রাষ্ট্রীয়ভাবে পলিথিন ও প্লাস্টিকের বোতল নিষিদ্ধ করা উচিত

  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ০৫ ২০২০, ২০:৩২
  • 490 বার পঠিত
রাষ্ট্রীয়ভাবে পলিথিন ও প্লাস্টিকের বোতল নিষিদ্ধ করা উচিত

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, রাষ্ট্রপতি বলেন, আধুনিকতার নামে পলিথিনে বাজার করে নিয়ে আসছি। এতে দেশটাকে ধ্বংস করা হচ্ছে। এর পরিণাম ভয়াবহ হবে। এ বিষয়গুলো তোমরা নিজেরা এবং তোমাদের এগুলো পরিহার করতে হবে। পাশাপাশি সাধারণ মানুষ যাতে এগুলো পরিহার করে এজন্য তোমাদের ভূমিকা রাখতে হবে।
পলিথিন ও প্লাস্টিকের বোতল রাষ্ট্রীয়ভাবে নিষিদ্ধ করা উচিত। বুধবার বিকেলে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২য় সমাবর্তনে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। রাষ্ট্রপতি এ সময় সমাবর্তনে অংশ নেয়া গ্রাজুয়েটদের সামাজিকভাবে পলিথিন ও প্লাস্টিকের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।
এছাড়া তিনি ফাস্ট ফুড ও বিভিন্ন ড্রিংস’র ক্ষতিকারক দিক তুলে ধরে এগুলো বর্জনেরও আহ্বান জানান।
পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তনে বিশেষ অতিথি হিসেবে শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি এবং সমাবর্তন বক্তা হিসেবে বক্তব্য রাখেন এমিরেটাস অধ্যাপক একে আজাদ চৌধুরী।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
বেটউইনারের সঙ্গে চুক্তি বাতিল করলেন সাকিবভোলায় বিএনপি-পুলিশ সংঘর্ষ / ৪৬ জনকে আসামি করে পরীমনির ছেলের নাম পছন্দ হয়নি তসলিমারলঞ্চ ভাড়া বাড়ছে ৫০ শতাংশ!বেটউইনার নয়তো ক্রিকেট ছাড়তে হবে সাকিবকে৭নং ওয়ার্ড সাবেক ছাত্রলীগ সভাপতি রুবেল’র ১২৪ জন জেলে নিয়ে সাগরে দু’টি মাছ ধরা ট্রলার ডুবকুয়াকাটার আকাশে উড়বে প্যারাসুট ।। বিনোদনে যোবরিশালে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব̵বরিশালে জালানী তেল সহ দ্রব্য মূল্য বৃদ্ধির পবরিশালে জালানী তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদবরিশালে নুরে আলম ও আঃ রহিমের হত্যার প্রতিবাদবরিশালে ডিজেল, কেরোসিনের মূল্য বৃদ্ধি বাতিলেবিএমপি’র মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিতদেশেই তৈরি হলো করোনার কিট, খরচ ২৫০ টাকা
%d bloggers like this: