বরিশালে প্রকৃত ভূমিহীনদের সরকারী ঘর বরাদ্ধ দেয়ার দাবীতে বিক্ষোভ

  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ০৭ ২০২০, ১৫:২৮
  • 130 বার পঠিত
বরিশালে প্রকৃত ভূমিহীনদের সরকারী ঘর বরাদ্ধ দেয়ার দাবীতে বিক্ষোভ

শামীম আহমেদ ॥ বরিশাল নগরীর রসুলপুর চর ও নদী ভাঙন কবলিত মানুষদের স্ব স্ব স্থানে বরাদ্ধ ও রেকর্ড অভিলম্বে দেওয়া সহ এসব অঞ্চলের জমি ভূমিদস্যুদের দখলে থাকা সকল অবৈধ স্থপনা দ্রুততার সাথে উচ্ছেদের দাবী জানিয়ে বিক্ষোভ সমাবেস করেছে কৃষক ফেডারেশন ও কৃষাণী সভা বরিশাল জেলা কমিটি। শুক্রবার (০৭ই) ফেব্রয়ারী সকাল ১১ টায় নগরীর অশ্বিনী কুমার টাউন হল সম্মুখ সদররোডে এই বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালিত হয়।

কৃষক ফেডারেশন বরিশাল জেলা কমিটির সভাপতি হারুন ভান্ডারীর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেসে আরো বক্তব্য রাখেন কৃষাণী সভা বরিশাল জেলা কমিটির সভাপতি রেহানা বেগম মিতু, কৃষক ফেডারেশন জেলা সাধারন সম্পাদক হালিম মোহরী, সাধারন সম্পাদক রেনু বেগম, প্রচার সম্পাদক ইউসুব আকন, সাংগঠনিক সম্পাদিকা মনি বেগম, সাংগঠনিক সম্পাদক মোঃ এনায়েত,নুর নাহার মিলি, হীরা বেগম, অভিনাশ মিস্ত্র সহ জেলা ও মহানগরের বিভিন্ন নেতৃবৃন্দ।

বক্তারা এসময় অভিযোগ করে বলেন, বর্তমান সরকার উপজেলায় হত দরিদ্র প্রকৃত ভূমিহীনদের জন্য গুচ্ছগ্রামে টিনের ঘড় উত্তোলন করছেন।
এখানে স্থানীয় প্রতিনিধিরা এসব ঘড়ের দায়ীত্ব পালনকারীরা সঠিকভাবে প্রকৃত ভূমিহীনদের বরাদ্ধ না দিয়ে জটিলতা সৃষ্টি করছে। এসব জন প্রতিনিধিরা তাদের নিজস্ব লোকদের সুপারিশের মাধ্যমে বরাদ্ধ দেয়ার কারনে প্রকৃত ভিটাহীন মানুষের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। তাই অবিলম্বে প্রকৃত ভূমিহীনদের মাঝে সরকারী ঘর বরাদ্ধ দেয়া না হলে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার মাইল ফলক সফল হবে না। সমাবেশে বিভিন্নস্থানের কয়েকশত ব্যাস্ত ভিটা ভূমিহীন বৃদ্ধ মহিলা- পুরুষ সংগঠনের সদস্যরা অংশ গ্রহন করেন।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
উজিরপুরে সাতলার পটিবাড়ি ৯০০ বিঘা জমিতে মাৎস্দুমকিতে ডায়রিয়ায় শিশুসহ ৪ জনের মৃত্যুঅনলাইন প্রেসক্লাব বরিশাল’র কমিটি ঘোষণা, সভাপ২৪ ঘণ্টায় রেকর্ড ১০২ জনের মৃত্যুবরিশালে বসছে দুই শতাধিক সিসি ক্যামেরামাওলানা মামুনুল হক গ্রেপ্তারবাউফলে স্বামীর চোখ তুলে নিলো স্ত্রী ও তার প্রপুরো পরিবারসহ করোনায় আক্রান্ত প্রখ্যাত চিকিলকডাউনে কাজ না পেয়ে রাঙাবালীতে দিনমজুরের গলাজানাজা শেষে বনানী কবরস্থানে সমাহিত হবেন কবরীসুদের তিনগুণ টাকা-জমি দিয়েও প্রাণ গেল স্ত্রীটিকার তৃতীয় ডোজও নেয়া লাগতে পারেএকদিনে ১০১ জনের মৃত্যুতে নয়া রেকর্ডকরোনয়ায় আক্রান্ত শিক্ষক নেতা মহসিন উল ইসলাম আওয়ামীলীগ প্রার্থীর প্রতি চ্যালেঞ্জ ছুঁড়ে দ
%d bloggers like this: