বাড়ছে শক্তি, বঙ্গোপসাগরে সফল মিসাইল উৎক্ষেপণ বাংলাদেশের

  • আপডেট টাইম : জানুয়ারি ১৬ ২০২০, ১২:১৫
  • 619 বার পঠিত
বাড়ছে শক্তি, বঙ্গোপসাগরে সফল মিসাইল উৎক্ষেপণ বাংলাদেশের

সফল মিসাইল উৎক্ষেপণের মধ্যে দিয়ে বাংলাদেশ নৌবাহিনীর ১৮ দিনের বার্ষিক সমুদ্র মহড়া সমাপ্ত হল। সমাপ্তি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। উপস্থিত ছিলেন নৌবাহিনীর প্রধান এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী। শেষ দিনের মহড়ায় ছিল বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ থেকে মিসাইল উৎক্ষেপণ, শোল্ডার লঞ্চড স্যাম ফায়ারিং, অ্যান্টি এয়ার রেপিড ওপেন ফায়ার, আরডিসি ফায়ার, ডিবিএসএস/নৌকমান্ডো মহড়া ও নৌযুদ্ধের কলাকৌশল।

এবারের মহড়ার মূল প্রতিপাদ্য ছিল- সমুদ্র এলাকায় দেশের সার্বভৌমত্ব সংরক্ষণ, সমুদ্র সম্পদের হেফাজত, সমুদ্রপথের নিরাপত্তা বিধানসহ চোরাচালান রোধ, জলদস্যুতা দমন, উপকূলীয় এলাকায় জীববৈচিত্র্য সংরক্ষণ ও সমুদ্র এলাকার প্রহরা নিশ্চিতকরণ। সমাপ্তি অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী এদিন সকালে যুদ্ধজাহাজে পৌঁছলে নৌবাহিনীর একটি সুসজ্জিত দল জাহাজে মন্ত্রীকে গার্ড অব অনার দেয়।

মহড়ায় বাংলাদেশ নৌ বাহিনীর ফ্রিগেট, করভেট, ওপিভি, মাইন সুইপার, পেট্রল ক্রাফট, মিসাইল বোট, মেরিটাইম পেট্রল এয়ার ক্রাফট ও হেলিকপ্টার প্রত্যক্ষভাবে অংশ নিয়েছে। এ ছাড়াও বাংলাদেশ কোস্টগার্ড, সেনা ও বিমানবাহিনী-সহ সংশ্লিষ্ট মেরিটাইম সংস্থাগুলো প্রত্যক্ষ ও পরোক্ষভাবে অংশ নিয়েছে।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
৭নং ওয়ার্ড সাবেক ছাত্রলীগ সভাপতি রুবেল’র ১২৪ জন জেলে নিয়ে সাগরে দু’টি মাছ ধরা ট্রলার ডুবকুয়াকাটার আকাশে উড়বে প্যারাসুট ।। বিনোদনে যোবরিশালে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব̵বরিশালে জালানী তেল সহ দ্রব্য মূল্য বৃদ্ধির পবরিশালে জালানী তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদবরিশালে নুরে আলম ও আঃ রহিমের হত্যার প্রতিবাদবরিশালে ডিজেল, কেরোসিনের মূল্য বৃদ্ধি বাতিলেবিএমপি’র মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিতদেশেই তৈরি হলো করোনার কিট, খরচ ২৫০ টাকাসিরিজ রক্ষায় দুপুরে মাঠে নামবে বাংলাদেশজাতীয় বাংলাদেশের ৯৯ শতাংশ পণ্যে শুল্কমুক্তপ্রতিদিন সকালে নতুন চ্যালেঞ্জের মধ্য দিয়ে যাবরিশালে ৩ কেজি গাঁজা সহ আটক ২মুছলিহীন বরিশাল জেলা ও মহানগরের উদ্যোগে আলোচ
%d bloggers like this: