ক্যাচ মিচের মাসুল দিচ্ছে বাংলাদেশ

  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ০৮ ২০২০, ১৮:১৩
  • 920 বার পঠিত
ক্যাচ মিচের মাসুল দিচ্ছে বাংলাদেশ
সংবাদটি শেয়ার করুন....

বাবর আজম ফিরতে পারতেন ব্যক্তিগত ২ রানেই। তাইজুল ইসলামের বল ডাউন দ্য উইকেটে এসে উড়িয়ে মারেন বাবর। মিড-অফ থেকে দৌড়ে ইবাদত দুই হাত প্রসারিত করে বল তালুতেও নিয়েছিলেন। কিন্তু শেষ মুহূর্তে আর জমা করতে পারেননি। জীবন পেয়ে বাবর তুলে নিয়েছেন ক্যারিয়ারের পঞ্চম টেস্ট সেঞ্চুরি। ইনিংসের ৪৪তম ওভারে জীবন পান শান মাসুদও। রুবেল হোসেনের বলে পরাস্ত হন মাসুদ। বল ব্যাটের বাইরে কানায় হালকা পরশ বুলিয়ে জমা পড়ে উইকেটরক্ষক লিটন দাসের গ্লাভসে। কিন্তু বোলার, উইকেটরক্ষক কেউই আবেদন করেননি।
পরে স্নিকোমিটারে ধরা পড়ে বল ব্যাটে লেগেছিল।ব্যক্তিগত ৮৬ রানে জীবন পেয়ে ক্যারিয়ারের তৃতীয় টেস্ট সেঞ্চুরি তুলে নেন এই ওপেনার। সেঞ্চুরির পরপরই তাইজুল ইসলামের বলে বোল্ড হন মাসুদ। তৃতীয় উইকেটে বাবর আজমের সঙ্গে মাসুদের পার্টনারশিপ ১১২ রানের। ১৬০ বলে ১১ চারে ১০০ রান করেন মাসুদ।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ৭১ ওভারে পাকিস্তানের সংগ্রহ ২৬৬/৩। বাবর ১০৮ ও আসাদ শফিক ২১ রানে ক্রিজে আছেন।

টাইগারদের জন্য বিপজ্জনক হয়ে ওঠা জুটি ভাঙলেন আবু জায়েদ রাহী। নিজের দ্বিতীয় শিকার বানিয়ে তিনি সাজঘরে ফেরান পাক অধিনায়ক আজহার আলীকে। এতে ভাঙে পাকিস্তানের ৯১ রানের জুটি। ২২.২তম ওভারে দলীয় ৯৩ রানে রাহীর বলে নাজমুল হোসেন শান্তর হাতে ক্যাচ দেন আজহার আলী। ৫৯ বলের ইনিংসে আজহার করেন ৩৪ রান। তবে অন্যপ্রান্তে অর্ধশতক পূর্ণ করেন ওপেনার শান মাসুদ। ৯ ওভারের স্পেলে ২১ রানে দুই উইকেট শিকার পেস তারকা রাহীর।

রাওয়ালপিন্ডিতে দিনের মাত্র দ্বিতীয় ওভারেই বল হাতে আঘাত হানেন আবু জায়েদ রাহী। পাক ওপেনার আবিদ আলী রানের খাতা খোলার আগেই তাকে সাজঘরে ফেরত পাঠান বাংলাদেশের এ পেস তারকা। রাওয়ালপিন্ডি টেস্টের প্রথম দিনে ২৩৩ রানে অলআউট হয় বাংলাদেশ। আর আলোক স্বল্পতার কারণে সেদিন আর ব্যাটিংয়ে নামেনি পাকিস্তান। শনিবার দিনের প্রথম ওভারে বল হাতে ১ রান দেন বাংলাদেশর অপর পেসার ইবাদত হোসেন। রাহীর ওভার থেকেও আসে ১ রান।

পাকিস্তানের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচে শুক্রবার টসে হেরে ব্যাটিংয়ে যায় বাংলাদেশ। রাওয়ালপিন্ডিতে দলীয় মাত্র ৩ রানে দুই ওপেনার সাইফ হাসান ও তামিম ইকবালের উইকেট খুইয়ে চাপে পড়ে বাংলাদেশ। পরে অধিনায়ক মুমিনুল হক (৩০), নাজমুল হাসান শান্ত (৪৪), মাহমুদুল্লাহ রিয়াদের (২৫) বিদায়ে চাপ বাড়ে টাইগারদের ওপর। তবে শেষের দিকে মোহাম্মদ মিঠুনের অর্ধশতক, লিটন কুমার দাসের ৩৩ ও তাইজুল ইসলামের ২৪ রানের সুবাদে ২০০-র কোঠা পার করে বাংলাদেশ। ইনিংসের একমাত্র অর্ধশতকে মিঠুনের ব্যাট থেকে আসে ৬৩ রান। পাকিস্তানের বল হাতে পেসার শাহীন শাহ আফ্রিদি নেন চার উইকেট।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d