এবার ফেসবুকে যুক্ত হল নতুন ফিচার

  • আপডেট টাইম : জানুয়ারি ১৬ ২০২০, ১২:২৮
  • 1179 বার পঠিত
এবার ফেসবুকে যুক্ত হল নতুন ফিচার
সংবাদটি শেয়ার করুন....

ফেসবুক অ্যাকাউন্ট দিয়ে ভিন্ন কোনো ওয়েবসাইট বা অ্যাপে লগইন করা হলে তা সঙ্গে সঙ্গে ব্যবহারকারীকে জানানো হবে। সম্প্রতি ফেসবুক নতুন এ ফিচারটি চালু করেছে। ফেসবুক নোটিফিকেশনস নামের ফিচারটি ফেসবুক লগইন অংশে যুক্ত হয়েছে।

ফেসবুক লগইন এমন একটি পদ্ধতি, যা ব্যবহারকারীকে তার ফেসবুক অ্যাকাউন্ট দিয়ে কোনো কোনো তৃতীয় পক্ষ (থার্ড পার্টি) অ্যাপে লগইন করতে দেয়। এতে ওই সাইট বা অ্যাপের জন্য নতুন করে অ্যাকাউন্ট খোলার প্রয়োজন পড়ে না।

চলতি সপ্তাহ থেকে ফেসবুক লগইন ফিচার দিয়ে কোনো থার্ড পার্টি অ্যাপে বা সাইটে ঢোকা হলে তা ফেসবুক অ্যাপ, ওয়েবসাইট ও ই–মেইলে নোটিফিকেশন আকারে চলে আসবে। এতে ব্যবহারকারী তাঁর অ্যাকাউন্ট কোথাও অবৈধভাবে ব্যবহৃত হচ্ছে কি না, বুঝতে পারবেন। অ্যাপে লগইনের সময় কী কী তথ্য দিচ্ছেন, সে বিষয়েও শিক্ষা নিতে পারবেন।

ফেসবুক কর্তৃপক্ষ বলছে, তারা নোটিফিকেশনকে এমনভাবে নকশা করেছে, যাতে কোনো থার্ড পার্টি ওয়েবসাইট ফেসবুক অ্যাকাউন্ট থেকে কী কী তথ্য নিচ্ছে, এর তালিকা থাকবে। এতে থার্ড পার্টির পক্ষে সব ধরনের তথ্য সংগ্রহ করা সম্ভব হবে না। এতে ব্যবহারকারীর হাতে তথ্য বিনিময়সংক্রান্ত নিয়ন্ত্রণ থাকবে। সেটিংসে গিয়ে সম্পাদনা করার সুযোগও থাকবে।

ফেসবুকের সফটওয়্যার প্রকৌশলী পুক্সুয়ান শি বলেছেন, ফেসবুকের তথ্য অপব্যবহারের বিষয়ে ব্যবহারকারী যাতে দ্রুত পদক্ষেপ নিতে পারেন, সে ব্যবস্থা করা হয়েছে। এ সেবা আরও উন্নত করতে কাজ করবে ফেসবুক।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d