কোন পরীক্ষার্থীর ক্ষতি হবে না- বোর্ড চেয়ারম্যান

হালিমা খাতুন কেন্দ্রে ২০ পরীক্ষার্থীর কাছে ২০১৮ সালের সিলেবাসে প্রশ্ন \ উত্তেজনা

  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ০৩ ২০২০, ১৮:৫২
  • 44 বার পঠিত
হালিমা খাতুন কেন্দ্রে ২০ পরীক্ষার্থীর কাছে ২০১৮ সালের সিলেবাসে প্রশ্ন \ উত্তেজনা

স্টাফ রিপোর্টার \ বরিশালে এসএসসি পরীক্ষার বাংলা প্রথমপত্রে নগরীর হালিমা খাতুন বালিকাস্কুল কেন্দ্রে ২০১৮ সালের সিলেবাসে পরীক্ষা নেওয়ার অভিযোগ উঠেছে। এতে ২০জন পরীক্ষার্থী ক্ষতিগ্রস্ত হওয়ার অভিযোগ তুলেছেন ঐ কেন্দ্রে আসন পড়া জগদীশ সরস্বতী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহ আলম।
তিনি জানান, তার স্কুলের ২০ পরীক্ষার্থীর ২০১৯-২০ সালের সিলেবাসে পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু পরীক্ষার্থীরা প্রশ্ন হাতে পাওয়ার পরে তাদের পাঠক্রমের সঙ্গে প্রশ্নের কোনো মিল পাইনি। পরে বিষয়টি জানাজানি হলেও পরীক্ষা শেষে এর কোনো সুরাহা হয়নি। এছাড়া ওই প্রশ্নের খাতায়ও কোনো উত্তর দিতে পারেনি পরীক্ষার্থীরা। এ নিয়ে তমুল হট্টগোল শুরু হয়। অভিভাবকরা স্কুলে ঢুকে আন্দোলন শুরু করেন। সংবাদ পেয়ে ছুটে আসে পুলিশ। আসেন শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোঃ ইউনুচ। তিনি উত্তেজিত অভিভাবকদের শান্ত করেন। যে কয়জন পরীক্ষার্থীর কাছে ভুল প্রশ্ন যায় তাদের প্রবেশপত্রের ফটোকপি সংগ্রহ করা হয়েছে। তাদের কোনরকম ক্ষতি হবার সম্ভাবনা নেই বলে তিনি আস্বস্থ্য করেন। বোর্ড চেয়ারম্যান এ ঘটনার জন্য একটি তদন্ত কমিটি গঠন করবেন যারা মঙ্গলবারই কাজ শুরু করবেন বলে জানান। তবে ২০১৮ সিলেবাসের এ পরীক্ষার্থী জানান, এ প্রশ্ন অনেক সহজ ছিল। কিছু লিখতে পারিনি এটা ঠিক নয়।
বরিশাল শিক্ষা বোর্ডের একটি সূত্র জানান, ঐ কেন্দ্রে ২০১৮ সালের অনিয়মিত ২০জন পরীক্ষার্থী ছিল। মূলত তাদের জন্যই এ প্রশ্ন। তবে যাদের হাতে এ প্রশ্ন গিয়েছে তাদের উদ্বিগ্ন হবার কিছু ছিল না। এটি ছিল একই মান বন্টনের
(৭০+৩০) প্রশ্ন। এ ছাড়া এবারের প্রশ্নের চেয়ে ঐ প্রশ্ন ছিল অনেক সহজ। তারপরও বোর্ড বিশেষভাবে খাতা মূল্যয়ন করবে বলে জানান পরীক্ষা নিয়ন্ত্রক অরুণ কুমার গাইন।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
দৌলতখানে সন্ত্রাসী হামলায় সাংবাদিক আহতআল্লামা শফী মারা গেছেনগলাচিপায় যৌতুকের দাবীতে গৃহবধুর দাঁত উপড়ে ফেপটুয়াখালীতে পৈত্রিক সম্পত্তি রক্ষার দাবীতে নলছিটিতে ছাত্রদলের আহ্বায়ক কমিটি গঠন, একাংশেঝালকাঠিতে করোনা উপসর্গে গৃহবধূর মৃত্যুঝালকাঠিতে বিদ্যালয়ের শহীদ মিনার ভাঙায় ক্ষোভমেয়ে হত্যার বিচার চেয়ে দ্বারে দ্বারে ঘুরছে বমনপুরার মেঘনায় ১২ কিলোমিটার এলাকায় গাছের খুঁবরিশাল থেকে বেনাপোলগামী বাস মাগুরায় দুর্ঘটনএইচএসসি, জেএসসির সিদ্ধান্ত নিতে ২৪ সেপ্টেম্ববরিশালের উজিরপুরে নিরাপদ পান উৎপাদনের ওপর মাবরিশালে র‍্যাবের অভিযানে বিপুল পরিমান ফেন্সমনপুরা-চরফ্যাসন আসনের সাবেক সংসদের মৃত্যু বাপটুয়াখালীতে র‌্যাব কর্তৃক ৪,৫৪৫ কেজি পলিথিন
%d bloggers like this: