এবার ফেসবুকে যুক্ত হল নতুন ফিচার

  • আপডেট টাইম : জানুয়ারি ১৬ ২০২০, ১২:২৮
  • 140 বার পঠিত
এবার ফেসবুকে যুক্ত হল নতুন ফিচার

ফেসবুক অ্যাকাউন্ট দিয়ে ভিন্ন কোনো ওয়েবসাইট বা অ্যাপে লগইন করা হলে তা সঙ্গে সঙ্গে ব্যবহারকারীকে জানানো হবে। সম্প্রতি ফেসবুক নতুন এ ফিচারটি চালু করেছে। ফেসবুক নোটিফিকেশনস নামের ফিচারটি ফেসবুক লগইন অংশে যুক্ত হয়েছে।

ফেসবুক লগইন এমন একটি পদ্ধতি, যা ব্যবহারকারীকে তার ফেসবুক অ্যাকাউন্ট দিয়ে কোনো কোনো তৃতীয় পক্ষ (থার্ড পার্টি) অ্যাপে লগইন করতে দেয়। এতে ওই সাইট বা অ্যাপের জন্য নতুন করে অ্যাকাউন্ট খোলার প্রয়োজন পড়ে না।

চলতি সপ্তাহ থেকে ফেসবুক লগইন ফিচার দিয়ে কোনো থার্ড পার্টি অ্যাপে বা সাইটে ঢোকা হলে তা ফেসবুক অ্যাপ, ওয়েবসাইট ও ই–মেইলে নোটিফিকেশন আকারে চলে আসবে। এতে ব্যবহারকারী তাঁর অ্যাকাউন্ট কোথাও অবৈধভাবে ব্যবহৃত হচ্ছে কি না, বুঝতে পারবেন। অ্যাপে লগইনের সময় কী কী তথ্য দিচ্ছেন, সে বিষয়েও শিক্ষা নিতে পারবেন।

ফেসবুক কর্তৃপক্ষ বলছে, তারা নোটিফিকেশনকে এমনভাবে নকশা করেছে, যাতে কোনো থার্ড পার্টি ওয়েবসাইট ফেসবুক অ্যাকাউন্ট থেকে কী কী তথ্য নিচ্ছে, এর তালিকা থাকবে। এতে থার্ড পার্টির পক্ষে সব ধরনের তথ্য সংগ্রহ করা সম্ভব হবে না। এতে ব্যবহারকারীর হাতে তথ্য বিনিময়সংক্রান্ত নিয়ন্ত্রণ থাকবে। সেটিংসে গিয়ে সম্পাদনা করার সুযোগও থাকবে।

ফেসবুকের সফটওয়্যার প্রকৌশলী পুক্সুয়ান শি বলেছেন, ফেসবুকের তথ্য অপব্যবহারের বিষয়ে ব্যবহারকারী যাতে দ্রুত পদক্ষেপ নিতে পারেন, সে ব্যবস্থা করা হয়েছে। এ সেবা আরও উন্নত করতে কাজ করবে ফেসবুক।

এই ক্যাটাগরীর আরো খবর




ফেসবুক কর্নার




শিরোনাম
ভোলায় বাংলাদেশ বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান তমনপুরায় পাচারকালে সরকারি ১৩ বস্তা চাল জব্দ, ইমেঘনায় ট্রলারডুবি, ৯ জেলে নিখোঁজসিনহা নিহতের ঘটনায় দায় ব্যক্তির, কোনো বাহিনীবসুন্ধরা কিংসে ব্রাজিলের রবিনহোহাওরে ঘুরতে গিয়ে নৌকাডুবি, নিহত ১৭শহীদ শেখ কামালের ৭১ তম জন্মবার্ষিকী উপলক্ষে শিক্ষা প্র‌তিষ্ঠান ৩য় শ্রেণী কর্মচারীর আত্মখানবাড়ি আদর্শ ক্লাবের ক্রীড়া ও সাংস্কৃতিক সম১০০ টাকা মূল্যের প্রাইজ বন্ডের ১০০তম ড্রহিজলায় পেয়ারার ট্রলার থেকে নদীতে পড়া নিখোঁজ বদলে যাচ্ছে সব ফোন নম্বরবৈরুতে জোড়া বিস্ফোরণে নিহত ৭৮, আহত প্রায় ৪০০০পটুয়াখালীতে করোনায় আক্রান্ত হাজার ছাড়িয়েছে \কলাপাড়ায় সড়ক দুর্ঘটনায় পর্যটকসহ আহত ৬
%d bloggers like this: