বিশ্বকাপ জয়ী কে এই আকবর আলী?

  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ১০ ২০২০, ০৫:১৬
  • 113 বার পঠিত
বিশ্বকাপ জয়ী কে এই আকবর আলী?

বাংলাদেশের ক্রিকেটে আইসিসির বিশ্বকাপ অর্জন ছিল অধরা স্বপ্ন। অনেকবার টাইগার ভক্তদের বুকে বিশ্বকাপের আশার আলো জ্বলে সেই আলো নিভেছে বেশ কয়েকবার। তবে এবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ শিরোপা জয় সেই স্বপ্ন ধরা দিল। আর এ জয়ের নায়ক জুনিয়র টাইগারদের অধিনায়ক আকবর আলী। পরাজয়ের মুখ থেকে টেনে দলকে জেতানো নায়কোচিত তরুণীটির প্রশংসা এখন বিশ্বজুড়ে।

আকবর আলী ২০০১ সালের ৮ অক্টোবর রংপুর সদরের পশ্চিম জুম্মাপাড়ায় জন্মগ্রহণ করেন। তিনি মোহাম্মদ মোস্তফা ও মা শাহিদা বেগম দম্পতির পঞ্চম সন্তান।
ছোটবেলা থেকে আকবর ছিলেন ক্রিকেট আসক্ত। ফলে স্থানীয় স্কুলের পর বিকেএসপিতে ভর্তি করা হয় তাকে। পরে সেখান থেকে এইচএসসি পাস করে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশে বিবিএ’তে অধ্যয়ন করছেন তিনি।

২০১৯ সালের ৮ মার্চ উইকেটকিপারের পাশাপাশি সমানতালে ব্যাট চালানো আকবর আলীর অভিষেক হয়। তিনি আবাহনীর পক্ষে খেলেছেন। এরপরই লিস্ট এ’তে ১৩টি ম্যাচ খেলেন তিনি। এতে ২২.৬৬ গড়ে ২২৯ রান করেছেন। দুটি টি-২০তে ৮৫ রান করেছেন।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আকবরের ইনিংসগুলো হল- ১২, ২৩, ৫, ১৬*, ৫*, এবং ৪৩*। উইকেটের পেছনে থেকে সাতটি ক্যাচ নেয়ার পাশাপাশি একটি স্ট্যাম্পিং করেছেন তিনি।

এদিকে বিশ্বকাপ চলার সময় জমজ সন্তান প্রসব করতে গিয়ে না ফেরার দেশে চলে যান আকবরের বোন। বোন হারানোর বেদনা বুকে চেপে তিনি বাংলাদেশের হয়ে ইতিহাস গড়লেন।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
বানারীপাড়ায় ক্ষুদে ইঞ্জিনিয়ার মহসিন সরদারেকলাপাড়ায় যুবদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী পাকলাপাড়ায় নাগরিক উদ্যোগের মানববন্ধন ও সমাবেশমুক্ত সাকিবফের বাড়ছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি!উজিরপুরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গৃহবধুকে কউজিরপুরে সন্তানের গলায় চাকু ধরে এক গৃহবধুকে মহিপুর ইউপি নির্বাচন- সুধীরপুর কেন্দ্রের ভোটমহিপুরে শেখ রাসেল স্মৃতি ফুটবল টুর্ণামেন্ট যুদ্ধ নয় প্রতিবেশীর দেশের সাথে শান্তিপূর্ণ সপটুয়াখালীতে র‌্যাব কর্তৃক দুই সমকামী নারী আটমনপুরায় এক শিশুকে ধর্ষণচেষ্টা ॥ থানায় মামলা ঝালকাঠিতে তিন জেলেকে আটক করে জেল জরিমানা৯৯৯ নম্বরে ফোন করে ধর্ষণ থেকে রক্ষা পেল ভান্ডআগৈলঝাড়ায় কলেজ ছাত্রীকে ধর্ষণ। ৫ জনের বিরুদ্
%d bloggers like this: