বরিশাল নগরীতে বিশুদ্ধ পানির তীব্র সংকট

  • আপডেট টাইম : জানুয়ারি ২৯ ২০২০, ২২:০৫
  • 334 বার পঠিত
বরিশাল নগরীতে বিশুদ্ধ পানির তীব্র সংকট

বরিশাল নগরীতে এক সপ্তাহ ধরে আবারও বিশুদ্ধ পানির তীব্র সংকট দেখা দিয়েছে। নগরবাসীর চাহিদার অর্ধেক পানিও সরবরাহ করতে পারছে না সিটি কর্পোরেশন।

চাহিদানুযায়ী পানি না পাওয়ায় শহর ও বর্ধিত এলাকার মানুষজন পড়েছেন চরম ভোগান্তিতে। কয়েক দিন ধরে নগরীর বিভিন্ন এলাকায় ঘুরে দেখা গেছে বরিশাল সিটি কর্পোরেশনের সরবারহ পানি ঠিকমত পাচ্ছে না নগরবাসী।

শুধু তাই নয় বিসিসির সাপ্লাইর লাইনের পানি আসার ৫ মিনিটের মাথায় চলে যাওয়ার অভিযোগ রয়েছে । এতে ভোগান্তির পড়ছে কয়েকটি এলাকার বাসিন্দারা।

নগরীর ১৬নং ওয়ার্ডের বাসিন্দা কবির বলেন, সিটি কর্পোরেশনের সরবরাহ করা পানির গতি কম থাকায় রিজার্ভ ট্যাংকে পানি আসছে না। যাও আসছে তা দিয়ে ঠিকমতো রান্না ও গোসল করা যাচ্ছে না।

সিটি কর্পোরেশনের আওতায় নগরীতে ৪২ হাজার ৮৪৮টি বাড়ি থাকলেও পানির গ্রাহক মাত্র ২৭ হাজার। বাদবাকি ৩৫ হাজার বাড়ির মালিকদের পানি সরবরাহ করতে পারছে না সিটি কর্পোরেশন। এমতাবস্থায় সুপেয় পানির সুবিধাবঞ্চিত নগরবাসী বিভিন্ন এলাকায় গভীর নলকূপ বসিয়ে নিজেদের পানির চাহিদা মেটাচ্ছেন।

এসব গভীর নলকূপের কারণে পানির স্তর ক্রমশই নিচে নেমে যাচ্ছে। এতে দুর্ভোগ আরও বেড়েই যাচ্ছে। বেশ কিছু এলাকা থেকে জানা গেছে,নগরবাসী বিশুদ্ধ পানির খুব সংকটে আছে।

নগরীর বাংলাবাজার এলাকার বাসিন্দা সাইফুল বলেন,কয়েক দিন ধরে ঠিক মত পানি আসে না। একটু আসে তার ১০ মিনিটের বেশি থাকেনা। আমাদের যে চাহিদা তার ৩ ভাগের এক ভাগও পানি বর্তমানে পাচ্ছি না। পানি ঠিক মত না আসায় ভোগান্তির আর শেষ থাকেনা আমাদের।

তিনি আরো বলেন,আগে নগরীর বিভিন্ন স্থানে পুকুর ছিলো পানি না আসলে বেশি একটা সমস্যা হতো না। কিন্তু বর্তমানে নগরীর কোথাও পুকুর নেই বললেই চলে।

তাই পানি না আসলে আমাদের ভোগান্তির শেষ নেই। এব্যাপারে বরিশাল সিটি কর্পোরেশনের পানি সরবরাহ বিভাগের নির্বাহী প্রকৌশলী ওমর ফারুক বলেন, নগরীর বিভিন্ন স্থানে পানির পাইপ লাইনের কাজ ও ট্যাংকি পরিস্কার করা হচ্ছে তাই নগরীর জিলা স্কুল,বাংলা বাজার,সদর রোর্ডসহ কয়েকটি এলাকায় একটু সমস্যা হচ্ছে গ্রাহকদের। আগামী শনিবারের মধ্যে লাইন গুলো ঠিক হয়ে যাবে।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
পটুয়াখালীতে বিএনপির সমাবেশে ছাত্রলীগের হামপদ্মা সেতুতে আলো জ্বলবে ১ জুনবৃহস্পতিবার সারাদেশে বিএনপির বিক্ষোভস্বপ্ন হবে সত্তি ॥ ২৫ জুনরাজাপুরে আওয়ামী লীগ ও বিএনপির সংঘর্ষে পুলিশসনারী কেলেংকারীতে জড়িয়ে বাংলাদেশ ছাড়লেন লঙ্কআগৈলঝাড়ায় ট্রাকচাপায় স্ত্রী নিহত: স্বামী হাসস্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর ওপর হামলা২০ টাকার লোভ দেখিয়ে শিশুকে ‘ধর্ষণ’লিটনের পর সেঞ্চুরি মুশফিকেরওধ্বংসস্তুপে দাঁড়িয়ে লিটনের সেঞ্চুরিবুবলীকে টানা ১০ দিন বরগুনায় থাকতে হচ্ছেএনটিআরসিএতে থাকছে না নিবন্ধন পরীক্ষাঘাদানিকের শ্বেতপত্র “গণনাগরিক অবমাননা” -শায়দাফনের প্রস্তুতিকালে নড়েচড়ে উঠল শিশু!
%d bloggers like this: