কোয়ার্টার ফাইনালে প্রোটিয়াদের মুখোমুখি বাংলাদেশ

  • আপডেট টাইম : জানুয়ারি ৩০ ২০২০, ১২:১৮
  • 976 বার পঠিত
কোয়ার্টার ফাইনালে প্রোটিয়াদের মুখোমুখি বাংলাদেশ
সংবাদটি শেয়ার করুন....

অনূর্ধ্ব-১৯ ওয়ানডে বিশ্বকাপের সুপার লিগ কোয়ার্টার ফাইনাল-৩ এ স্বাগতিক দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হচ্ছে বাংলাদেশের যুবারা। শেষ আটের লড়াই জিতে সেমিফাইনালে উঠার লক্ষ্য দু’দলের। পচেফস্ট্রুমে বাংলাদেশ সময় বেলা ২টায় শুরু হবে ম্যাচটি।

দুর্দান্ত জয় দিয়ে এবারের আসরে যাত্রা শুরু করে বাংলাদেশের যুবারা। ‘সি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে বৃষ্টি আইনে ৯ উইকেটে বড় ব্যবধানে হারায় তারা। প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৩৭ রান করে জিম্বাবুয়ে। জবাবে ১১ দশমিক ২ ওভারেই ১৩২ রান তুলে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। বৃষ্টির কারণে ২২ ওভারে ১৩০ রানের টার্গেট পেয়েছিলো আকবর আলীর দল।

এরপর গ্রুপপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হয় স্কটল্যান্ডের। বোলারদের দুর্দান্ত নৈপূণ্যে স্কটিশদের ৮৯ রানেই গুটিয়ে দেয় বাংলাদেশ। ২০০ বল ও ৭ উইকেট বাকি রেখেই জয়ের স্বাদ নেয় বাংলাদেশ। টানা ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে কোয়ার্টারফাইনাল নিশ্চিত করে ফেলে তারা। তবে গ্রুপ পর্বের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে বৃষ্টির কারণে পয়েন্ট ভাগাভাগি করে বাংলাদেশ। তারপরও ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। ৩ খেলায় ৫ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থেকে ঐ গ্রুপের রানার্স-আপ হয় পাকিস্তান। বাংলাদেশের রান রেট ছিলো ৫.০০৮। পাকিস্তানের ছিলো ২.৭০৬।

যুবাদের বিশ্বকাপের বাংলাদেশের সেরা সাফল্য তৃতীয়স্থান। ২০১৬ সালের আসরে ‘এ’ গ্রুপে ৩ ম্যাচের সবকটিতেই জয় পায় বাংলাদেশ। তাই গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার লিগে খেলতে নামে তারা। ঐ আসরে সুপার লিগের কোয়ার্টারফাইনাল জিতলেও, সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজের কাছে ৩ উইকেটে হেরেছিলো বাংলাদেশ।

এদিকে, ৩ খেলায় ৪ পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপের রানার্স-আপ হয় স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। এই গ্রুপে ৩ খেলায় ৫ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়েছিলো আফগানিস্তান। আফগানদের কাছে হার দিয়ে আসর শুরু করে প্রোটিয়ারা। ৭ উইকেটে ঐ ম্যাচ হেরেছিলো তারা। তবে পরের দু’ম্যাচে জয় তুলে নিয়ে শেষ আটে জায়গা করে নেয় দক্ষিণ আফ্রিকা। কানাডাকে ১৫০ রানে ও সংযুক্ত আরব আমিরাতকে বৃষ্টি আইনে ২৩ রানে হারায় প্রোটিয়ারা।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d