বরিশাল নগরীতে বিশুদ্ধ পানির তীব্র সংকট

  • আপডেট টাইম : জানুয়ারি ২৯ ২০২০, ২২:০৫
  • 727 বার পঠিত
বরিশাল নগরীতে বিশুদ্ধ পানির তীব্র সংকট
সংবাদটি শেয়ার করুন....

বরিশাল নগরীতে এক সপ্তাহ ধরে আবারও বিশুদ্ধ পানির তীব্র সংকট দেখা দিয়েছে। নগরবাসীর চাহিদার অর্ধেক পানিও সরবরাহ করতে পারছে না সিটি কর্পোরেশন।

চাহিদানুযায়ী পানি না পাওয়ায় শহর ও বর্ধিত এলাকার মানুষজন পড়েছেন চরম ভোগান্তিতে। কয়েক দিন ধরে নগরীর বিভিন্ন এলাকায় ঘুরে দেখা গেছে বরিশাল সিটি কর্পোরেশনের সরবারহ পানি ঠিকমত পাচ্ছে না নগরবাসী।

শুধু তাই নয় বিসিসির সাপ্লাইর লাইনের পানি আসার ৫ মিনিটের মাথায় চলে যাওয়ার অভিযোগ রয়েছে । এতে ভোগান্তির পড়ছে কয়েকটি এলাকার বাসিন্দারা।

নগরীর ১৬নং ওয়ার্ডের বাসিন্দা কবির বলেন, সিটি কর্পোরেশনের সরবরাহ করা পানির গতি কম থাকায় রিজার্ভ ট্যাংকে পানি আসছে না। যাও আসছে তা দিয়ে ঠিকমতো রান্না ও গোসল করা যাচ্ছে না।

সিটি কর্পোরেশনের আওতায় নগরীতে ৪২ হাজার ৮৪৮টি বাড়ি থাকলেও পানির গ্রাহক মাত্র ২৭ হাজার। বাদবাকি ৩৫ হাজার বাড়ির মালিকদের পানি সরবরাহ করতে পারছে না সিটি কর্পোরেশন। এমতাবস্থায় সুপেয় পানির সুবিধাবঞ্চিত নগরবাসী বিভিন্ন এলাকায় গভীর নলকূপ বসিয়ে নিজেদের পানির চাহিদা মেটাচ্ছেন।

এসব গভীর নলকূপের কারণে পানির স্তর ক্রমশই নিচে নেমে যাচ্ছে। এতে দুর্ভোগ আরও বেড়েই যাচ্ছে। বেশ কিছু এলাকা থেকে জানা গেছে,নগরবাসী বিশুদ্ধ পানির খুব সংকটে আছে।

নগরীর বাংলাবাজার এলাকার বাসিন্দা সাইফুল বলেন,কয়েক দিন ধরে ঠিক মত পানি আসে না। একটু আসে তার ১০ মিনিটের বেশি থাকেনা। আমাদের যে চাহিদা তার ৩ ভাগের এক ভাগও পানি বর্তমানে পাচ্ছি না। পানি ঠিক মত না আসায় ভোগান্তির আর শেষ থাকেনা আমাদের।

তিনি আরো বলেন,আগে নগরীর বিভিন্ন স্থানে পুকুর ছিলো পানি না আসলে বেশি একটা সমস্যা হতো না। কিন্তু বর্তমানে নগরীর কোথাও পুকুর নেই বললেই চলে।

তাই পানি না আসলে আমাদের ভোগান্তির শেষ নেই। এব্যাপারে বরিশাল সিটি কর্পোরেশনের পানি সরবরাহ বিভাগের নির্বাহী প্রকৌশলী ওমর ফারুক বলেন, নগরীর বিভিন্ন স্থানে পানির পাইপ লাইনের কাজ ও ট্যাংকি পরিস্কার করা হচ্ছে তাই নগরীর জিলা স্কুল,বাংলা বাজার,সদর রোর্ডসহ কয়েকটি এলাকায় একটু সমস্যা হচ্ছে গ্রাহকদের। আগামী শনিবারের মধ্যে লাইন গুলো ঠিক হয়ে যাবে।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
নিখোঁজ হওয়া এমপি আনারের লাশ পাওয়া যায়নি: ভারখণ্ডবিখণ্ড করা হয় এমপি আজিমের লাশ, মিলেছে চাঞ*সুপার বোর্ডের স্টিকার নকল করার দায়ে ১ জন গ্রবিশ্বকাপে প্রথম ক্রিকেটার হিসেবে অনন্য কীর্রিকশাওয়ালা-দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে: প্রধআগামীতে কোনো প্রকল্পে ‘শেখ হাসিনা’ নাম না রাববি শিক্ষার্থীরা একদিন সারা দেশের নেতৃত্ব দেনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় আজিজ মোহাম্মদসারা বিশ্বে এমআর-৯, মুক্তি পাবে চীনেওভোলায় মেঘনার চরের দখল নিয়ে সংঘর্ষ ও গুলিবর্ষধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে: সিইসিফিলিস্তিনিদের দুর্দশা কমাতে দরকার মুসলিম দেছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে
%d