গরু খাওয়ার কারণে বাঘের শাস্তি দাবি

  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ০৬ ২০২০, ১৭:০৬
  • 941 বার পঠিত
গরু খাওয়ার কারণে বাঘের শাস্তি দাবি
সংবাদটি শেয়ার করুন....

গরু খাওয়ার কারণে বাঘের শাস্তি দাবি করেছেন ভারতের গোয়া’র সাবেক মুখ্যমন্ত্রী চার্চিল আলেমাও। তার যুক্তি মানুষ গরু খায় বলে তাকে শাস্তি পেতে হয়। একই কাজ বাঘও করে। বাঘও গরু খায়। তাই বাঘেরও শাস্তি হওয়া উচিত। গোয়ার বিধানসভায় বুধবার বাঘ হত্যা নিয়ে বিতর্কের সময় তিনি এমন মন্তব্য করেন। ভারতীয় মিডিয়ার খবরে বলা হয়েছে, গত মাসে গোয়ার মহাদায়ী ওয়াইল্ডলাইফ স্যাংচুয়ারিতে একটি বাঘিনী ও তার তিন শাবককে হত্যা করে স্থানীয় বাসিন্দারা। বুধবার অধিবেশন চলার সময় গোয়া বিধানসভায় বিষয়টি উত্থাপন করেন বিরোধী দলনেতা দিগম্বর কামাথ।
সেই আলোচনার সময়ই এই কথা বলেছেন আলেমাও। তিনি বলেছেন, কী শাস্তি দেয়া হয় একটা বাঘ যখন গরুকে খেয়ে নেয়? যখন মানুষ গরু খায়, সে শাস্তি পায়। বন্যপ্রাণের দৃষ্টিভঙ্গিতে থেকে বাঘেরা গুরুত্বপূর্ণ। কিন্তু মানুষ ও গরুদেরও গুরুত্ব রয়েছে। গোটা বিষয়ে মানুষের দিকটা অবহেলা করা উচিত নয় বলেই মনে হয় তার। আনন্দবাজার পত্রিকা লিখেছে, বাঘেদের হত্যার বিষয়টি নিয়ে সে রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী প্রমোদ সবন্ত বলেছেন, গৃহপালিত প্রাণীদের আক্রমণ করছিল বাঘেরা। সে জন্যই তাদের পিটিয়ে মেরেছে গ্রামবাসী। বাঘের আক্রমণে ক্ষতিগ্রস্ত কৃষকদের তিন-চার দিনের মধ্যে ক্ষতিপূরণ দেয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d