পটুয়াখালীর ওসি’র অপসারন দাবীতে আইনজীবীদের বিক্ষোভ মিছিল,কর্মবিরতি

  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ০৯ ২০২০, ২০:২৯
  • 130 বার পঠিত
পটুয়াখালীর ওসি’র অপসারন দাবীতে আইনজীবীদের বিক্ষোভ মিছিল,কর্মবিরতি

All-focus

পটুয়াখালী প্রতিনিধিঃ পটুয়াখালী সদর থানার ওসি মোঃ মোস্তাফিজুর রহমানের অপসারন ও বিচার দাবীতে আইনজীবীদের বিক্ষোভ মিছিল, সমাবেশ, প্রতিবাদ সভা ও কর্মবিরতি পালিত।
গতকাল রবিবার বেলা ১১টায় জেলা আইনজীবী সমিতি ভবন প্রাঙ্গন থেকে তিন শতাধিক আইনজীবী বিক্ষোভ মিছিল শুরু করে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে সোনালী ব্যাঙক মোড়ে নির্মানাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্যের পাদদেশে এক বিক্ষোভ সমাবেশ করে। সেখানে বারের সাবেক সভাপতি এ্যাডভোকেট ওয়াহিদ সরোয়ার কালাম বক্তব্য রাখেন। এ সমাবেশে সদর থানার ওসির অপসারন ও বিচার দাবী করে, পুনরায় বিক্ষোভ মিছিল বের করে জেলা প্রশাসক কার্যালয় হয়ে পুলিশ কার্যালয়ের সামনের সড়ক হয়ে পুনরায় জেলা আইনজীবী সমিতি ভবনের প্রাঙ্গনে শেষ হয়।
পরে জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে সমিতির সভাপতি এ্যাডভোকেট গোলাম অহিদ দুলু এর সভাপতিত্বে ও সাবেক পিপি এড. হারুন অর রশিদের সঞ্চালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সাবেক জিপি আঃ হক ফরাজী, বারের সাবেক সভাপতি এ্যাড. আবুল কাসেম, সাবেক সভাপতি এ্যাডভোকেট ওয়াহিদ সরোয়ার কালাম, জিপি এড. সাহাবুদ্দিন, সাবেক জিপি এড. আলতাফ হোসেন, বারের সাধারন সম্পাদক এ্যাড. মোঃ আফজাল হোসেন তালুকদার স্বপন, সাবেক সাধারন সম্পাদক এ্যাডভোকেট মোঃ হারুন, সাবেক সাধারন সম্পাদক এড. নুরুজ্জামান মৃধা, এড. মোঃ মহসীন, এড. দেলোয়ার হোসেন, এড. জাহাঙ্গীর হোসেন, এড. আরিফুর রহমান, এড. মাকসুদুর রহমান, এড. শওকত হোসেন, এড. শুভ্র, এড. হাসান, এড. উজ্জ্বল বোস, এড. আবদুল্লা আল নোমান, এ্যাডভোকেট সিকদার বাদশা আলম প্রমুখ।
বক্তারা বলেন, ওসি মোস্তাফিজুর রহমান চাঁদাবাজ সন্ত্রাসীদের কাছ থেকে মোটা অংকের টাকা নিয়ে ভিকটিম এ্যাডভোকেট মোঃ বশিরুল আলম (সন্ত্রাসীদের হামলায় আহত জখমী) এর মামলা না নেয়ায় এবং আইনজীবীদের সাথে অসৌজন্যমূলক আচরন করার তীব্র নিন্দা জানিয়ে তার অপসারন দাবী করেন। ওসিকে অপসারন না করা পর্যন্ত তাদের আন্দোলন চলবে বলে হুশিয়ারী করেন।
প্রকাশ, পটুয়াখালী জেলা বারের সিনিয়র আইনজীবী এ্যাডভোকেট মোঃ বশিরুল আলম ৭ ফেব্রæয়ারী শুক্রবার সকালে পিটিআই রোডস্থ বাসার বাউন্ডারি দেয়াল নির্মান কাজ করাচ্ছিল। এ সময় মোতালেব আকন নামক এক ব্যক্তি তার কাছে ৫ লক্ষ টাকা চাঁদা দাবী করে। এ টাকা দিতে অস্বীকার করায় প্রানাশের হুমকি দিয়ে কাজ বন্ধ করার কথা বলে চলে যায়। এর কিছুক্ষন পর মোঃ তুহিল (৩২), শামিম (৪০), টিু (৪৫), আঃ মোতালেব আকন (৫৫)সহ অজ্ঞাতনামা আরও ৩/৪ জন সন্ত্রাসী লোহার রডসহ দেশী তৈরী অস্ত্রশস্ত্র নিয়ে অনধিকার জোরপূর্বক বাড়িতে প্রবেশ করে এ্যাডভোকেট মোঃ বশিরুল আলমের কাছে ৫ লক্ষ টাকা চাঁদা দাবী করে। এ চাঁদা টাকা দিতে অস্বীকার করার সাথে সাথে সন্ত্রাসীরা তার উপর হামলা চালিয়ে রক্তাক্ত জখম করে। এ সময় সন্ত্রাসীরা ঘরে থাকা সুকেস এর ড্রয়ারের তালা ভেঙ্গে নগদ ৮০ হাজার টাকা ও স্বনূালংকার নিয়ে যায়। এ ঘটনায় মামলা করার জন্য এড. বশিরুল আলমের ভাই এড. সিকদার বাদশা আলম, বারের সাবেক ৫জন সেক্রেটারী সহ ৩০/৪০জন আইনজীবী সদর থানায় ওসির কাছে গেলে আইনজীবীদের সাথে অসৌজন্যমূলক আচরন করেন এবং মামলা নেয়া যাবে না বলে বলেন। এ মামলা নেয়ার জন্য স্থানীয় সংসদ সদস্য বারের ১ নং সদস্য এড. মোঃ শাহজাহান মিয়া ও সাবেক চীফ হুইপ আ.স.ম ফিরোজ এমপি মোবাইল ফোনে মামলা নেয়ার জন্য বললেও ওসি মামলা নেননি। এ ঘটনা আইনজীবী মহলে ছড়িয়ে পরলে তাদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। আজ সোমবার মানববন্ধন কর্মসূচী পালন করার কর্মসূচী ঘোষনা করা হয়েছে প্রতিবাদ সভায়। ওসির অপসারন ও বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলেও হুশিয়ারী করেন আইনজীবীরা। #

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
গুরুত্বপূর্ণ ৫ পরীক্ষা নি‌য়ে অ‌নিশ্চয়তাশনিবার থেকে পিরোজপুরের ৪ পৌরসভায় লকডাউনঅতি উচ্চ ঝুঁকিতে ব‌রিশাল পি‌রোজপুর ঝালকাঠীগৌরনদীতে নির্বাচনী সহিংসতায় আরও একজন নিহতবান্ধবীকে ভিডিও কল দিয়ে গলায় ফাঁস দি‌লেন বরগএকদিনে শনাক্ত সাড়ে ৫ হাজার ছাড়িয়েছে, মৃত্যু আঝালকাঠী‌তে নির্বাচনপরবর্তী সহিংসতায় কলেজছাব‌রিশাল সি এন্ড‌বি রোডস্থ ওয়ালটন এস ডি এল ই‌ঢাকার সঙ্গে সারাদেশের লঞ্চ চলাচল বন্ধবাকেরগঞ্জের ওসিসহ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্পিরোজপুরে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মবরিশালে ভূমি ও গৃহহীন ৫৪৯টি পরিবারের মাঝে ঘর সারা দেশে ব্যাটারি চালিত রিকশা বন্ধের সিদ্ধাজুলাইয়েও খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠানবরিশাল বিভাগে করোনায় একদিনে ৪ জনের মৃত্যু, নত
%d bloggers like this: