শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবে কাজী রানার স্মরণে আলোচনা সভা ও দোয়া

  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ০৬ ২০২০, ২০:৩৭
  • 727 বার পঠিত
শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবে কাজী রানার স্মরণে আলোচনা সভা ও দোয়া
সংবাদটি শেয়ার করুন....

স্টাফ রিপোর্টার \ শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাবেক সভাপতি, দৈনিক আজকের বার্তা’র সম্পাদক, দৈনিক আজকের বার্তা’র প্রকাশক মেহেরুন্নেসা বেগমের মেজ পুত্র প্রেসক্লাবের সদস্য এবং দৈনিক আজকের বার্তা’র নির্বাহী সম্পাদক মরহুম কাজী আনোয়ার পারভেজ রানার স্মরণে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (৬ ফেব্রæয়ারি) আসর বাদ শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব মিলনায়তনে এই আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান সম্পন্ন হয়।

আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রেসক্লাব সভাপতি অ্যাড. মানবেন্দ্র বটব্যাল। আলোচনা সভার শুরুতে অংশগ্রহণকারীরা প্রয়াত কাজী রানার স্মরণে দাঁড়িয়ে ১ মিনিট নীরবতা পালন করেন। সিনিয়র সাংবাদিক মুরাদ আহমেদের সঞ্চালনায় সভায় সূচনা বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন।

এছাড়াও সদ্য প্রয়াত কাজী রানার স্মরণে বক্তব্য রাখেন মরহুমের পিতা প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী নাসিরউদ্দিন বাবুল, বর্তমান সভাপতি মানবেন্দ্র বটব্যাল, সাবেক সহ-সভাপতি এমএম আমজাদ হোসাইন, বর্তমান সহ-সভাপতি তপংকর চক্রবর্তী, সাবেক সাধারণ সম্পাদক পুলক চ্যাটার্জি এবং সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম চুন্নু।

এসময় বক্তারা বলেন, সৎচরিত্র এবং সদালাপি কাজী আনোয়ার পারভেজ রানার সবচেয়ে মহৎ গুণ ছিল যে তিনি সহজেই মানুষকে আপন করে নিতে পারতেন। নমনীয় স্বভাবের কাজী রানা ছিলেন প্রেসক্লাবের কনিষ্ঠ সদস্য। তার এই অকাল প্রয়াণে আমরা ব্যথিত। আমরা শোকাহত তার পিতা এবং পরিবারের সদস্যদের জন্য। কাজী রানার অপরিণত মৃত্যু সত্যিই কষ্টের। দোয়া করি আল্লাহ তাদের এই শোক কাটিয়ে উঠতে সহায়তা করুক। পাশাপাশি কাজী রানাকে বেহেশত নসিব করুন।

মরহুমের পিতা কাজী নাসির উদ্দিন বাবুল তার বক্তব্যে বলেন, মানুষের মাঝে রানার যে কতটা জনপ্রিয়তা ছিল তা সে বেঁচে থাকতে আমি অনুধাবন করতে পারিনি। মৃত্যুর পর তার জানাজায় দলে দলে মানুষের অংশগ্রহণ দেখে আমি অভিভ‚ত। আমি গর্বিত তার পিতা হিসেবে। কাজী বাবুল বলেন, বিপদে আপদে রানা সবসময় সবার পাশে থাকত। গরীব মানুষকে আর্থিক বা চিকিৎসা সেবা প্রদানে সবার আগে এগিয়ে আসত রানা। মানুষকে আপন করে নেবার এই মহৎ গুণই তাকে জনপ্রিয়তায় এনে দেয়। নিজ বাড়ি সংলগ্ন কাশিপুর গ্রামের কথা উল্লেখ করে কাজী বাবুল বলেন, আমার সত্তর বছর জীবনকালে গ্রামের কোন বাসিন্দার জানাজায় এত সংখ্যক মানুষের অংশগ্রহণ প্রত্যক্ষ করিনি। রানার জানাজায় বরিশাল নগরীর বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিত্ব, গণমান্য ব্যক্তিবর্গের সাথে অনেক রাজনৈতিক, সামাজিক ব্যক্তিবর্গ ও চিকিৎসকও অংশ নিয়েছিলেন। জানাজায় বিপুল সংখ্যক মানুষের উপ¯ি’তিই প্রমাণ করে সরল মনের অধিকারী রানা কতটা প্রিয় ছিল মানুষের কাছে। আপনারা দোয়া করবেন মহান আল্লাহ যেন তাকে জান্নাতবাসী করেন।

আলোচনা সভা এবং দোয়া মোনাজাতে প্রয়াতের ছোটভাই দৈনিক আজকের বার্তার বিভাগীয় সম্পাদক কাজী আবদুল্লাহ আল ফাহাদ, সিনিয়র ব্যব¯’াপনা সম্পাদক এম মোবারক আলী, ব্যব¯’াপনা সম্পাদক মোশাররফ হোসেনসহ সাংবাদিক নেতৃবৃন্দ, বরিশালের সকল স্তরের সাংবাদিকবৃন্দ এবং অন্যান্য অতিথিরা অংশ নেন।

শেষে কাজী আনোয়ার পারভেজ রানার রুহের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত পরিচালনা করেন মাওলানা মিজানুর রহমান।

প্রসংগত, ৩১ জানুয়ারি দিবাগত রাত দেড়টায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে শেষ নি:শ্বাস ত্যাগ করেন শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সদস্য, আজকের বার্তার নির্বাহী সম্পাদক কাজী আনোয়ার পারভেজ রানা। তার বয়স হয়েছিল ৩৮ বছর। মৃত্যুকালে কাজী রানা স্ত্রী, বাবা-মা ও ২ ভাইসহ অসংখ্য স্বজন, গুণগ্রাহী এবং শুভাকাঙ্খী রেখে গেছেন। ১ ফেব্রæয়ারি জানাজা শেষে কাশিপুরের গড়িয়ার পাড়ের পারিবারিক কবর¯’ানে মরহুমের দাফন সম্পন্ন হয়। কাজী আনোয়ার পারভেজ রানার অকাল প্রয়াণে শোকে স্তব্ধ হয়ে পড়ে বরিশালের সাংবাদিক অঙ্গন। ৭ দিনের শোক ঘোষণা করা হয় দৈনিক আজকের বার্তা পরিবারের পক্ষ থেকে।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d