গরু খাওয়ার কারণে বাঘের শাস্তি দাবি

  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ০৬ ২০২০, ১৭:০৬
  • 122 বার পঠিত
গরু খাওয়ার কারণে বাঘের শাস্তি দাবি

গরু খাওয়ার কারণে বাঘের শাস্তি দাবি করেছেন ভারতের গোয়া’র সাবেক মুখ্যমন্ত্রী চার্চিল আলেমাও। তার যুক্তি মানুষ গরু খায় বলে তাকে শাস্তি পেতে হয়। একই কাজ বাঘও করে। বাঘও গরু খায়। তাই বাঘেরও শাস্তি হওয়া উচিত। গোয়ার বিধানসভায় বুধবার বাঘ হত্যা নিয়ে বিতর্কের সময় তিনি এমন মন্তব্য করেন। ভারতীয় মিডিয়ার খবরে বলা হয়েছে, গত মাসে গোয়ার মহাদায়ী ওয়াইল্ডলাইফ স্যাংচুয়ারিতে একটি বাঘিনী ও তার তিন শাবককে হত্যা করে স্থানীয় বাসিন্দারা। বুধবার অধিবেশন চলার সময় গোয়া বিধানসভায় বিষয়টি উত্থাপন করেন বিরোধী দলনেতা দিগম্বর কামাথ।
সেই আলোচনার সময়ই এই কথা বলেছেন আলেমাও। তিনি বলেছেন, কী শাস্তি দেয়া হয় একটা বাঘ যখন গরুকে খেয়ে নেয়? যখন মানুষ গরু খায়, সে শাস্তি পায়। বন্যপ্রাণের দৃষ্টিভঙ্গিতে থেকে বাঘেরা গুরুত্বপূর্ণ। কিন্তু মানুষ ও গরুদেরও গুরুত্ব রয়েছে। গোটা বিষয়ে মানুষের দিকটা অবহেলা করা উচিত নয় বলেই মনে হয় তার। আনন্দবাজার পত্রিকা লিখেছে, বাঘেদের হত্যার বিষয়টি নিয়ে সে রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী প্রমোদ সবন্ত বলেছেন, গৃহপালিত প্রাণীদের আক্রমণ করছিল বাঘেরা। সে জন্যই তাদের পিটিয়ে মেরেছে গ্রামবাসী। বাঘের আক্রমণে ক্ষতিগ্রস্ত কৃষকদের তিন-চার দিনের মধ্যে ক্ষতিপূরণ দেয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
উজিরপুরে সাতলার পটিবাড়ি ৯০০ বিঘা জমিতে মাৎস্দুমকিতে ডায়রিয়ায় শিশুসহ ৪ জনের মৃত্যুঅনলাইন প্রেসক্লাব বরিশাল’র কমিটি ঘোষণা, সভাপ২৪ ঘণ্টায় রেকর্ড ১০২ জনের মৃত্যুবরিশালে বসছে দুই শতাধিক সিসি ক্যামেরামাওলানা মামুনুল হক গ্রেপ্তারবাউফলে স্বামীর চোখ তুলে নিলো স্ত্রী ও তার প্রপুরো পরিবারসহ করোনায় আক্রান্ত প্রখ্যাত চিকিলকডাউনে কাজ না পেয়ে রাঙাবালীতে দিনমজুরের গলাজানাজা শেষে বনানী কবরস্থানে সমাহিত হবেন কবরীসুদের তিনগুণ টাকা-জমি দিয়েও প্রাণ গেল স্ত্রীটিকার তৃতীয় ডোজও নেয়া লাগতে পারেএকদিনে ১০১ জনের মৃত্যুতে নয়া রেকর্ডকরোনয়ায় আক্রান্ত শিক্ষক নেতা মহসিন উল ইসলাম আওয়ামীলীগ প্রার্থীর প্রতি চ্যালেঞ্জ ছুঁড়ে দ
%d bloggers like this: