছে অপরাধমূলক কর্মকান্ডমনপুরা সংরক্ষিত বন উজাড় করে চলছে সেন্টারিং এপাথরঘাটায় ঘরের পাটাতন ভেঙে ফুটফুটে এক শিশুর তালতলীতে ছাত্রদলের ১১ নেতার পদত্যাগবরিশাল থেকে প্লাজমা দিতে ঢাকায় গেলেন ২১ পুলিপ্রধানমন্ত্রীর দেয়া ৪টি হাইফ্লো ন্যাজাল ক্যবরিশাল নগরীতে রিক্সা-ভ্যান শ্রমিকদের ৭ দাবীতবরিশালে পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে হামলা ও ছিনলছিটিতে ছাত্রদলের আহ্বায়ক কমিটিকে অবা‌ঞ্ছসালমান শাহ’র ৪৯তম জন্মদিন আজআল্লামা আহমদ শফীর জানাজা সম্পন্ন, লাখো মানুষসম্পাদক পরিষদকে বরিশাল নিউজ এডিটরস্ কাউন্সি
%d bloggers like this: