বিশ্বকাপ জয়ী কে এই আকবর আলী?

  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ১০ ২০২০, ০৫:১৬
  • 979 বার পঠিত
বিশ্বকাপ জয়ী কে এই আকবর আলী?
সংবাদটি শেয়ার করুন....

বাংলাদেশের ক্রিকেটে আইসিসির বিশ্বকাপ অর্জন ছিল অধরা স্বপ্ন। অনেকবার টাইগার ভক্তদের বুকে বিশ্বকাপের আশার আলো জ্বলে সেই আলো নিভেছে বেশ কয়েকবার। তবে এবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ শিরোপা জয় সেই স্বপ্ন ধরা দিল। আর এ জয়ের নায়ক জুনিয়র টাইগারদের অধিনায়ক আকবর আলী। পরাজয়ের মুখ থেকে টেনে দলকে জেতানো নায়কোচিত তরুণীটির প্রশংসা এখন বিশ্বজুড়ে।

আকবর আলী ২০০১ সালের ৮ অক্টোবর রংপুর সদরের পশ্চিম জুম্মাপাড়ায় জন্মগ্রহণ করেন। তিনি মোহাম্মদ মোস্তফা ও মা শাহিদা বেগম দম্পতির পঞ্চম সন্তান।
ছোটবেলা থেকে আকবর ছিলেন ক্রিকেট আসক্ত। ফলে স্থানীয় স্কুলের পর বিকেএসপিতে ভর্তি করা হয় তাকে। পরে সেখান থেকে এইচএসসি পাস করে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশে বিবিএ’তে অধ্যয়ন করছেন তিনি।

২০১৯ সালের ৮ মার্চ উইকেটকিপারের পাশাপাশি সমানতালে ব্যাট চালানো আকবর আলীর অভিষেক হয়। তিনি আবাহনীর পক্ষে খেলেছেন। এরপরই লিস্ট এ’তে ১৩টি ম্যাচ খেলেন তিনি। এতে ২২.৬৬ গড়ে ২২৯ রান করেছেন। দুটি টি-২০তে ৮৫ রান করেছেন।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আকবরের ইনিংসগুলো হল- ১২, ২৩, ৫, ১৬*, ৫*, এবং ৪৩*। উইকেটের পেছনে থেকে সাতটি ক্যাচ নেয়ার পাশাপাশি একটি স্ট্যাম্পিং করেছেন তিনি।

এদিকে বিশ্বকাপ চলার সময় জমজ সন্তান প্রসব করতে গিয়ে না ফেরার দেশে চলে যান আকবরের বোন। বোন হারানোর বেদনা বুকে চেপে তিনি বাংলাদেশের হয়ে ইতিহাস গড়লেন।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d