নিউইয়র্কে বাংলাদেশি তরুণীর সমকামী বিয়ে

  • আপডেট টাইম : জানুয়ারি ২৪ ২০২০, ২০:২১
  • 117 বার পঠিত
নিউইয়র্কে বাংলাদেশি তরুণীর সমকামী বিয়ে

প্রায় পাঁচ লাখ ডলার খরচ করে নিজের পছন্দের আমেরিকান নারী এলিকা রুথ কুকলিকে (৩১) বিয়ে করেছেন বাংলাদেশি তরুণী ইয়াশরিকা জাহরা হক (৩৪)।
বিষয়টি সম্প্রতি প্রকাশিত হওয়ার পর টক অব দ্য কমিউনিটি হলেও ইয়াশরিকাই একমাত্র বাংলাদেশি নারী নন যিনি সমকামী বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন।
ইয়াশরিকা এবং কুকলির বিয়ে নিয়ে ঘটে করে “দে বন্ডেড ওভার ক্যারামেল পাই” হেডলাইন দিয়ে রিপোর্ট করেছে নিউ ইয়র্ক টাইমস।
পত্রিকাটি জানায়, গত বছরের ৭ জুন বাংলাদেশি নিয়মে ইয়াশরিকা তার পছন্দের নারী এলিকা রুথ কুকলিকে বিয়ে করে তাকে স্বামী হিসেবে গ্রহণ করেছেন।
সাউথ ডাকোটার বাংলাদেশি দম্পত্তি ইয়াসমীন হক এবং ইয়ামীন হকের মেয়ে ইয়াশরিকা ওয়াশিংটনের জর্জটাউন ইউনিভার্সিটি থেকে পড়াশোনা করেছেন। ২০১৫ সালে একটি এলজিবিটি মার্চে মার্কিন তরুণী এলিকা রুথ কুকলির সঙ্গে প্রথমবারের মত দেখা হয় জাহরা হকের। সেখান থেকেই ধীরে ধীরে পরিণয়। তাদের এই বিয়ে আমেরিকায় হলেও বিয়ের সমস্ত আয়োজনেই ছিল বাঙালিয়ানার ছোঁয়া।
নিজেদের প্রেমের কথা জানাতে গিয়ে ইয়াশরিকা বলেন, কুকলিকে প্রথম দেখার পর আমার যে কেমন লেগেছিল তা বলতে পারব না। তখন সে একা ছিল। আমিও তার প্রতি আগ্রহী হয়ে উঠেছিলাম। পরের বার দেখা হবার পর আমাদের কথা হয়।
এক্ষত্রে ইয়াশরিকাই প্রথম বাংলাদেশি নারী যিনি উত্তর আমেরিকায় ভালোবেসে আমেরিকান নারীর সঙ্গে বিয়ে বন্ধনে হয়েছেন। পেতেছেন ভালোবাসার সংসার। আর তাকে অনুসরণ করে একই কাজটি করেছেন ফারিন।
এরপর গত বছরের ১৯ সেপ্টেম্বর লং আইল্যান্ডের আযিম দম্পত্তির কন্যা ফারিন আযিম ও আমেরিকান নারী (বর) ক্রিস্টাইনের বিয়েও মহাধুমধামে অনুষ্ঠিত হয়। বাংলাদেশি কমিউনিটির শীষস্থানী শিক্ষাবিদ, ব্যবসায়ী, সাবেক জাতীয় খেলোয়াড় ও পেশাজীবি ব্যক্তিত্বরা সেই বিয়ের অনুষ্ঠানে উপস্থিত থেকে আশির্বাদ করেন।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
এইচএসসি, জেএসসির সিদ্ধান্ত নিতে ২৪ সেপ্টেম্ববরিশালের উজিরপুরে নিরাপদ পান উৎপাদনের ওপর মাবরিশালে র‍্যাবের অভিযানে বিপুল পরিমান ফেন্সমনপুরা-চরফ্যাসন আসনের সাবেক সংসদের মৃত্যু বাপটুয়াখালীতে র‌্যাব কর্তৃক ৪,৫৪৫ কেজি পলিথিন মনপুরায় ৩০ হাজার মিটার কারেন্ট জাল ও দেড় মন জাকুয়াকাটায় সড়ক দূর্ঘটনায় আহত-৪এক ঘণ্টায় এক কিলোমিটার এলাকা সুগন্ধা নদী গর্বিএমপির করোনা দূর্গত পরিবারের প্রতি সহয়তা তহনা ফেরার দেশে ছাত্রলীগ নেতা সাদ্দাম ॥ মেয়রের বরিশালে ৫৭৩ বোতল ফেন্সিডিলসহ ৫ মাদক ব্যবসায়ীসাবেক এমপি আউয়াল দম্পতির জামিন বাতিল প্রশ্নে১৪ অক্টোবর থেকে ২২ দিন ইলিশ ধরা বন্ধফিফা র‌্যাংকিংয়ে বাংলাদেশ ১৮৭লেবু খাওয়ায় শিশুকে গাছে বেঁধে কুপিয়ে জখম!
%d bloggers like this: